logo
মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬

  যাযাদি ডেস্ক   ০৮ নভেম্বর ২০১৯, ০০:০০  

মঈন উদ্দীন খান বাদল আর নেই

মঈন উদ্দীন খান বাদল আর নেই
মঈন উদ্দীন খান বাদল
বীর মুক্তিযোদ্ধা, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের সভাপতি ও চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদল আর নেই। বৃহস্পতিবার স্থানীয় সময় ভোর সাড়ে ৫টায় ভারতের বেঙ্গালুরুতে নারায়ণ হৃদরোগ ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিলস্নাহি ... রাজিউন)। তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে ও এক মেয়ে রেখে যান।

মইন উদ্দীন খান বাদলের ছোট ভাই মনির খান জানান, দুই সপ্তাহ আগে নিয়মিত চেকআপের জন্য তিনি ভারতে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃতু্য হয়েছে।

জাতীয় সংসদের জনসংযোগ কর্মকর্তা নুরুল হুদা বলেন, সংসদ কর্মকর্তারা জানিয়েছেন, কিছুদিন ধরেই মঈন উদ্দীন খান বাদল অসুস্থ ছিলেন। তার হার্টের সমস্যাসহ স্বাস্থ্যবিষয়ক নানা জটিলতা ছিল। চিকিৎসার জন্য সম্প্রতি তিনি বেঙ্গালুরু যান। সেখানেই বৃহস্পতিবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মঈন উদ্দীন খান বাদলের বাড়ি চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার সারোয়াতলী গ্রামে। তিনি চট্টগ্রামের বোয়ালখালী চান্দগাঁও (চট্টগ্রাম-৮) আসনের সংসদ সদস্য। দুই বছর আগে তিনি ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হন। এছাড়া তিনি হৃদরোগেও ভুগছিলেন।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ নেন মঈন উদ্দীন খান বাদল। আওয়ামী লীগের নেতৃত্বে ১৪ দল গঠনেও বাদলের ভূমিকা ছিল।

এদিকে মঈন উদ্দীন খান বাদলের মৃতু্যতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার পৃথক বার্তায় তারা এ শোক জানান।

শোকবার্তায় রাষ্ট্রপতি বলেন, মরহুম মঈন উদ্দীন খান বাদল সংসদের কমিটিসহ বিভিন্ন ইসু্যতে গঠনমূলক মতামত দিয়ে সংসদ পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। বাংলাদেশের সংসদীয় ইতিহাসে তার অবদান স্মরণীয় হয়ে থাকবে। রাষ্ট্রপতি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিকে মঈন উদ্দীন খান বাদলের মৃতু্যতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। একই সঙ্গে তিনি মরহুমের শোকাহত পরিবারের সদস্যদের প্রতিও সমবেদনা জানান। বাংলা নিউজ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে