logo
শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৪ নভেম্বর ২০১৯, ০০:০০  

কেমিক্যাল-সুগন্ধি মিশিয়ে জনসন বেবি লোশন!

কেমিক্যাল-সুগন্ধি মিশিয়ে জনসন বেবি লোশন!
কেরানীগঞ্জে একটি কারখানায় অভিযান চালিয়ে প্রায় সাড়ে ৮ কোটি টাকার নকল বেবি জনসন উদ্ধার করে
যাযাদি রিপোর্ট

বড় কোনো পাতিলে বিভিন্ন ধরনের কেমিক্যাল মিশিয়ে চুলায় জ্বাল দেওয়া হয় প্রায় দেড় ঘণ্টা। পরে চুলা থেকে নামিয়ে তাতে মেশানো হয় সুগন্ধি। এরপর সেই মিশ্রণ হুবহু নকল জনসন বেবি লোশনের বোতলে ঢুকিয়ে বাজারজাত করা হয়।

মঙ্গলবার রাতে ঢাকার কেরানীগঞ্জের আতাসুর এলাকার একটি কারখানায় অভিযান চালিয়ে প্রায় সাড়ে ৮ কোটি টাকার নকল বেবি কসমেটিকস জব্দ করেনর্ যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের র্(যাব) ভ্রাম্যমাণ আদালত। আটক করা হয় এ চক্রের ৫ জনকে।

অভিযানে নেতৃত্ব দেওয়ার্ যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানান, বিভিন্ন ধরনের কেমিক্যাল ও সুগন্ধি মিশিয়ে নকল জনসন বেবি লোশন তৈরি করে আসছিল এ চক্র। এসব নকল বেবি লোশনগুলো প্রথমে রাজধানীর চকবাজারে পাঠানো হয়। পরে সেখান থেকে সেগুলো চলে যায় সারা দেশে।

জনসন বেবি লোশনের পাশাপাশি ওই কারখানা থেকে জনসন বেবি অয়েল, অলিভ অয়েল, কুমারিকা হেয়ার অয়েল, ডাবর আমলা তেলসহ মোট ২৬টি বিদেশি পণ্যের নকল মালামাল উদ্ধার করা হয়। অতিরিক্ত লাভের আশায় এসব নকল পণ্য তৈরি করা হচ্ছে।

সারোয়ার আলম আরও বলেন, সারা দেশে ছড়িয়ে পড়া এসব ভেজাল কসমেটিকস বাচ্চাদের জন্য অত্যন্ত ক্ষতিকারক। কেমিক্যাল দিয়ে তৈরি করা এসব পণ্য ব্যবহার বাচ্চাদের ক্যান্সারের কারণ হতে পারে। এগুলো কিনে ক্রেতারা যেমন প্রতারিত হচ্ছেন, তেমনি স্বাস্থ্যঝুঁকিতেও পড়ছেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে