logo
মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৯ নভেম্বর ২০১৯, ০০:০০  

লেখক-প্রকাশক সিকদার আবুল বাশার আর নেই

যাযাদি ডেস্ক

লেখক ও গতিধারা প্রকাশনীর কর্ণধার সিকদার আবুল বাশার আর নেই। সোমবার বাংলা বাজারের কর্মস্থলে আকস্মিক হার্ট অ্যাটাক হয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাকে ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর দুপুরে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ইন্না লিলস্নাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

তার মৃতু্যতে প্রকাশনা জগতে গভীর শোকের ছায়া নেমে আসে। খবর পেয়ে স্বজন ও সহকর্মীরা ছুটে আসেন। সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় বাংলা বাজার চত্বরে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে গ্রামের বাড়ি ঝালকাঠিতে তার দাফন সম্পন্ন হয়। বইশিল্পী খ্যাত সিকদার আবুল বাশার বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করছিলেন। সিকদার আবুল বাশার জাতীয় গ্রন্থ কেন্দ্রের শ্রেষ্ঠ প্রচ্ছদশিল্পীর পুরস্কার এবং সেরা মানের গ্রন্থ প্রকাশের জন্য বাংলা একাডেমির অমর একুশে গ্রন্থমেলা পুরস্কার পান।

আবদুর রশিদ

আড়াইহাজার থানা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক সাংবাদিক বাদল আহমেদের বাবা, উপজেলার নারান্দী গ্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা আবদুর রশিদ (৭২) রোববার বিকাল সাড়ে ৪টায় বার্ধক্যজনিত কারণে তার নিজ বাড়িতে ইন্তেকাল করেন। ইন্না লিলস্নাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি স্ত্রী, ২ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। সোমবার সকাল ৯টায় জানাজা শেষে সামাজিক গোরস্থানে তার লাশ দাফন করা হয়েছে। তার মৃতু্যতে সংসদ সদস্য আলহাজ নজরুল ইসলাম বাবু, আড়াইহাজার থানা প্রেসক্লাবের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে। আড়াইহাজার (নারায়ণগঞ্জ) সংবাদদাতা

সাকিলা বেগম

যমুনা টিভির গাজীপুর স্টাফ রিপোর্টার পলাশ প্রধানের মা সাকিলা বেগম (৬০) রোববার সন্ধ্যা ৭টায় চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিলস্নাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি ৩ ছেলে, ৩ মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন, নাতি-নাতনি ও গুণগ্রাহী রেখে গেছেন। রোববার রাত ১১টায় টঙ্গীর মিলগেট টঙ্গী পূর্ব থানার পিছনে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর মাঠে নামাজে জানাজা শেষে কুমিলস্না জেলার হোমনা থানার রামপুর গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। তার মৃতু্যতে সমবেদনা জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ মো. জাহিদ আহসান রাসেলসহ স্থানীয় আওয়ামী লীগ ও সাংবাদিক নেতৃবৃন্দ। টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে