শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ডিএনসিসির ৫৪ ওয়ার্ডে রোববার থেকে মশক নিধন অভিযান

যাযাদি রিপোর্ট
  ২২ নভেম্বর ২০১৯, ০০:০০
রাজধানীর মোহাম্মদপুরে বৃহস্পতিবার মশক নিধনে পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম -যাযাদি

এডিস মশা নিধনে আমরা চিরুনি অভিযান করেছি। তারই ধারাবাহিকতায় কিউলেক্স মশা নিধনে ২৪ নভেম্বর (রোববার) থেকে ৫৪টি ওয়ার্ডে অভিযান পরিচালনা করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার সকালে রাজধানীর মোহাম্মদপুরে ইকবাল রোড খেলার মাঠে মশক নিধনে পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ঢাকা উত্তর সিটি করপোরেশন অনুষ্ঠানটির আয়োজন করে।

মেয়র বলেন, আগামী ২৪ নভেম্বর থেকে ৫৪টি ওয়ার্ডকে ১০টি ভাগে ভাগ করে ৫৪০টি জায়গাকে শনাক্ত করে টানা ১০ দিন এ অভিযান চলবে। এ অভিযানের মধ্যে শুক্র-শনিবার থাকলেও সেদিন কারো বন্ধ থাকবে না।

তিনি আরও বলেন, এ অভিযানের অংশ হিসেবে ৫৪০টি জায়গাকে শনাক্ত করে ৬২০টি হটস্পট নির্ধারণ করা হয়েছে। এ ৬২০টি হটস্পটে মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান চলবে।

আতিকুল ইসলাম বলেন, এ অভিযান পরিচালনা করতে আধুনিক যন্ত্রপাতি ব্যবহার করা হবে। এজন্য প্রথমবারের মতো ২০টি মিক্স বেস্নায়ার এনেছি। আধুনিক প্রযুক্তির মাধ্যমে মশা নিধন করা হবে। উত্তর সিটি করপোরেশনের সব ডিপার্টমেন্ট একত্রে কাজটি করবে। এজন্য এ অভিযানের নাম রাখা হয়েছে মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান।

তিনি আরও বলেন, কয়েকজন লোক দিয়ে আমরা যতই পরিষ্কার করি না কেন, কাজ হবে না। এর জন্য জনসচেতনতা গড়ে তুলতে হবে। আমাদের মন-মানসিকতার পরিবর্তন করতে হবে। আপনার এলাকাটা আপনি পরিষ্কার রাখার চেষ্টা করুন, তাহলেই শহর পরিষ্কার হবে।

রাজউক ও ওয়াসার উদ্দেশে মেয়র বলেন, আপনাদের লেক, ডোবা, খাল ও লেকের আশপাশ রয়েছে, এগুলো আমরা প্রথমবারের মতো পরিষ্কার করে দেব। এরপর এটি পরিষ্কার রাখার দায়িত্ব আপনাদের।

ওয়ার্ড কাউন্সিলর নুরুল ইসলাম রতনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নিবার্হী কর্মকর্তা আব্দুল হাই, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মনজুর হোসেন, উত্তর সিটি করপোরেশনের প্যানেল মেয়র ডেইজি, ওয়ার্ড কাউন্সিলর ফরিদুর রহমান খান ইরান প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<76597 and publish = 1 order by id desc limit 3' at line 1