শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রাজধানীর কয়েকটি স্থানে বিএনপির বিক্ষোভ

নতুনধারা
  ১১ ডিসেম্বর ২০১৯, ০০:০০
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে মঙ্গলবার বিক্ষোভ মিছিল করে শ্যামপুর-কদমতলী থানা বিএনপি -যাযাদি

যাযাদি রিপোর্ট

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে মঙ্গলবার রাজধানীর কয়েকটি স্থানে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মহানগরের কয়েকটি থানা এলাকায় বিক্ষোভ মিছিল পুলিশি বাধার মুখে পড়ে।

গত বৃহস্পতিবার উচ্চ আদালত দলের চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানি পিছিয়ে দেয়ার পর থেকে ধারাবাহিক কর্মসূচি পালন করে আসছে বিএনপি। এর অংশ হিসেবে গত রোববার দেশের বিভিন্ন জেলা সদরে বিক্ষোভের কর্মসূচি পালিত হলেও ঢাকা মহানগরে তেমন কোনো কর্মসূচি পালন করেনি দলের নেতাকর্মীরা। ফলে নগরীর থানা নেতাকর্মীদের ওপর ক্ষুব্ধ হন কেন্দ্রীয় নেতারা। সংগতকারণে গতকাল মঙ্গলবারে অধিকাংশ থানায় বিগত সময়ের চেয়ে বড় মিছিল নিয়ে থানার কর্মসূচি পালন করেছে নগর বিএনপি।

শ্যামপুর ও কদমতলী থানার বিএনপির উদ্যোগে সকালে নগরীতে সবচেয়ে বড় মিছিল বের হয়। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ রবিনের নেতৃত্বে মিছিলটি পোস্তগোলা ব্রিজ থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে ধেলাইপাড় গীত সংগীত সিনেমা হলের সামনে গিয়ে শেষ হয়। মিছিলে উপস্থিত ছিলেন শ্যামপুর থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক শাহ আলম মোলস্না, রবিউল ইসলাম দিপু, জাকির মেম্বার, মো. আনিসসহ যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদল, শ্রমিকদলে অসংখ্য নেতৃবৃন্দ।

এদিকে শাহবাগ, রমনা, মতিঝিল ও পল্টন থানা বিএনপির উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল চলাকালে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশ অতির্কিত হামলা চালিয়ে ছত্রভঙ্গ করে দেয়। পুলিশ নেতাকর্মীদেরকে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে কয়েক ঘণ্টা অবরুদ্ধ করে রাখে। মিছিলের প্রস্তুতির সময় ৩/৪জনকে পুলিশ গ্রেপ্তার করে নিয়ে যায়।

দক্ষিণ বিএনপির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দক্ষিণ বিএনপির সকল থানায় থানায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। পুলিশি বাধার মধ্যে ও বিভিন্ন থানার নেতৃবৃন্দ স্বতঃস্ফূর্তভাবে এই কর্মসূচি সফল করেন। কর্মসূচি চলাকালে বিভিন্ন স্থানে পুলিশি হামলায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ ১২/১৩ জন আহত হন। এছাড়া কামরাঙ্গীর চর, নিউমার্কেট, সূত্রাপুর, ওয়ারী, খিলগাঁও, বংশাল, লালবাগ, চকবাজার, শাহজাহানপুর, মুগদা, কলাবাগান, ধানমন্ডি, হাজারীবাগ, সবুজবাগ থানার নেতৃবৃন্দ বিক্ষোভ মিছিল করে।

অন্যদিকে উত্তর বিএনপির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাড্ডা থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল গুলশান-বাড্ডা লিংক রোড থেকে শুরু হয়ে বাড্ডা সুবাস্তু টাওয়ারের সামনে গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম সম্পাদক এজিএম শামসুল হক। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ সাধারণ সম্পাদক মাহবুবুল করিম জাফর, দপ্তর সম্পাদক এবিএমএ রাজ্জাক, বাড্ডা থানা বিএনপির সভাপতি তাজুল ইসলাম চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক আবদুল কাদের বাবু, মাহবুবুল আলম শাহীন, মো. জাহাঙ্গীর মোলস্না, হারুন অর রশিদ, রেজাউল করিম প্রমুখ। এছাড়া পলস্নবী, রূপনগর, খিলক্ষেত, উত্তরখান, মিরপুর, রামপুরা, তুরাগ, বিমানবন্দর, কাফরুল, দক্ষিণ খান, গুলশান, ভাটারা, আদাবর, মোহাম্মাদপুর, বনানী থানার নেতৃবৃন্দ বিক্ষোভ মিছিল করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<79409 and publish = 1 order by id desc limit 3' at line 1