শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

গোলাম সারওয়ারের দাফন কাল

যাযাদি রিপোটর্
  ১৫ আগস্ট ২০১৮, ০০:০০
গোলাম সারওয়ার

দেশের অন্যতম সফল সম্পাদক গোলাম সারওয়ারের মরদেহ সিঙ্গাপুর থেকে মঙ্গলবার রাতে ঢাকায় এসে পেঁৗছেছে।

আজ তার গ্রামের বাড়ি বরিশালের বানারীপাড়া এবং আগামীকাল বৃহস্পতিবার ঢাকায় জানাজা ও শ্রদ্ধা নিবেদন শেষে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে শায়িত হবেন এই সাংবাদিক।

সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাতে মারা যান সমকাল সম্পাদক গোলাম সারওয়ার।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে গোলাম সারওয়ারের শেষযাত্রার বিভিন্ন আনুষ্ঠানিকতার পরিকল্পনা জানানো হয়।

সেখানে বলা হয়, সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মঙ্গলবার রাত সাড়ে ১০টায় ঢাকায় পেঁৗছায় গোলাম সারওয়ারের মরদেহ। তার কফিন রাতে কিছু সময় উত্তরার বাসায় রাখার পর নিয়ে যাওয়া হয় বারডেম হাসপাতালের হিমঘরে।

আজ বুধবার গোলাম সারওয়ারের মরদেহ নিয়ে যাওয়া হবে তার জন্মভ‚মি বরিশালের বানারীপাড়ায়। সেখানে শ্রদ্ধা নিবেদন ও জানাজা শেষ মরদেহ আবার ঢাকায় নিয়ে আসা হবে।

বৃহস্পতিবার সকাল ৯টায় গোলাম সারওয়ারের মরদেহ নেয়া হবে তার শেষ কমর্স্থল সমকাল কাযার্লয়ে। সেখানে সহকমীের্দর শ্রদ্ধা নিবেদন শেষে পাশের বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় মাঠে আরেক দফা জানাজা হবে।

এরপর সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় বেলা ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পযর্ন্ত সমকাল সম্পাদকের মরদেহ সবর্স্তরের জনগণের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে কেন্দ্রীয় শহীদ মিনারে।

সেখানে শ্রদ্ধার আনুষ্ঠানিকতা সেরে সম্পাদক পরিষদের সভাপতি গোলাম সারওয়ারের মরদেহ নিয়ে যাওয়া হবে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে। সংবাদকমীের্দর এ কেন্দ্রীয় সংগঠনের ব্যবস্থাপনা পষের্দর একাধিকবার দায়িত্ব পালন করেছেন গোলাম সারওয়ার।

প্রেসক্লাবে সহকমীের্দর শ্রদ্ধা নিবেদন পবর্ শেষে আরেক দফা জানাজা হবে। সেখান থেকে বিকালে কফিন নিয়ে যাওয়া হবে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে। সেখানে চিরনিদ্রায় শায়িত হবেন মুক্তি সংগ্রামী এই সাংবাদিক।

গোলাম সারওয়ারের জন্য মঙ্গলবার সকালে একটি শোক বই খোলা হয়েছে তার শেষ কমর্স্থল সমকাল কাযার্লয়ে। বৃহস্পতিবার পযর্ন্ত এই শোক বই খোলা থাকবে বলে জানানো হয়েছে সংবাদ বিজ্ঞপ্তিতে।

সম্পাদকের মৃত্যুতে সমকালের শোকাহত সহকমীর্রা মঙ্গলবার কালো ব্যাজ ধারণ করেছেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

মিয়া আবদুল্লাহ ওয়াজেদের গভীর শোক

এদিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাতীয়ভিত্তিক সংগঠন শিক্ষার মান সংরক্ষণ ও নকল প্রতিরোধ আন্দোলনের আহŸায়ক ও সাবেক সংসদ সদস্য ছাত্রবন্ধু মিয়া আবদুল্লাহ ওয়াজেদ সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

মঙ্গলবার এক শোক বিবৃতিতে তিনি বলেন, গোলাম সারওয়ার ছিলেন দেশবরেণ্য এক কিংবদন্তি সাংবাদিক। সংবাদপত্র ও মিডিয়া জগতের এক অনন্য ব্যক্তিত্ব। তার মৃত্যুতে দেশের অপূরণীয় ক্ষতি হলো। তারা তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছেন। একই সঙ্গে জান্নাতের সবোর্চ্চ স্থানে নসিব হন মহান আল্লাহর দরবারে সেই প্রাথর্নাই করছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<7998 and publish = 1 order by id desc limit 3' at line 1