logo
বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৬

  যাযাদি ডেস্ক   ১৫ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

বেলুনে গ্যাস ভরার সময় বিস্ফোরণে মা-ছেলেসহ দগ্ধ ৫

বগুড়ার ধুনট উপজেলায় মঙ্গলবার রাতে বেলুনে গ্যাস ভরার সময় সিলিন্ডার বিস্ফোরণে মা-ছেলেসহ পাঁচজন দগ্ধ হয়েছেন।

এই পাঁচজন হলেন উপজেলার ঝিনাই গ্রামের ছানোয়ারা খাতুন (৫৫) ও তার ছেলে আসাদুর রহমান (৩০), বিক্রয়কর্মী সোহাগ উদ্দিন (২৫), মিজানুর রহমান (২২) ও নজরুল ইসলাম (৩০)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার বগুড়ার গাবতলী উপজেলায় ঐতিহ্যবাহী পোড়াদহ মেলা হচ্ছে। এই মেলা উপলক্ষে মঙ্গলবার রাতে আসাদুর তার বাড়ির আঙিনায় শিশুদের জন্য রঙিন বেলুনে গ্যাস ভরার উদ্যোগ নেন। বাহারি নকশার রঙিন বেলুনে গ্যাস ভরানোর সময় গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণ হয়। এতে পাঁচজন দগ্ধ হন। ঘটনাস্থলেই সাতটি ছাগল মরে গেছে এবং বাড়ির পাঁচটি ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। আহত ব্যক্তিদের উদ্ধার করে প্রথমে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে এবং পরে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ধুনট উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের চিকিৎসক সাদিয়া সুলতানা বলেন, গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে আহত ব্যক্তিদের শরীরের প্রায় ৫০ শতাংশ দগ্ধ হয়েছে। এখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য তাদের জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ধুনট থানার ওসি ইসমাইল হোসেন এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, বেলুনে ভরানোর জন্য নিরাপদ হিলিয়ামের পরিবর্তে হাইড্রোজেন ব্যবহারের কারণে এ দুর্ঘটনা ঘটেছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে