logo
বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ০৮ এপ্রিল ২০২০, ০০:০০  

আইইডিসিআরের তথ্য

২৪ ঘণ্টায় ৪১ জনের করোনা শনাক্ত, মৃত ৫

আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ঢাকায় ২০ জন, নারায়ণগঞ্জে ১৫, কুমিলস্নায় ১, চট্টগ্রামে ১ জন এবং বাকি তিনজন বিভিন্ন এলাকার বাসিন্দা। পুরুষ ২৮ জন, নারী ১৩ জন

বিশ্বব্যাপী চলা করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪১ জন আক্রান্ত হয়েছেন। ফলে মঙ্গলবার দুপুর পর্যন্ত সারাদেশে মোট শনাক্ত হলো ১৬৪ জন। আর আক্রান্তদের মধ্যে আরও ৫ জনসহ মোট মৃতু্যর সংখ্যা ১৭ জনে দাঁড়িয়েছে।

মঙ্গলবার দুপুরে সরকারের স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন হেলথ বুলেটিন সংশ্লিষ্টরা এই তথ্য জানিয়েছেন।

এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ ও রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা উপস্থিত ছিলেন।

অনলাইন হেলথ বুলেটিনের তথ্য উপস্থানকালে সংশ্লিষ্টরা জানান, দেশে গত ২৪ ঘণ্টায় ৭৯২টি নমুনা পরীক্ষা করে ৪১ জনের মধ্যে করোনাভাইরাস পজিটিভ পাওয়া গেছে। এই সংখ্যা নিয়ে দেশে এখন পর্যন্ত ১৬৪ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। আর আক্রান্তদের মধ্যে নতুন করে ৫ জন মারা যাওয়ায় মোট মৃতের সংখ্যা ১৭ জনে দাঁড়িয়েছে। তবে নতুন করে কেউ সুস্থ না হওয়ায় আগের সংখ্যা ৩৩ জনে সীমাবদ্ধ রয়েছে।

আক্রান্তদের মধ্যে ঢাকায় ২০ জন, নারায়ণগঞ্জে ১৫, কুমিলস্নায় ১, চট্টগ্রামে ১ জন এবং বাকি তিনজন বিভিন্ন এলাকার বাসিন্দা। এছাড়া আক্রান্ত ব্যক্তিদের মধ্যে পুরুষ ২৮ জন, নারী ১৩ জন। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৪ জন পুরুষ ও ১ জন মহিলা রয়েছেন।

প্রসঙ্গত, চীন থেকে ছড়িয়ে পড়া ভাইরাসটিতে সারাবিশ্বে প্রায় সাড়ে ১৩ লাখ মানুষ আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে পৌনে ১ লাখ মানুষ মারা গেছেন ও পৌনে ৩ লাখের মতো সুস্থ হয়েছেন। তবে বাংলাদেশে এটির প্রাদুর্ভাব কমাতে মানুষের মধ্যে সামাজিক দূরত্ব কমানোসহ নানা ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে