logo
শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৯ মে ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

সহায়তা প্রদান

আমতলী (বরগুনা) প্রতিনিধি

বরগুনার আমতলী পৌর শহরের ৪৪ মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। পৌরসভার উদ্যোগে করোনাভাইরাস সংক্রমণ বিস্তার রোধ ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেওয়া হয়।

পৌর মেয়র মতিয়ার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউএনও মনিরা পারভীন। এ সময় বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মজিবুর রহমান, উপজেলা আ'লীগ সহ-সভাপতি মো. নুরুল ইসলাম মৃধা, আমতলী সাংবাদিক ইউনিয়ন সভাপতি মো. জসিম উদ্দিন সিকদার প্রমুখ।

পিপিই বিতরণ

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

জামালপুরের বকশীগঞ্জে করোনাভাইরাসের সংক্রমণ রোধে স্থানীয় সংবাদকর্মীদের ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) ও মাস্ক বিতরণ করা হয়েছে। পৌর এলাকার মাঝপাড়া গ্রামের বাসিন্দা প্রকৌশলী আল ইমরান রোববার রাতে এ সামগ্রী বিতরণ করেন।

চরকাউরিয়া মাঝপাড়া চাষি ক্লাবে পিপিই বিতরণকালে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. প্রতাপ নন্দী, বকশীগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম সম্রাট, প্রকৌশলী আল ইমরান প্রমুখ উপস্থিত ছিলেন।

বাজেট ঘোষণা

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার তালোড়া ইউনিয়ন পরিষদের ২০২০-২০২১ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার পরিষদের চেয়ারম্যানের কক্ষে চেয়ারম্যান মেহেরুল ইসলামের সভাপতিত্বে ১ কোটি ৪১ লাখ ৪০ হাজার ৫ শত ৮১ টাকার এ বাজেট ঘোষণা করা হয়। ইউপি সচিব সৈয়দ মাহবুবুর রহমান চৌধুরী পলাশের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিষদের প্যানেল চেয়ারম্যান শ্রী অশোক কুমার দেব, ইউপি সদস্য সাদিকুল ইসলাম মজনু, আতাউর রহমান প্রমুখ।

সবজি বিতরণ

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের কাপাসিয়ায় কর্মহীন স্থানীয় পরিবহণ শ্রমিকদের মাঝে বিনামূল্যে সবজি বিতরণ করেছেন ইউএনও মোসা. ইসমত আরা।

বুধবার বিকেলে কাপাসিয়া বাসস্ট্যান্ড এলাকায় স্থানীয় ২০০ পরিবহণ শ্রমিকের মাঝে বিনামূল্যে ৯ মণ বিভিন্ন সবজি বিতরণ করা হয়।

কাপাসিয়ার ইউএনও মোসা. ইসমত আরা বলেন, স্থানীয় মফিজুল ইসলাম নামের এক কৃষক তাকে ফোন করে জানান, তিনি খেতের সবজির ন্যায্যমূল্য পাচ্ছেন না। তাই তিনি সরেজমিনে তার সবজি খেত পরিদর্শন করেন এবং ৯ মণ সবজি কিনে তা পরিবহণ শ্রমিকদের মাঝে বিনামূল্যে বিতরণ করেন।

সামগ্রী বিতরণ

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জের মুকসুদপুরে অগ্রণী ব্যাংকের পরিচালক খন্দকার মঞ্জুরুল হক লাবলুর উদ্যোগে ঘরবন্দি এক হাজার পরিবারের মধ্যে শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয়েছে। শনিবার সকালে উপজেলা বনগ্রামে সামাজিক দূরত্ব বজায় রেখে এসব অসহায় পরিবারের সদস্যদের হাতে শাড়ি ও লুঙ্গি তুলে দেন উপজেলা চেয়ারম্যান মো. কবির মিয়া। এ সময় উপজেলা আ'লীগের সহ-সভাপতি ও মহারাজপুর ইউপি চেয়ারম্যান আশরাফ আলী আশু মিয়া, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক দুলাল সিকদার উপস্থিত ছিলেন।

অনুদান প্রদান

পাবনা প্রতিনিধি

পাবনা জেলার ৩৮৪২টি মসজিদে প্রধানমন্ত্রীর অনুদান প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠানে উদ্বোধন করেছ পাবনা জেলা আ'লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি। উপজেলা নির্বাহী অফিসার মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুদানের অর্থ মসজিদ কমিটির সভাপতি-সেক্রেটারিদের হাতে তুলে দেন পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান মোশাররফ হোসেন, পাবনা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মুহাম্মদ ইমামুল হক, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, এমপির বিশেষ সহকারী শেখ রাসেল আলী মাসুদ, কামরুজ্জামান রকি প্রমুখ।

কৃষক প্রশিক্ষণ

কাহারোল (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের কাহারোলে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে দিনব্যাপী কৃষক-কৃষাণিদের প্রশিক্ষণ বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। উপজেলা অডিটোরিয়ামে ২০১৯-২০২০ অর্থবছরে উপজেলা পর্যায়ে প্রযুক্তি হস্তান্তরের জন্য কৃষক প্রশিক্ষণ (৩য় পর্যায়) প্রকল্পের আওতায় ৬০ জন কৃষক-কৃষাণীদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। প্রশিক্ষণ প্রদান করেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আবু জাফর মো. সাদেক ও উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রহিদুল ইসলাম।

উপহার প্রদান

গোদাগাড়ী (রাজশাহী) প্রতিনিধি

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার সব মসজিদে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ৫ হাজার টাকা পেয়েছে।

শনিবার উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও মো. নাজমুল ইসলাম সরকারের সভাপতিত্বে ঈদ উপহারের চেক বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ ইমরানুল হক, ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপার ভাইজার আব্দুল ওয়াদুদ।

কর্নার উদ্বোধন

লালপুর (নাটোর) প্রতিনিধি

নাটোরের লালপুর উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ডক্টরস সেফটি চেম্বার ও ফ্লু কর্নারের উদ্বোধন করা হয়েছে।

শনিবার সকালে প্রাকীর্তি ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় ও গ্রিন ভ্যালি পার্কের সৌজন্যে ডক্টরস সেফটি চেম্বার ও ফ্লু কর্নারের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।

এ সময় উপস্থিত ছিলেন ইউএনও উম্মুল বানীন দু্যতি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম, প্রাকীর্তি ফাউন্ডেশনের পরিচালক সুলতানুজ্জামান টিপু।

নিখোঁজ ২

মোহনগঞ্জ (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার মোহনগঞ্জে গাগলাজুর ইউনিয়নের মহব্বত নগর গ্রামের সম্মুখে ধনু নদীতে নৌকা ডুবে ২ জন নিখোঁজ হয়েছেন। মঙ্গলবার সকালে মহব্বত নগরের ৭ জন চিকিৎসার জন্য নৌকা যোগে লেইফসা বাজারে যাওয়ার জন্য রওনা হয়। নৌকাটি নদীর মাঝে যেতেই স্রোতে নদীতে তলিয়ে যায়। এতে মুক্ত লাল দাসের ছেলে সুশীল দাস (৫৫), মনু মিয়ার স্ত্রী শারমিন (৪৫) নিখোঁজ হয়।

পিপিই প্রদান

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি

পঞ্চগড়ের আটোয়ারীতে কর্মরত গণমাধ্যমকর্মীদের মঝে পিপিই প্রদান করেছেন রাধানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবু জাহেদ। আটোয়ারী প্রেসক্লাবের সহ-সভাপতি জিলস্নুর হোসেন সরকারের সভাপতিত্বে শনিবার বিকেলে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এ রায়হান চৌধুরী রকির সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন মনোজ রায় হিরু, মো. হাসিবুর রহমান।

সামগ্রী বিতরণ

বাজিতপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের নিকলী উপজেলা যুবলীগের নেতা আল-আমিন স্থানীয় অসচ্ছল পরিবারের মাঝে নগদ অর্থ; খাদ্য ও বস্ত্র বিতরণ করেছেন। বুধবার নিকলী উপজেলার ৫০০ পরিবারের মধ্যে প্রতি পরিবারের মাঝে এ সামগ্রী বিতরণ করেন।

আল-আমিন বলেন, তিনি করোনাভাইরাস শুরু থেকে এখন পর্যন্ত দুস্থদের মাঝে ৬ লাখ টাকা পর্যন্ত বিতরণ করেছেন।

এলাকাবাসীর মানববন্ধন

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

কুড়িগ্রামের চিলমারীর ব্রহ্মপুত্র নদের ডানতীর রক্ষা প্রকল্পের কাজের ধীরগতিতে নদীভাঙন দেখা দেওয়ায় মানববন্ধন করেছে এলাকাবাসী।

মঙ্গলবার দুপুরে চিলমারী উপজেলার ফকিরেরহাট এলাকায় ডানতীর রক্ষা প্রকল্পের কাজের ধীরগতির কারণে নদী ভাঙনের শিকার হয়ে এলাকাবাসী নদীর ঘাটে এ মানববন্ধন করে। মানববন্ধনে বক্তব্য রাখেন, আশরাফুল ইসলাম, বাইজিদ আলী, কয়ছার আলী, শহীদুর রহমান, মজাহার আলী ও জামসেদ আলী প্রমুখ।

পিপিই প্রদান

গোদাগাড়ী (রাজশাহী) প্রতিনিধি

রাজশাহীর গোদাগাড়ীতে উপজেলার স্বাস্থ্যকর্মী ও পুলিশ সদস্যদের মাঝে পিপিই, চশমা ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। স্থানীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর পক্ষ থেকে দেওয়া হয়।

শনিবার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম এমপির পক্ষে তাদের মাঝে পৌঁছে দেন।

ধান ক্রয়

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার কলমাকান্দায় সরকারিভাবে ধান-চাল ক্রয়ের উদ্বোধন করেছেন স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার।

বুধবার সকালে উপজেলা সদরে খাদ্য গুদামে এই ধান-চাল সংগ্রহ অভিযান শুরু করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ইউএনও মো. সোহেল রানা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি চন্দন বিশ্বাস, উপজেলা কৃষি কর্মকর্তা মো. ফারুক আহম্মেদ প্রমুখ।

মাস্ক বিতরণ

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার ভেড়ামারা বেসরকারি সংস্থা প্রসাদ পলস্নী উন্নয়ন সংস্থার উদ্যোগে শনিবার উপজেলা প্রশাসনের মাঝে ২৫০টি পিপিই ও ৯৫০টি মাস্ক বিতরণ করা হয়েছে।

সংস্থার নির্বাহী পরিচালক মোছা. আলেয়া বেগম এবং তার ছেলে লাস্টার ফ্যাশন লিমিটেডের চেয়ারম্যান ও সিইও ইঞ্জিনিয়ার আশরাফুল ইসলামের পক্ষ থেকে এসব সামগ্রী প্রদান করা হয়।

আর্থিক সহায়তা

পাবনা প্রতিনিধি

পাবনায় দৃষ্টিপ্রতিবন্ধীদের কুরআন শিক্ষা প্রতিষ্ঠান 'সিংগা মানবকল্যাণ ট্রাস্ট'র আবাসিক শিক্ষার্থীদের ঈদ উপলক্ষে আর্থিক সহায়তা দিয়েছেন সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। রোববার এমপি প্রিন্স আর্থিক সহায়তা হিসেবে নগদ ৫০ হাজার টাকা তুলে দেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান প্রফেসর আবুল হোসেনের হাতে। এ সময় আওয়ামী লীগ নেতা সন্তোষ কুমার হাওলাদার, এমপির বিশেষ সহকারী শেখ রাসেল আলী মাসুদ, পৌর আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান রকি ও হিরোক হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আম সংগ্রহ

পোরশা (নওগাঁ) প্রতিনিধি

চলতি মৌসুমে নওগাঁর পোরশায় গাছ থেকে গোপালভোগ জাতের আম নামানোর মাধ্যমে আম সংগ্রহের উদ্বোধন করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় পোরশা বড় মাদ্রাসাসংলগ্ন বাগানে এর উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্‌ মঞ্জুর মোরশেদ চৌধুরী ও ইউএনও নাজমুল হামিদ রেজা। এ সময় উপজেলা কৃষি কর্মকর্তা মাহফুজ আলম, উপসহকারী কৃষি কর্মকর্তা আব্দুল হাই, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ওবাইদুলস্নাহ শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুল হক চৌধুরী, পোরশা আম সমিতির সভাপতি আব্দুস সামাদ শাহ্‌, সম্পাদক রেজোয়ান শাহ, বাহারী বাজার অনলাইন আম ব্যবসায়ী মাসুদ পারভেজ, প্রেস ক্লাব সভাপতি কামরুজ্জামান বাবু, সম্পাদক এম রইচ উদ্দিন, আম ব্যবসায়ী নুরনুজ্জামান শাহ্‌ প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢেউটিন বিতরণ

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি

ঝালকাঠির রাজাপুরে ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্তদের মধ্যে ১০ বাল্ডিল ঢেউটিন ও ৩০ হাজার নগদ টাকা বিতরণ করা হয়েছে। শনিবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে দুর্যোগ ব্যবস্থাপনা ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্দে ক্ষতিগ্রস্ত দুটি মন্দির, একটি মাদ্রাসা ও দুটি বসতঘরের মালিকদের হাতে ঢেউটিন ও নগদ অর্থ তুলে দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান, ইউএনও মো. সোহাগ হাওলাদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুল আলম সরফরাজ, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, ভাইস চেয়ারম্যান জিয়া হায়দার খান লিটন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মামুন-অর-রশিদ প্রমুখ।

চেক বিতরণ

শেরপুর (বগুড়া) প্রতিনিধি

প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বগুড়ার শেরপুরের ৪৭৭টি মসজিদের প্রতিটি মসজিদে ৫ হাজার টাকার চেক বিতরণের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে এ চেক বিতরণ করেন সংসদ সদস্য আলহাজ হাবিবর রহমান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মজিবর রহমান মজনু, ইউএনও মো. লিয়াকত আলী সেখ, পৌর মেয়র আব্দুস সাত্তার, সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক মুন্সী সাইফুল বারী ডাবলু, বগুড়া বারের সভাপতি অ্যাডভোকেট গোলাম ফারুক, শেরপুর থানার ওসি হুমায়ুন কবির প্রমুখ।

অনুদান বিতরণ

মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর মহাদেবপুর উপজেলার তালিকাভুক্ত ৫৬৫টি মসজিদে প্রধানমন্ত্রীর দেওয়া অনুদান বিতরণ করা হয়েছে। শনিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে প্রতিটি মসজিদে ৫ হাজার টাকা করে নগদ অর্থ সভাপতি ও ইমামদের হাতে প্রদান করা হয়। ইউএনও মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার সেলিম। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আহসান হাবিব ভোদন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ অরুন চন্দ্র রায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাবিবুর রহমান, ভাইস চেয়ারম্যান অনুকুল চন্দ্র সাহা বুদু, মহিলা ভাইস চেয়ারম্যান রাবেয়া রহমান পলি, জেলা আওয়ামী লীগের সদস্য অজিত কুমার মন্ডল প্রমুখ।

গ্রামবাসীর সংঘর্ষ

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি

হবিগঞ্জের বাহুবলে বিলে হাঁস ছড়ানোকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে দুই ঘণ্টাব্যাপী সংঘর্ষে পুলিশসহ উভয় পক্ষের শতাধিক লোকজন আহত হয়েছে। বুধবার বেলা ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সংঘর্ষের ঘটনাটি উপজেলার অলুয়া ও ভেড়াখাল চানপুর গ্রামবাসীর মধ্যে ঘটে।

জানা যায়, উপজেলার অলুয়া গ্রামের মর্তুজ আলীর ধানের জমিতে একঝাঁক হাঁস ফসল নষ্ট করে। হাঁসের মালিক ভেড়াখাল গ্রামের আমান উলস্নাহ হাঁস নিতে এলে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এ নিয়ে একপর্যায়ে উভয় পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। দুই ঘণ্টাব্যাপী সংঘর্ষে পুলিশসহ উভয় পক্ষের শতাধিক লোক আহত হয়। খবর পেয়ে বাহুবল থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিপুল পরিমাণ কাঁদানে গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে দুই ঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

চেক প্রদান

নড়াইল প্রতিনিধি

গত বছর পাবনায় আত্নসমর্পণকারী নড়াইলের দুই চরমপন্থিকে ৫০ হাজার টাকা করে আর্থিক সহায়তার চেক প্রদান করা হয়েছে। শনিবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে চেক বিতরণ করেন নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্মদ জসিমউদ্দিন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজামউদ্দিন খান নিলু ও এনএসআই নড়াইলের উপ-পরিচালক মিজানুর রহমান প্রমুখ।

এলাকা পরিদর্শন

ঝালকাঠি প্রতিনিধি

ঘুর্ণিঝড় আম্পানের আঘাতে ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার বিষখালী নদীর তীরবর্তী ভেঙ্গে যাওয়া বেরিবাঁধ ও ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন জেলা প্রশাসক জোহর আলী। তার সঙ্গে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এমাদুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দিন, ভাইস চেয়ারম্যান বদিউজ্জামান বদুসহ স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।

সামগ্রী বিতরণ

নড়াইল প্রতিনিধি

নড়াইলে বিএনপি নেতা শরীফ কাসাফুদ্দৌজা কাফির নিজস্ব তহবিল থেকে ৩০০ পরিবারের মধ্যে ঈদসামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার দুপুরে লোহগড়া উপজেলার ১২ ইউনিয়ন ও ১টি পৌরসভার সভাপতি সম্পাদকের মাধ্যমে দুস্থদের মধ্যে চাল, আলু, সয়াবিন তেল, সেমাই, দুধ ও চিনি বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ কাসাফুদ্দৌজা কাফি, লোহগড়া উপজেলা বিএনপির সভাপতি নজরুল ইসলাম জমাদ্দার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক টিপু সুলতান, সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালেহা বেগম, যুবদলের সভাপতি খান মাহমুদ, সাধারণ সম্পাদক আহাদুজ্জামান বাটু।

অর্থ বিতরণ

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর রাণীনগরে বেসরকারি উন্নয়ন সংস্থা জাগরণী চক্র ফাউন্ডেশনের উদ্যোগে বিরাজমান কোভিড-১৯ বিস্তার প্রতিরোধে বৃহস্পতিবার বেলা ১১টায় জাগরণী ফাউন্ডেশনের কার্যালয়ে দরিদ্র ও নিম্নআয়ের ৫০টি পরিবারের মাঝে নগদ ৫০০ টাকা করে আর্থিক সহযোগিতা প্রদান করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন রাণীনগর উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন, সংস্থার শাখা ম্যানেজার ফিরোজ আহম্মেদ ফিল্ড অফিসার মতিউর রহমান প্রমুখ।

জরিমানা আদায়

সীতাকুন্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের সীতাকুন্ডে পঁচা গরুর মাংস বিক্রিসহ বিভিন্ন অপরাধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে। অভিযানকালে ১১টি মামলায় ২১,১০০ টাকা জরিমানা আদায় করা হয়। রোববার উপজেলার শুকলালহাট, বড় কুমিরা, ছোট কুমিরা বাজার ও পৌরসদর এলাকায় এ অভিযান পরিচালনা করেন উপজেলায় দায়িত্বরত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী জানান, অভিযানকালে শুকলালহাট বাজারে পঁচা মাংস বিক্রির অপরাধে বিক্রেতার কাছ থেকে দশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

বস্ত্র বিতরণ

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি

সাবেক উপজেলা বিএনপির সভাপতি ফঝলে হুদা বাবুলের সহযোগিতায় নওগাঁর বদলগাছী সদর ইউনিয়ন বিএনপি করোনা সংকটে কর্মহীন, দুস্থ ও অসহায়দের মধ্যে বস্ত্র বিতরণ করেছে। শনিবার সকাল ১০ টায় উপজেলা দলীয় কার্যালয়ে ৭৫ জন দুস্থ অসহায়ের মধ্যে শাড়ি লুঙ্গি বিতরণ করা হয়। এ সময় সদর ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুর রাজ্জাক বুলবুলের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা বিএনপির আহ্বায়ক জাকির হোসেন চৌধুরী। আরও উপস্থিত ছিলেন সদর ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক রবিউল হাসান, সাবেক চেয়ারম্যান এমএম গফুর, সাবেক ইউপি সেক্রেটারি আবুল কালাম আজাদ, এসএম তারিকুল ইসলাম হালিম প্রমুখ।

সাইনবোর্ড বিতরণ

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি

চারঘাটে ভ্রাম্যমান মাছ ব্যবসায়ীদের সুবিধার্থে ভ্রাম্যমাণ সাইন বোর্ড বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে সিনিয়র উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে উপজেলার ১১জন ভ্রাম্যমান মাছ বিক্রতার মাঝে সাইন বোর্ড বিতরণ করা হয়। সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত থেকে মাছ ব্যবসায়ীদের মাঝে সাইন বোর্ড বিতরণ করেন ইউএনও সৈয়দা সামিরা ও উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম। উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা অলোক কুমার সাহা, সহকারী কমিশনার ভুমি আনিসুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা মনজুর রহমান,কৃষি সম্প্রসারণ কর্মকর্তা খন্দকার ফিরোজ মাহম্মদ, ক্ষেত্রসহকারী তাকির হোসেন ও ভ্রাম্যমান মাছ ব্যবসায়ী বাবর আলীসহ সাংবাদিকবৃন্দ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে