শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

চাঁদপুরে গৌরব ধরে রেখেছে হাসান আলী স্কুল

চাঁদপুর প্রতিনিধি
  ০১ জুন ২০২০, ০০:০০

এ বছরের এসএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফলে পাসের হারে হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়। গত বছরের ন্যায় এ বছরও শতভাগ পাস করার কৃতিত্ব দেখিয়েছে জেলার শ্রেষ্ঠ এ বিদ্যাপীঠের ছাত্ররা। এ বছর হাসান আলী থেকে মোট ২৪৪ জন ছাত্র পরীক্ষায় অংশগ্রহণ করে সবাই কৃতকার্য হওয়ার গৌরব অর্জন করেছে। এর মধ্যে ১৪৫ জন 'এ পস্নাস', ৯৭ জন 'এ' এবং ২ জন 'এ মাইনাস' পেয়েছে। গত বছরও বিদ্যালয়টি থেকে ২৩৩ জন ছাত্র পরীক্ষায় অংশ নিয়ে ১০৬টি এ পস্নাসসহ শতভাগ পাসের কৃতিত্ব দেখিয়েছিল।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হোসেন জানান, ছাত্রদের কঠোর অধ্যাবসায় আর শিক্ষক ও অভিভাবকদের নিরলস প্রচেষ্টার কারণে ভালো ফলাফল অর্জন সম্ভব হয়েছে। পরীক্ষায় কৃতকার্য সব শিক্ষার্থী আগামীতেও ভালো ফলাফল করবে বলে প্রত্যাশা রাখেন।

শহরের আরেক নামকরা বিদ্যালয় আল আমীন একাডেমি এ পস্নাসের দিক থেকে শীর্ষ স্থান অধিকার করেছে। এ একাডেমি থেকে এ বছর ৫৪৪ জন পরীক্ষায় অংশ নিয়ে ৫৪১ জন কৃতকার্য হয়েছে। পাসের হার ৯৯.৪৫ শতাংশ। কৃতকার্য ছাত্র-ছাত্রীদের মধ্যে ১৭১ জন জিপিএ-৫ অর্জন করেছে। এ বছর মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২৬৪ জন পরীক্ষায় অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ২৫১ জন। পাসের হার ৯৫.০৫ শতাংশ। কৃতকার্য ছাত্রীদের মধ্যে ৮৯ জন জিপিএ-৫ পেয়েছে। শহরের অপর সরকারি বিদ্যালয় গভর্নমেন্ট টেকনিকেল স্কুল থেকে মোট ১০৯ জন পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়েছে ১০৫ জন। এদের মধ্যে ৯ জন জিপিএ-৫ অর্জন করেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<100890 and publish = 1 order by id desc limit 3' at line 1