logo
মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৬

  স্বদেশ ডেস্ক   ০৭ জুন ২০২০, ০০:০০  

বজ্রপাতে প্রাণ গেল ৫ জনের

দেশের তিন জেলায় বজ্রপাতে পাঁচজনের মৃতু্য হয়েছে। হবিগঞ্জ, কিশোরগঞ্জ ও সুনামগঞ্জে বজ্রপাতে এ নিহতের ঘটনা ঘটে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর:

আজমিরীগঞ্জ (হবিগঞ্জ) : হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় বজ্রপাতে ২ কিশোরের মৃতু্য ও ৩ জন আহত হয়েছে। শনিবার সকালে এ ঘঠনা ঘটে। মৃত কিশোররা হলো উপজেলা সদর ইউনিয়নের রনিয়া গ্রামের মৃত মালেক মিয়ার পুত্র মারফত আলী (১৭) ও আবেদ আলীর পুত্র রবিন (১৭)।

স্থানীয় সূত্রে জানা যায়, বাড়ির পাশের জমিতে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে আহত হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুইজনকে মৃতু্য ঘোষণা করেন। ইউএনও বলেন, বজ্রপাতে মৃতু্য ২ কিশোরের পরিবারকে সরকারি নগদ অর্থ সহায়তা ২০ হাজার টাকা করে ও আহতদের ৫ হাজার টাকা করে দেওয়া হবে।

ভৈরব (কিশোরগঞ্জ) :কিশোরগঞ্জের ভৈরব ও কুলিয়ারচরে বজ্রপাতে সেলিম মিয়া (২৮) ও কামরুল খন্দকার (১৪) নামে দুইজনের মৃতু্য হয়েছে। সকালে মাছ শিকার করতে গিয়ে তাদের মৃতু্য হয়। সেলিম মিয়া ভৈরব উপজেলার সাদেকপুর ইউনিয়নের মেন্দিপুর গ্রামের আহসানউলস্নাহ মিয়া এবং কামরুল খন্দকার কুলিয়ারচর উপজেলার ছয়সূতি ইউনিয়নের বড়ছয়সূতি গ্রামের হারুন খন্দকারের ছেলে। এলাকাবাসী জানান, পেশায় জেলে সেলিম মিয়া প্রতিদিনের মতো সকাল ১০টার দিকে মেঘনা নদীতে মাছ শিকারে যান। এ সময় বজ্রপাতে তার মৃতু্য হয়। খবর পেয়ে পরিবারের লোকজন ঘটনাস্থলে গিয়ে তার লাশ উদ্ধার করে। অপরদিকে একই দিন সকাল ৬টার দিকে কামরুল খন্দকার বাড়ির পাশের ডোবায় মাছ ধরতে গেলে বজ্রপাতে ঘটনাস্থলেই সে মারা যায়।

ধর্মপাশা (সুনামগঞ্জ) :সুনামগঞ্জের ধর্মপাশায় নদীতে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে মন্‌জু মিয়া (২২) নামে এক জেলের মৃতু্য হয়েছে। এ সময় তার সঙ্গে থাকা সাব্বির হোসেন (২৪) নামে অপর এক জেলে গুরুতর আহত হন। আহত সাব্বির হোসেনকে ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ভর্তি করা হয়েছে। শনিবার সকাল সাড়ে ৭টায় ওই দুই জেলে উপজেলার মনাই নামক নদীতে ছোট একটি নৌকা নিয়ে জাল দিয়ে মাছ ধরতে গেলে আকস্মিক বজ্রপাতে এ হতাহতের ঘটনা ঘটে। ইউএনও মুনতাসির হাসান ঘটনাস্থলে গিয়ে বজ্রপাতে নিহত মন্‌জু মিয়ার পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ২০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে