logo
মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৬

  বাহারুল ইসলাম মোলস্না, ব্রাহ্মণবাড়িয়া   ০৭ জুন ২০২০, ০০:০০  

বি.বাড়িয়ায় টর্নেডোর তান্ডব নিহত ১, ঘরবাড়ি বিধ্বস্ত

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর ও সরাইলে উপজেলার ১৫টি গ্রামের উপর দিয়ে বয়ে যাওয়া টর্নেডোর তান্ডবে দুই উপজেলার দেড় শতাধিক ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে। এতে একজন নিহত ও ২৫ জন আহত হয়।

নিহতের নাম সোহেল আহমেদ (৫০)। তিনি নাসিরনগর উপজেলাপর আশুরাইল গ্রামের রাশিদ মিয়ার ছেলে। তিনি পোস্ট মাস্টার ছিলেন। সোহেল আহমেদ বিধ্বস্ত ঘরের নিচে চাপা পড়ে আহত হলে জেলা সদর হাসপাতালে নেওয়ার পথে মারা যান।

টর্নেডোর ছোবলে অসংখ্যা গাছপালা ভেঙে যায়, বিধ্বস্ত হয় বিদু্যতের খুঁটি, উপড়ে গেছে একটি নলকূপ। শনিবার সকাল ৮টার দিকে নাসিরনগর উপজেলা সদরের পশ্চিমপাড়া, গাঙ্কুলপাড়া, উপজেলার বুড়িশ্বর ইউনিয়নের শ্রীঘর আশুরাইল, বেনিপাড়া, সরাইল উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের আইরল (শান্তিনগর), কুচনি ও বুড্ডা গ্রামসহ ১৫টি গ্রামের উপর দিয়ে টর্নোডো বয়ে যায়। টর্নোডোতে লন্ডভন্ড হয়ে যাওয়া বাড়িঘরের বাসিন্দারা বর্তমানে খোলা আকাশের নিচে রয়েছে। টর্নোডের পর দ্রম্নত ঘটনাস্থল পরিদর্শন করেছেন নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা আশরাফী, সরাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম মোসা।

এলাকাবাসী ও ক্ষতিগ্রস্তরা জানান, শনিবার সকাল সাড়ে ৮টার দিকে নাসিরনগর উপজেলার সদরের পশ্চিম পাড়া, ডাক-বাংলো, গাংকলপাড়া, মহাখালপাড়া ও বুড়িশ্বর ইউনিয়নের আশুরাইল, শ্রীঘর, বেনীপাড়াসহ বিভিন্ন গ্রামের উপর দিয়ে টর্নেডো বয়ে যায়।

\হকয়েক মিনিটব্যাপী স্থায়ী টর্নেডোতে লন্ডভন্ড হয়ে যায় কয়েকটি গ্রামের শতাধিক কাঁচা-পাকা ঘর-বাড়ি, গাছপালা, ব্যবসা প্রতিষ্ঠানসহ, গৌরমন্দিরের টিনের চালা, নৌকা ও বিদু্যতের খুঁটি। এ সময় বিধ্বস্ত ঘরে চাপা পড়ে সোহেল আহমেদ (৫০) নামে এক পোস্ট মাস্টার নিহত হন ও আহত হন কমপক্ষে ১০ জন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে