logo
বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৬

  রাজশাহী অফিস   ৩০ জুন ২০২০, ০০:০০  

রাজশাহীর আট জেলায় আইসিইউ বেড মাত্র ২৩

রাজশাহী বিভাগের আট জেলার করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য ভেন্টিলেটর সুবিধাসহ আইসিইউ বেড রয়েছে ২৩টি। এর মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ১৫টি এবং বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালে ৮টি। এর মধ্যে সোমবার দুপুর পর্যন্ত রামেক হাসপাতালের ১৫টির মধ্যে ১০টি ফাঁকা পড়ে রয়েছে।

এছাড়াও বিভাগের আট জেলায় আইসোলেশন বেড রয়েছে ১৬২০টি। এর মধ্যে করোনা আক্রান্ত রোগী রয়েছে ৫৬২ বেডে। ফাঁকা পড়ে রয়েছে ১০৫৮ বেড। সোমবার দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, সোমবার সকাল পর্যন্ত রাজশাহী বিভাগের আট জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫২৫৮ জন। এর মধ্যে মারা গেছেন ৭৩ জন এবং সুস্থ হয়েছেন ১০৪৫ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৪১৪০ জন। এর মধ্যে হাসপাতাল আইসোলেশনে ৫৬২ জন। বাকিরা হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।

ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য বলেন, রাজশাহী বিভাগের প্রতিটি জেলা ও উপজেলায় সরকারি হাসপাতাল এবং স্বাস্থ্য কমপেস্নক্সে করোনা রোগীদের চিকিৎসার জন্য আইসোলেশন শয্যা রাখা হয়েছে। বিভাগের মোট আইসোলেশন শয্যার সংখ্যা ১৬২০টি। এর মধ্যে সোমবার সকাল পর্যন্ত ৫৬২ শয্যায় রোগী ভর্তি রয়েছেন। ফাঁকা রয়েছেন ১০৫৮টি। রাজশাহী সিভিল সার্জন ডা. এনামুল হক বলেন, জেলায় এখন পর্যন্ত মারা গেছেন সাতজন এবং সুস্থ হয়েছেন ৬৮ জন। রাজশাহীতে বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৪৯৬ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী। এর মধ্যে পাঁচজন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে