logo
সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৬

  স্বদেশ ডেস্ক   ৩০ জুন ২০২০, ০০:০০  

তিন জেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

দেশের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় বিভিন্ন অঙ্কের জরিমানা করার পাশাপাশি কারাদন্ড দেওয়া হয়। প্রতিনিধিদের পাঠানো খবর :

সৈয়দপুর (নীলফামারী) : নীলফামারীর সৈয়দপুরে মোস্তাফিজুর রহমান নামে একজন অবসরপ্রাপ্ত সেনাসদস্য সোনালী ব্যাংক শাখা থেকে ৩ লাখ টাকা উত্তোলন করে মোটরসাইকেলে তার বাড়ি যাওয়ার পথে ছিনতাইয়ের শিকার হন। পরে ট্রাফিক বিভাগের সার্জেন্ট আশরাফ কোরাঈশি ও কনস্টেবল নাফিজ পারভেজ নাহিদ ধাওয়া করে শেখ মামুন (৩৫) নামে ছিনতাইকারীকে ৩ লাখ টাকাসহ আটক করে। পরে ভ্রাম্যমাণ আদালতে ছিনতাইকারী তার দোষ স্বীকার করায় আদালতের বিচারক সৈয়দপুর উপজেলা কমিশনার (ভূমি) রমিজ আলম তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

ভৈরব (কিশোরগঞ্জ) :কিশোরগঞ্জের ভৈরবে ২৫ হাজার কেজি কারেন্ট জাল জব্দ করে দুই ব্যবসায়ীকে মৎস্য সংরক্ষণ আইনে ১০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে ভৈরব চকবাজারে অভিযান চালিয়ে এই জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) হিমাদী্র খীসা। এ সময় ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন উপজেলা মৎস্য অফিসার মো. লতিফুর রহমান।

গাজীপুর :গাজীপুরের কাপাসিয়া উপজেলায় করোনাভাইরাসের সংক্রমণ রোধে গণবিজ্ঞপ্তির সরকারি নির্দেশ লঙ্ঘিত হওয়ায় রোববার বিকালে বীরউজলী বাজারের ইজারাদারকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। অপরদিকে একই দিন কাপাসিয়া বাজার ও আমরাইদ বাজার এলাকায় ঔষধ প্রশাসনের অনুমোদনহীন ঔষধ বিক্রির অভিযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫টি ফার্মেসির মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় ড্রাগ অ্যাসোসিয়েশনের তত্ত্বাবধায়ক মরুময় সরকার উপস্থিত ছিলেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে