logo
বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৬

  জিএম ফাতিউল হাফিজ বাবু, বকশীগঞ্জ (জামালপুর)   ০১ জুলাই ২০২০, ০০:০০  

বকশীগঞ্জে আলীরপাড়া সেতুর নির্মাণকাজ এগিয়ে চলছে

বকশীগঞ্জে আলীরপাড়া সেতুর নির্মাণকাজ এগিয়ে চলছে
জামালপুরের বকশীগঞ্জে আলীরপাড়া সড়কে এলজিইডির নির্মাণাধীন সেতু -যাযাদি
জামালপুরের বকশীগঞ্জে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) তত্ত্বাবধানে নঈম মিয়ার বাজার-আলীরপাড়া সড়কে প্রায় সোয়া তিন কোটি টাকা ব্যয়ে ৬৬ মিটার দৈর্ঘ্যের একটি সেতুর নির্মাণকাজ দ্রম্নত এগিয়ে চলছে। চলতি বন্যায়ও থেমে নেই সেতুটির নির্মাণকাজ। আশা করা হচ্ছে অল্প সময়ের মধ্যেই সেতুটি জনচলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

জানা গেছে, বগারচর ইউনিয়নের আলীরপাড়া থেকে নঈম মিয়ার বাজার পর্যন্ত সড়কটি খুবই গুরুত্বপূর্ণ। এ রাস্তার আলীরপাড়া খালের ওপর একটি সরু সেতু ছিল। কিন্তু ২০১৭ সালের বন্যায় সেটি ভেঙে যাওয়ায় মানুষের চলাচল বন্ধ হয়ে যায়। মানুষের দুর্ভোগ কমাতে খালের ওপর একটি সেতু নির্মাণের উদ্যোগ নেওয়া হয়।

২০১৮-১৯ অর্থবছরে এলজিইডির আওতায় ৩ কোটি ১১ লাখ ৫৫ হাজার ৭৭২ টাকা ব্যয়ে ৬৬ মিটার আরসিসি গার্ডার সেতুর নির্মাণকাজ শুরু হয়। ইতোমধ্যে নিচের তিনটি স্পেইন ঢালাইসহ নির্মাণকাজের ৮০ শতাংশ শেষ হয়েছে বলে জানা গেছে। সেতুটির নির্মাণকাজ শেষ হলে আলীরপাড়া, নিলেরচর, মোরার পাড়া, টাংগারী পাড়া, গাজীরপাড়া, আচ্চাকান্দি, দপরপাড়া, কলাকান্দা গ্রামের মানুষের দুর্ভোগ লাঘব হবে বলে জানান স্থানীয়রা। এলজিইডির উপজেলা প্রকৌশলী আমিনুল ইসলাম জানান, এলাকার মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে দ্রম্নততম সময়ে সেতুটির নির্মাণকাজ শেষ করা হবে। ইতোমধ্যে ৮০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। তারা চেষ্টা করছেন, শিগগিরই এলাকার মানুষের আশা আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে