logo
বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৬

  পাবনা প্রতিনিধি   ০৫ জুলাই ২০২০, ০০:০০  

পাবনায় পিসিআর ল্যাব স্থাপনের চেষ্টা চলছে :রেল সচিব

পাবনার ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনে আধুনিকায়ন ও উন্নয়নমূলক কর্মকান্ডে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠায় এবং গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর রেলওয়ে কর্তৃপক্ষের নজরে এসেছে। শনিবার উন্নয়নমূলক কর্মকান্ডের খোঁজখবর ও মতবিনিময়ে মিলিত হয়েছেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা। এর আগে গেল মঙ্গলবার ঝটিকা সফরে আসেন বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ।

এ সময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা বলেছেন, করোনাভাইরাস শনাক্তে পাবনাতে ৩টি পিসিআর ল্যাব স্থাপনের চেষ্টা চলছে। জেলার পাকশীস্থ রূপপুর পারমাণবিক বিদু্যৎ প্রকল্প দেশের অগ্রাধিকারভুক্ত একটি প্রকল্প। সেটি মাথায় রেখেই বর্তমান করোনা পরিস্থিতি বিবেচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সচিব সেলিম রেজা বলেন, করোনা পরীক্ষার জন্য যে কিট সরকারিভাবে সরবরাহ করা হচ্ছে সেগুলো অযথা নষ্ট করা যাবে না। প্রতিটি কিট আনতে সরকারের প্রায় ৫ হাজার করে টাকা খরচ পড়ছে। তাই এই বিদ্যমান পরিস্থিতিতে আমাদের সবাইকে মানবিক হতে হবে এমন আহ্বান জানান তিনি।

শনিবার বেলা ১১টায় ঈশ্বরদী উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় রেলপথ সচিব বলেন, করোনা প্রতিরোধে সবাইকে আরও সচেতন হতে হবে। বিশেষ করে সামনে ঈদুল আজহা। কোরবানির হাটগুলোতে স্বাস্থ্য বিধি মেনে বেচাকেনা হয় এজন্য প্রশাসনের কঠোর নজরদারি বৃদ্ধি করতে হবে এবং ঈদে যারা বাড়ি আসবেন তাদের হোম কোয়ারিন্টেনে থাকতে হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে