শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আত্রাইয়ে মানা হচ্ছে না শারীরিক দূরত্ব

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি
  ০৬ জুলাই ২০২০, ০০:০০

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। নওগাঁর আত্রাইয়েও প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। এ পরিস্থিতিতেও মানুষ মানছে না শারীরিক দূরত্ব বা স্বাস্থ্যবিধি।

দেখা গেছে, উপজেলার বিভিন্ন হাট, বস্ত্রবিতাণ, কাঁচাবাজার, মার্কেটসহ বিভিন্ন জায়গায় প্রতিদিন অসংখ্য মানুষের আনাগোনা। দোকানগুলোতেও গা ঘেঁষাঘেঁষি করে পণ্য কিনছেন ক্রেতারা। বেশিরভাগেরই মুখে ও হাতে নেই মাস্ক ও গস্নাভস। বিক্রয় কর্মীদের অনেকে মাস্ক পরলেও সেটি নাকে-মুখে ব্যবহার না করে গলায় বা হাতে ঝুলিয়ে রাখছেন। শারীরিক দূরত্ব মানার কোনো চিন্তাও নেই তাদের।

সচেতন মহল বলছেন, অসচেতনভাবে চলতে থাকলে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকানো অসম্ভব হয়ে পড়বে। তাই সবার নিজ নিজ জায়গা থেকে সচেতন হওয়া অত্যন্ত জরুরি। এদিকে উপজেলা প্রশাসন শারীরিক দূরত্ব নিশ্চিত করাসহ জনগণকে স্বাস্থ্যবিধি মানতে বাধ্য করা ও জনসচেতনতা বাড়াতে নিয়মিত মাইকিংয়ের মাধ্যমে প্রচারণা চালিয়ে যাচ্ছে।

আত্রাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রোকসানা হ্যাপি বিষয়টি নিশ্চিত করে জানান, এখন পর্যন্ত উপজেলায় মোট ২৩৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। সংগ্রহ করা এসব নমুনার মধ্যে ১৩ জনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ এসেছে। তাদের মধ্যে একজনের মৃতু্য হয়েছে। সুস্থ হয়ে উঠেছেন দশজন। তিনি আরও বলেন, করোনাভাইরাসকে প্রতিহত করতে সবাইকে শারীরিক দূরত্ব ও যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<104945 and publish = 1 order by id desc limit 3' at line 1