শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ৩১ জুলাই ২০২০, ০০:০০

সরকারি অনুদান

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর বদলগাছীতে নদীতে সাঁতার কাটতে গিয়ে স্কুলছাত্র পলক কুমার মন্ডলের (১৪) মুতু্যতে ইউএনও আবু তাহির ২০ হাজার টাকা ও চাল-ডাল নিয়ে শোকাহত পরিবারের বাসায় পৌঁছে দিয়েছেন। বৃহস্পতিবার উপজেলার মাস্টার পাড়া এলাকায় শোকাহত পরিবারের বাসায় যাওয়ার সময় তার সঙ্গে ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা তারিকুল ইসলাম, সাংবাদিক হাফিজার রহমান ও আবদুল কাদের।

ঈদ উপহার

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার প্রায় সাত হাজার দুস্থ অসহায় পরিবারকে ঈদুল আজহা উপলক্ষে ঈদসামগ্রী বিতরণ করা হয়েছে। ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের আওতায় উপজেলার ১৪ ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে ৫০ জন করে মোট ৬৯০০ পরিবারকে ১০ কেজি করে চাল, সেমাই, চিনি, সাবানসহ ঈদসামগ্রী বিতরণ করা হয়।

কিট বিতরণ

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি

জামালুপরের ইসলামপুরে বন্যাদুর্গতদের মধ্যে হাইজিং কিট বিতরণ করা হয়েছে। উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে ইউনিসেফের সহযোগিতায় বন্যার্তদের হাইজিং কিট তুলে দেন স্থানীয় সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল। বুধবার পরিষদ চত্বরে বিতরণ অনুষ্ঠানে ইউএনও মিজানুর রহমানের সভাপতিত্বে উপজেলা চেয়ারম্যান জামাল আবদুন নাসের বাবুল, ভাইস চেয়ারম্যান আবদুল খালেক আকন্দ, রোজিনা আক্তার চায়না, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী রকিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

বিট পুলিশিং

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের আরাপপুরে বিট পুলিশ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে শহরের আরাপপুর এতিমখানা এলাকায় কার্যক্রম উদ্বোধন করেন অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাসার। উদ্বোধন শেষে সারাদেশে করোনায় পুলিশ সদস্যসহ যারা মারা গেছেন, তাদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। এ সময় সদর থানার ওসি মিজানুর রহমান, জেলা ট্রাফিক ইন্সপেক্টর সালাহ উদ্দিন, সুশীলসমাজের প্রতিনিধিসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সুস্থতা কামনা

কয়রা (খুলনা) প্রতিনিধি

খুলনার কয়রা উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মনিরুজ্জামান মনু করোনায় আক্রান্ত হয়েছেন। তার দ্রম্নত সুস্থতা কামনা করে বিবৃতি দিয়েছেন প্রেসক্লাবের নেতারা। বিবৃতিদাতারা হলেন কয়রা উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোস্তফা শফিকুল ইসলাম, সাবেক সভাপতি সদর উদ্দিন আহমেদ, শেখ হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক ও সদর ইউনিয়নের চেয়ারম্যান হুমায়ুন কবির, সাবেক সাধারণ সম্পাদক রিয়াছাদ আলী, যুগ্ম সম্পাদক গীরেন্দ্র নাথ মন্ডল, দপ্তর সম্পাদক আবদুর রউফ প্রমুখ।

চেক বিতরণ

ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় ১৭২ জন প্রতিবন্ধী শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তির চেক বিতরণ করা হয়েছে। গত বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে শিক্ষার্থীদের হাতে উপবৃত্তির চেক তুলে দেন ইউএনও মুনতাছির হাসান। উপজেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে প্রাথমিক শিক্ষার্থী ৭২ জন, মাধ্যমিক শিক্ষার্থী ৪৫ জন এবং কলেজ শিক্ষার্থী ১০ জনের মধ্যে এই চেক বিতরণ করা হয়। 

পোশাক বিতরণ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

পাবনার ঈশ্বরদীতে বৃহস্পতিবার হতদরিদ্র ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদের নতুন পোশাক বিতরণ করা হয়েছে। শহরের খায়রুজ্জামান বাসটার্মিনালের শহিদ মিনারে 'হাসি ফুটুক ওদের মুখে' নামের একটি শিশু সংগঠন প্রতি ঈদের মতো এবারও এই প্রশংসিত উদ্যোগ নিয়েছে। স্থানীয় এই শিশু সংগঠনের মুখপাত্র শাওন বলেন, সংগঠনের সঙ্গে জড়িত সবাই বিশ্ববিদ্যালয়পড়ুয়া ছাত্র। তারা নিজেদের মধ্যে চআদা তুলে গত তিন বছর থেকে এই কাজটি করে আসছেন। তিনি আরও বলেন, সমাজের সবাই এ রকম মহতি কাজে এগিয়ে এলে শ্রেণিবৈষম্য কমে আসবে।

ভাতা বিতরণ

আটপাড়া (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার আটপাড়ায় বৃহস্পতিবার উপজেলা হলরুমে নির্বাহী কর্মকর্তা মাহফুজা সুলতানার সভাপতিত্বে সমাজসেবা অফিসের উদ্যোগে বয়স্ক, বিধবা, স্বামী নিগৃহীতা ও প্রতিবন্ধী ভাতা বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য অসীম কুমার উকিল। উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান খায়রুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান খান নন্দন, তানিয়া নাজনীন চৌধুরী রেখা, জেলা পরিষদ সদস্য সুমন খান, আ'লীগ সাধারণ সম্পাদক ফেরদৌস রানা আনজু, সমাজসেবা কর্মকর্তা আবদুলস্নাহ আল মামুন প্রমুখ।

চেক বিতরণ

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুলতানপুর-আখাউড়া সড়কের বাঁক সোজাকরণ বর্ধিত অংশের ক্ষতিগ্রস্ত ও আশুগঞ্জ-আখাউড়া মহাসড়ককে চার লেন মহাসড়কে উন্নীতকরণে ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদের ক্ষতিপূরণের দুই কোটি তিন লাখ ৫৯ হাজার ৭৫ টাকার চেক বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব কলেজ মাঠ ও রামরাইল ইউনিয়নের উলচাপাড়া ঈদগাহ মাঠে পৃথক অনুষ্ঠানে চেক বিতরণ করেন প্রধান অতিথি জেলা ভূমি অধিগ্রহণ কর্মকর্তা অঞ্জন দাস। উপস্থিত ছিলেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এবিএম মশিউজ্জামানসহ অন্যরা।

টি-শার্ট উপহার

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার ভেড়ামারায় 'রক্তই জীবন' সংগঠন রক্তদাতা ও শুভাকাঙ্ক্ষীদের মধ্যে 'রক্তই জীবন' লোগো সংবলিত টি-শার্ট বিতরণ করেছে। বৃহস্পতিবার সংগঠনটির সভাপতি শাওন আহম্মেদ জয় ও সাধারণ সম্পাদক হাসিবুল শান্তসহ নেতারা ভেড়ামারা প্রেসক্লাবে টি-শার্টগুলো হস্তান্তর করেন। টি-শার্টগুলো গ্রহণ করেন প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর হোসেন জুয়েল ও সাধারণ সম্পাদক আরিফুজ্জামান লিপটন। উপস্থিত ছিলেন সাংবাদিক রফিকুল ইসলাম দীপু খাঁন, বাবলু মোস্তাফিজ, আজিজুল হাকিম, প্রদীপ সরকার, আবদুল আলীম, ওয়ালিউল ইসলাম ওলি প্রমুখ।

চেক প্রদান

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি

চলমান করোনা মহামারির কারণে দ্বিতীয় দফায় প্রধানমন্ত্রীর অনুদানের চেক পেলেন পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার নন-এমপিওভুক্ত ৬২ জন শিক্ষক-কর্মচারী। উপজেলা চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ও ইউএনও আবু তাহের মো. সামসুজ্জামান নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নন-এমপিও শিক্ষকদের হাতে অনুদানের চেক তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান রেনু একরাম, উপজেলা প্রকৌশলী জাকিউল আলম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তোবারক হোসেন প্রমুখ।

চাল বিতরণ

দেলদুয়ার (টাঙ্গাইল) প্রতিনিধি

টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার আটিয়া ইউনিয়ন পরিষদ এলাকায় বৃহস্পতিবার প্রায় ৫০০ বন্যাদুর্গত মানুষের মধ্যে চাল বিতরণ করা হয়েছে। পরিষদ প্রাঙ্গণে ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম মলিস্নক চাল তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সমবায় কর্মকর্তা শাহিন উজ্জামান ও ইউপি সদস্যসহ চৌকিদাররা। বন্যাদুর্গত প্রত্যেককে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়।

চাল বিতরণ

লালমোহন (ভোলা) প্রতিনিধি

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ভোলার লালমোহনে হতদরিদ্রদের মধ্যে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভিজিএফ চাল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার লালমোহন পৌরসভার আয়োজনে পৌরভবন চত্বরে বিতরণ উদ্বোধন করেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন। এ সময় পৌরসভার মেয়র এমদাদুল ইসলাম তুহিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মেজবাহ উদ্দিন আরজু ও পৌর কাউন্সিলররা।

ব্যাগ বিতরণ

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলাধীন ছয় ইউনিয়ন পরিষদের আওতায় গ্রাম পুলিশ সদস্যদের মধ্যে নতুন পোশাক ও ব্যাগ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো. সামসুজ্জামান তার কার্যালয়ে গ্রাম পুলিশ সদস্যদের হাতে পোশাক ও ব্যাগ তুলে দেন। এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওয়ালিফ মন্ডলসহ স্থানীয় সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

মেশিন প্রদান

পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি

রাজবাড়ীর পাংশা উপজেলা পরিষদের আয়োজনে ২০১৯-২০ অর্থবছরের এডিপির অর্থায়নে অসহায়, দুস্থ ও প্রশিক্ষণপ্রাপ্ত মহিলাদের মধ্যে সেলাই মেশিন এবং প্রতিবন্ধীদের হুইল চেয়ার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার পরিষদ প্রাঙ্গণে ইউএনও রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ। আরও বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা জহিরুল ইসলাম, মহিলা-বিষয়ক কর্মকর্তা এমএ নাহার, যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস প্রমুখ।

বৃক্ষরোপণ

সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি

মুজিববর্ষ উপলক্ষে রেডিও সারাবেলা চাইল্ড ক্লাবের উদ্যোগে গাইবান্ধার ফুলছড়িতে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে। বুধবার উপজেলার চন্দিয়া মহিলা কলেজে কর্মসূচির অংশ হিসেবে ফলদ, বনজ ও ঔষধি গাছ রোপণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ মোসাদ্দেকুল ইসলাম, প্রভাষক নুরে আলম হাওলাদার, রেডিও সারাবেলার সিনিয়র স্টেশন ম্যানেজার মাহফুজ ফারুক, চাইল্ড ক্লাবের আহ্বায়ক মনিরা মণিসহ চাইল্ড ক্লাবের নির্বাহী পরিষদের সদস্যরা।

চারা বিতরণ

শেরপুর প্রতিনিধি

শেরপুরের ঝিনাইগাতিতে 'দরিদ্র ও অসহায় শিক্ষার্থী উন্নয়ন সংস্থা (ডপস)'-এর আয়োজনে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ ও গাছের চারা বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার তেঁতুলতলা বাজার সংলগ্ন নর্থ স্টার স্কুলে বিতরণ অনুষ্ঠানে ডপসের প্রতিষ্ঠাতা শাহিন মিয়া, বিএসপির সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন জোলগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম।

চেক বিতরণ

কাহারোল (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের কাহারোলে অনুদানের চেক বিতরণ করা হয়েছে। বুধবার দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালের ঐচ্ছিক তহবিল থেকে দুস্থ, অসহায়, প্রতিবন্ধী ও শিক্ষার্থীদের অনুদানের চেক এবং নানা উপকরণ বিতরণ করা হয়। বিতরণ শেষে উপজেলা অডিটরিয়াম হলে ইউএনও মনিরুল হাসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রধান অতিথি দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম ফারুক। এ সময় উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক সরকার উপস্থিত ছিলেন।

চাল বিতরণ

ঝিনাইগাতী (শেরপুর) প্রতিনিধি

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার ধানশাইল ইউনিয়নে ঈদুল আজহা উপলক্ষে অসহায়, দুস্থ ও বন্যার্ত পরিবারের মধ্যে সরকারের বরাদ্দ ভিজিএফ চাল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার ট্যাগ অফিসার গোলাম মোস্তুফা কামালের প্রতিনিধি আশরাফুল আলম ও প্রকল্প বাস্তবায়ন অফিসের সোয়ানুর রহমান কাজলের উপস্থিতিতে ১১১২ জনের মধ্যে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়। এ সময় সব ইউপি সদস্য উপস্থিত ছিলেন।

হাট পরিদর্শন

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের হাটহাজারীর পশুর হাট পরিদর্শন করেছেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক। বুধবার বিকালে তিনি হাটহাজারী পৌরসভার ইজারাকৃত পশুরহাট পরিদর্শন করেন। এ সময় তিনি ইজারাদার ও বিক্রেতাদের বিভিন্ন দিকনির্দেশনা দেন। পরিদর্শনে চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুলস্নাহ আল মাসুম ও অফিসার ইনচার্জ মাসুদ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

চাল বিতরণ

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি

আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নাজিরহাট পৌরসভায় অসহায় ও হতদরিদ্র পরিবারের মধ্যে ভিজিএফ চাল বিতরণ করা হয়েছে। বুধবার পৌর কার্যালয়ে বিতরণ উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান হোসাইন মো. আবু তৈয়ব। পৌর মেয়র এসএম সিরাজদ্দৌলস্নাহর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান জেবুন্নাহার মুক্তা, আ'লীগ নেতা এনামুল হক বাবুল, মুক্তিযোদ্ধা ইসমাঈল হোসেন, মুহাম্মদ ইউসুফ, আলী আকবর জুনু ও জয়নাল আবেদীন।

থানায় অভিযোগ

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় সাংবাদিকের বিরুদ্ধে ১০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ পাওয়া গেছে। বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ নবীনগর শাখার সাধারণ সম্পাদক ও কালিবাড়ী পরিচালনা পরিষদের সভাপতি সীতানাথ সূত্রধর নবীনগর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের অনুলিপি উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র এবং নির্বাহী কর্মকর্তা বরাবরেও দেওয়া হয়েছে। অভিযোগ শেষে বুধবার সন্ধ্যায় শ্রী শ্রী কালিবাড়ী প্রাঙ্গণে সীতানাথ সূত্রধর এক সংবাদ সম্মেলন করেন। এ ব্যাপারে অভিযুক্ত সাংবাদিক গৌরাঙ্গ দেবনাথ অভিযোগটি মিথ্যা দাবি করেছেন।

উপহার প্রদান

সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার ফুলছড়িতে বন্যায় ক্ষতিগ্রস্ত ৫০টি দরিদ্র, অসহায় ও কর্মহীন পরিবারের মধ্যে বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ প্রদত্ত ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলার কঞ্চিপাড়া ইউনিয়নে এসব বিতরণ করেন ফুলছড়ি থানার ওসি কাওছার আলী। উপস্থিত ছিলেন থানার এসআই মমিনুর ইসলাম ও রতন মোস্তাক প্রমুখ।

কার্ড বিতরণ

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার রাধানগর ইউনিয়ন পরিষদের আওতায় উপকারভোগী নারী-পুরুষদের মধ্যে কার্ড বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার রাধানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু জাহেদের আয়োজনে পরিষদ মিলনায়তনে প্রথম পর্যায় ২১৮ জন উপকারভোগীকে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতার কার্ড বিতরণ করা হয়। বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ও ইউএনও আবু তাহের মো. সামসুজ্জামান। উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা বিলকিস আক্তার জাহান।

মতবিনিময় সভা

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার শিবগঞ্জ উপজেলা পরিষদ আয়োজনে বুধবার উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্প স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) এর সহায়তায় এবং উপজেলা উন্নয়ন তহবিলের আওতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বেঞ্চ ও বাই-সাইকেল বিতরণ এবং ভিক্ষুকদের মাঝে মালামালসহ মুদির দোকান হস্তান্তর করেন বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হক। বিতরণ শেষে তিনি উপজেলা পরিষদ সভাকক্ষে ইউএনও মো. আলমগীর কবীরের সভাপতিত্বে মতবিনিময় সভায় মিলিত হন।

সামগ্রী বিতরণ

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

জামালপুরের বকশীগঞ্জে ৩৫০ জন অসচ্ছল ও দরিদ্র পরিবারের মাঝে বুধবার সকালে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু তার ব্যক্তিগত উদ্যোগে এসব সামগ্রী বিতরণ করেন।

ঈদ সামগ্রী বিতরণকালে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বজলুর রশিদ বাবুলসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

মেশিন বিতরণ

\হভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের ভৈরবে হতদরিদ্র নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে ১৪ জন নারীর হাতে এ সেলাই মেশিন তুলে দেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. সায়দুলস্নাহ মিয়া ও ইউএনও লুবনা ফারজানা। এডিপির অর্থায়নে উপজেলার হতদরিদ্র নারীদের স্বাবলম্বী করতে এই সেলাই মেশিন বিতরণ করা হয়।

চেক বিতরণ

দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর দশমিনায় হতদরিদ্রদের মাঝে অনুদানের চেক ও বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। ২০১৯-২০ অর্থবছরে ঐচ্ছিক তহবিল থেকে পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য ও নৌ-পরিবহণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য এসএম শাহজাদার অনুকুলে বরাদ্দ দেয়া ৫ লাখ টাকা থেকে উপজেলা ২৬ জন হতদরিদ্রদের মাঝে এ অনুদানের চেক বিতরণ করা হয়। বুধবার উপজেলা পরিষদ কনফারেন্স রুমে ওই অনুদানের চেক বিতরণের আয়োজন করা হয়।

স্বাস্থ্য সেবা

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে দুস্থ ও অসহায়দের বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করা হয়েছে। বুধবার দিনব্যাপী সদর উপজেলার চন্ডিপুর গ্রামে এ ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে 'সংশপ্তক' নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। এতে ওই এলাকার দুইশ অসহায় ও দুস্থের স্বাস্থ্য সেবা প্রদান করেন চারজন বিশেষজ্ঞ চিকিৎসক।

বৃত্তি প্রদান

ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি 

সুনামগঞ্জের ধর্মপাশা  উপজেলায় ১৭২ জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তির চেক বিতরণ করা হয়েছে। বুধবার ইউএনও কার্যালয়ের শিক্ষার্থীদের হাতে উপবৃত্তির চেক তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনতাছির হাসান। উপজেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে প্রাথমিক শিক্ষার্থী ৭২ জন, মাধ্যমিক শিক্ষার্থী ৪৫ জন ও কলেজ শিক্ষার্থী ১০ জনের মধ্যে চেক এ বিতরণ করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<107612 and publish = 1 order by id desc limit 3' at line 1