logo
  • Sun, 23 Sep, 2018

  সোনারগঁা (নারায়ণগঞ্জ) সংবাদদাতা   ১৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

প্রাচীন শাসকদের নামে সড়কের নামকরণ দাবি

নারায়ণগঞ্জের সোনারগঁায়ে এক মতবিনিময় সভায় সোনারগঁায়ের প্রাচীন শাসকদের নামে বিভিন্ন সড়কের নামকরণের দাবি করেছেন বক্তারা। সোনারগঁায়ের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি নিয়ে একটি ম্যাগাজিন প্রকাশের প্রস্তুতি সভায় বুধবার সকালে উপজেলা পরিষদ হলরুমে এ দাবি জানানো হয়।

সোনারগঁা উপজেলা নিবার্হী কমর্কতার্ মো. শাহিনুর ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সোনারগঁা উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) বিএম রুহুল আমিন রিমন, সাহিত্যিক ও গবেষক সামসুদ্দোহা চৌধুরী, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের গবেষণা কমর্কতার্ মুজাম্মিল হক মাসুদ, সোনারগঁা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুলতান আহম্মেদ মোল্লা বাদশা, সোনারগঁা প্রেসক্লাবের সভাপতি অসিত কুমার দাস, লেখক ও সংগীতশিল্পী উত্তম কুমার রায়, সোনারগঁা সাহিত্য নিকেতনের সাধারণ সম্পাদক রবিউল হুসাইন প্রমুখ।

মতবিনিময় সভায় সাহিত্যিক ও গবেষক সামসুদ্দোহা চৌধুরী বলেন, হাজার বছরের ইতিহাস ও ঐতিহ্যসমৃদ্ধ সোনারগঁা একসময় শাসন করতেন সুনামখ্যাত শাসকরা। সময়ের বিবতের্ন সাধারণ মানুষ বাংলার প্রাচীন রাজধানী সোনারগঁায়ের ইতিহাস, ঐতিহ্য ও শাসকদের নাম ভুলতে বসেছেন। সোনারগঁায়ের সড়কগুলো প্রাচীন শাসকদের নামে নামকরণ করা হলে সোনারগঁাকে বাংলাদেশ তথা বিশ্ব দরবারে সহজেই তুলে ধরা সম্ভব হবে।

সোনারগঁা উপজেলা নিবার্হী কমর্কতার্ মো. শাহিনুর ইসলাম বলেন, আমরা অচিরেই সোনারগঁায়ের সড়কগুলোর এখনকার প্রাচীন শাসকদের নামে নামকরণ করার উদ্যোগ নেব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে