logo
  • শনিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৮

  চারঘাট (রাজশাহী) সংবাদদাতা   ১৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

চারঘাটে লাইসেন্স ছাড়াই গ্যাস সিলিন্ডার বিক্রি

চারঘাট উপজেলাজুড়ে অন্তত ৫০টি দোকানে অবাধে বিক্রি হচ্ছে গ্যাসভতির্ সিলিন্ডার। বিস্ফোরক অধিদপ্তর ও পরিদশের্কর লাইসেন্স ছাড়াই যত্রতত্র মেয়াদোত্তীণর্ সিলিন্ডারে অবৈধভাবে গ্যাস বিক্রি হলেও সংশ্লিষ্ট কতৃর্পক্ষের কোনো দৃশ্যমান উদ্যোগ নেই।

সরেজমিনে দেখা গেছে, উপজেলার থানা রোড, মন্ত্রী রোড, চারমাথা মোড়, সারদা বাজার, হলিদাগাছী বাজার, কাকড়ামারী বাজারসহ উপজেলার বিভিন্ন দোকানে সড়কের উপর, দোকানের সামনে এমনকি খোলা আকাশের নিচে গ্যাস সিলিন্ডার রেখে বিক্রি করা হচ্ছে। চা-দোকান, মুদি দোকান, মনিহারি দোকান, ফামেির্স, স্টেশনারি দোকান এমনকি মোবাইল রিচাজের্র দোকানগুলোতেও চলছে এ দাহ্য পদাথের্র ব্যবসা।

চারঘাট উপজেলার থানা রোডের এক গ্যাস সিলিন্ডার বিক্রেতা বলেন, লাইসেন্স করতে গেলে বিভিন্ন কাগজপত্র নিয়ে জটিলতা তৈরি করেন কমর্কতার্রা। এটা নেই, সেটা নেই বলে হয়রানি করেন। এরপর নকশা তৈরির জন্য খরচ করতে হয় প্রায় ১০ হাজার টাকা। এসব কারণে বাধ্য হয়ে লাইসেন্স না করেই ব্যবসা করি।

এ ব্যাপারে উপজেলা নিবার্হী অফিসার আশরাফুল ইসলাম বলেন, লাইসেন্সবিহীন গ্যাসসিলিন্ডার ব্যবসায়ীদের কয়েক দফা নোটিশ দেয়া হয়েছে। তারপরেও যদি তারা অবৈধভাবে সিলিন্ডার ব্যবসা পরিচালনা বন্ধ না করে, তবে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে