logo
  • Mon, 19 Nov, 2018

  ডোমার (নীলফামারী) সংবাদদাতা   ১৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

ঝঁুকিপূণর্ বঁাশের সঁাকোতে পারাপার

নীলফামারীর ডোমার উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নে ১২ গ্রামের মানুষের পারাপারের একমাত্র ভরসা ঝঁুকিপূণর্ বঁাশের সঁাকো। ওই ইউনিয়নের চেকাডারা নদীর উপর বাবুর বান নামক স্থানে বঁাশের সঁাকোয় স্কুল পড়–য়া ছাত্রছাত্রী ও গ্রামবাসীদের ঝুঁকি নিয়ে চলছে নিয়মিত পারাপার।

চেকাডারা নদীর দুই পাড়ে দুটি ওয়াডের্র নয়ানী বাকডোকরা, বাবুপাড়া, ব্রহ্মতল, মাস্টারপাড়া, কোনাপাড়া, নন্দীটারী, গোয়ালপাড়া, ব্রাহ্মণপাড়া, কদুপাড়া, দীঘলটারী ও ভাটিয়াপাড়া। ১২ গ্রামসহ ওই বঁাশের সঁাকো দিয়ে প্রতিদিন পাশ্বর্বতীর্ বামুনিয়া ও গোমনাতী ইউনিয়নের আমবাড়ী হাট, আজিজার মিয়ার হাট, নিমোজখানার বাজারে যাতায়াত করে থাকে হাজার হাজার মানুষ। ওই গ্রাম ও হাটবাজার এলাকার জনসাধারণের যুগের পর যুগ বাঁশের সঁাকোয় চলছে পারাপার। পারাপারের একমাত্র সঁাকোটি বন্যার পানিতে ভেসে গেলে ছাত্রছাত্রীদের স্কুল যাওয়া বন্ধ হয়ে যায়।

শিবগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষাথীর্রা জানায়, ছাত্রছাত্রীদের পারাপারের সময় শিশু শিক্ষাথীের্দর নিয়ে দুশ্চিন্তায় থাকেন কখন অনাকাক্সিক্ষত ঘটনা ঘটে। ভাঙ্গাচোরা বঁাশের সঁাকোটি নড়বড়ে হওয়ায় নদীর ওপারের বেশির ভাগ শিক্ষাথীর্ বিদ্যালয়ে আসা বন্ধ করে দিয়েছে।

এ ব্যাপারে, বোড়াগাড়ী ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ জানান, ব্রিজ নিমাের্ণর জন্য স্থানীয় এমপি আফতাব উদ্দিন সরকারের সঙ্গে কথা হয়েছে। ডোমার এলজিইডির উপজেলা প্রকৌশলী আব্দুর রউফ জানান, চকাডারা নদীর ঘাটে একটি প্রাথমিক জরিপ করে স্থানীয় এমপির সুপারিশসহ কাগজপত্র ঊধ্বর্তন কতৃর্পক্ষের কাছে পাঠিয়েছেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে