শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৩ অক্টোবর ২০১৮, ০০:০০

কাডর্ বিতরণ

রংপুর প্রতিনিধি

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগে মাস্টাসের্ অধ্যয়নরত ২০১৬-১৭ শিক্ষাবষের্র শিক্ষাথীের্দর মাঝে আইডি কাডর্ বিতরণ করা হয়েছে। সোমবার সকালে বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনে কনফারেন্স রুমে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ এ সকল আইডি কাডর্ বিতরণ করেন।

মাস্টাসর্ শিক্ষাথীের্দর আইডি কাডর্ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইডি কাডর্ তৈরি কমিটির আহবায়ক ড. মো. রশীদুল ইসলাম প্রমুখ।

মতবিনিময়

কাপাসিয়া (গাজীপুর) সংবাদদাতা

গাজীপুরের কাপাসিয়ায় সদ্য যোগ দেয়া ইউএনও মোসা. ইসমাত আরা প্রেসক্লাব ও বিভিন্ন পত্রিকায় কমর্রত সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন। সোমবার সকালে উপজেলা পরিষদ সভা কক্ষে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্তিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নীলিমা রায়হানা, কাপাসিয়া প্রেস ক্লাবের সভাপতি মুহম্মদ শহীদুল্লাহ, সহ-সভাপতি সঞ্জিব কুমার দাস প্রমুখ।

সমন্বয় সভা

ফুলবাড়ী (দিনাজপুর) সংবাদদাতা

দিনাজপুরের ফুলবাড়ীতে সামাজিক নিরাপত্তা বেষ্টনী কমর্সূচিতে অতিদরিদ্র জনগণের অধিকার ও প্রবেশাধিকার সুনিশ্চিতকরণ বিষয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

ইউরোপীয় ইউনিয়নের অথার্য়নে বে-সরকারী সংস্থা ওয়াল্ডর্ ভিশন, পল্লীশ্রী ও পামডো সংস্থার যৌথ উদ্যোগে সোমবার স্থানীয় রাবিয়া কমিউনিটি সেন্টারে এই সভা অনুষ্ঠিত হয়।

পৌর প্যানেল মেয়র মামুনুর রশিদ চৌধুরীর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়েছে।

বিতরণ

কাউনিয়া (রংপুর) সংবাদদাতা

রংপুরের কাউনিয়ায় রবিশষ্য চাষাবাদে আগ্রহ বাড়াতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সোমবার বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, কৃষি অফিসার সাইফুল ইসলাম, ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, অতিরিক্ত কৃষি অফিসার হারুনর রশিদ প্রমুখ।

লিফলেট বিতরণ

শ্রীনগর (মুন্সীগঞ্জ) সংবাদদাতা

সারা দেশের ন্যায় শ্রীনগর উপজেলায় জাতীয় সড়ক নিরাপত্তা দিবসে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে শ্রীনগর পাইলট স্কুল এন্ড কলেজের উদ্যোগে স্থানীয় সড়কে নিরাপত্তা বিষয়ক শ্লোগান সম্বলিত ফেস্টুন প্রদশর্ন, সড়ক নিরাপত্তা ও শৃঙ্খলা বিষয়ে সচেতনতামূলক লিফলেট ছাত্র/ছাত্রী ও পথচারীদের মাঝে বিতরণ করা হয়।

কাযর্ক্রমে উপস্থিত ছিলেন শ্রীনগর পাইলট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আবুল হোসেন, সিনিয়র শিক্ষক প্রদীপ কুমার সাহা, মো. আলতাফ হোসেন প্রমুখ।

দোয়া অনুষ্ঠিত

পোরশা (নওগঁা) সংবাদদাতা

পোরশা সরাইগাছি ঈদগাহ মাঠে পাঁচ শতাধিক জনগণের অংশ গ্রহণে বৃষ্টির জন্য নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টায় বৃষ্টির জন্য দুই রাকাত নামাজ আদায় ও দোয়া করা হয়েছে। নামাজ ও দোয়া পরিচালনা করেন সোমনগর মাদ্রাসার মোহতামিম হাফেজ মাওলানা আব্দুল কুদ্দুস ।

অভিযান

মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা শহরে অভিযান চালিয়েছে। রোববার কাযার্লয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন এর নেতৃত্বে শহরের চৌমোহনা ও অন্যান্য এলাকায় ভোক্তা অধিকার লঙ্ঘন বিরোধী এসব অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে মেয়াদ উত্তীণর্ ওষুধ বিক্রি, মূল্য তালিকা না রাখা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি, রাস্তার পাশে খোলা পরিবেশে খাদ্যপণ্য বিক্রি করা ও যথাযথ কতৃর্পক্ষের কাছ থেকে লাইসেন্স না নেওাসহ বিভিন্ন অপরাধের দায়ে পাচঁটি দোকানে ১৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

পুরস্কার বিতরণ

রামগঞ্জ (ল²ীপুর) সংবাদদাতা

ল²ীপুরের রামগঞ্জ উপজেলার সমষপুর ছাত্রফোরামের উদ্যোগে শনিবার বিকেলে সমেষপুর প্রাথমিক বিদ্যালয় মাঠে কৃতি শিক্ষাথীর্ সংবধর্না ও পুরস্কার বিতরন করা হয়। ফোরামের সভাপতি মিলন হোসেনের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক ফারুক হোসেনের উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাদুর ইউপি চেয়ারম্যান ও আ‘লীগের সভাপতি জাহিদ হোসেন ভুইয়া।

মানববন্ধন

আলীকদম (বান্দরবান) সংবাদদাতা

সড়ক দুঘর্টনা রোধে কাযর্কর পদক্ষেপ নেয়ার দাবিতে বান্দরবানের আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রী ও শিক্ষকরা মানববন্ধন করেন ।

সোমবার সকাল ১০টা ৩০মিনিট থেকে শুরু হওয়া মানববন্ধনে নেতৃত্বে দেন আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষাথীর্রা।

প্রশিক্ষণ

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে রোববার থেকে ৫ দিনব্যাপী নারীদের মধ্যে বীজ উৎপাদন, সংরক্ষন এবং পতিত জায়গায় নিরাপদ সবজি উৎপাদন বিষক প্রশিক্ষন কমর্শালা শুরু হয়েছে।

এ প্রশিক্ষন কমর্শালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সদর উপজেরা চেয়ারম্যান লুৎফার রহমান বাচ্চু। অনুষ্ঠানে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিরুন্নাহার, উপজেলা কৃষি অফিসার মিজানুর রহমান, কৃষি সম্প্রসারণ অফিসার সাবরিনা সিরাজ বক্তব্য রাখেন।

ফাইনাল

শাহরাস্তি (চঁাদপুর) সংবাদদাতা

চঁাদপুরের শাহরাস্তির চিতোষী চঁান্দল যুব সমাজের উদ্যোগে ডে-নাইট ফুটবল টুনাের্মন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে চিতোষী আরএম উচ্চ বিদ্যালয় মাঠে এ ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

খেলা শেষে টুনাের্মন্ট পরিচালনা কমিটির সভাপতি মো. হানিফের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন শাহ্রাস্তি উপজেলা পরিষদের নবনিবাির্চত চেয়ারম্যান মো. কামরুজ্জামান মিন্টু।

অনুদান

চৌদ্দগ্রাম (কুমিল্লা) সংবাদদাতা

কুমিল্লার চৌদ্দগ্রামের আটগ্রাম বিজিবি সড়কে নবনিমির্ত বায়তুন নুর জামে মসজিদে সোমবার নগদ এগার হাজার এক’শ টাকা ও একটি টিউবওয়েল প্রদান করেছে চ্যারিটি অগার্নাইজেশান অব বাংলাদেশ(কোবা)।

মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা আবু বকর ছিদ্দিকের হাতে অনুদান তুলে দেন সংগঠনের চেয়ারম্যান আনোয়ার হোসেন মোল্লা লিমন।

বসন প্রদান

গাংনী (মেহেরপুর) সংবাদদাতা

মেহেরপুরের গাংনীতে শতাধিক বাউলের মাঝে বসন প্রদান করেছে বাংলাদেশের ওয়াকার্সর্ পাটির্ মেহেরপুর জেলা শাখা। সোমবার সকালে গাংনী উপজেলা অডিটরিয়ামে এ বসন বিতরণ করেন ওয়াকার্সর্ পাটির্র পলিট ব্যুরোর সদস্য নূর আহমেদ বকুল।

ওয়াকার্সর্ পাটির্র মেহেরপুর জেলা সম্পাদক আব্দুল মাবুদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধের গবেষক সাহিত্যিক রফিকুর রশীদ, গাংনী পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র নবীরুদ্দীন, লালন গবেষক অধ্যাপক আব্দুল মান্নান প্রমুখ।

বিতরণ

দক্ষিণ সুনামগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি

কৃষি স¤প্রশাসরন অধিদপ্তরের খামার যান্ত্রিকী করনের মাধ্যমে ফসল উৎপাদন বৃদ্ধি ২য় পযার্য় প্রকল্পের আওতায় ৭০% ভতির্ক মূল্যে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা কৃষি স¤প্রশাসন অধিদপ্তরের আয়োজনে উপজেলার ২ কৃষক পরিবারের মধ্যে ২টি রিপার (ধান কাটার মেশিন) রবিবার হস্তাšর করা হয়েছে।

উপজেলা কৃষি সম্প্রসারণ কমর্কতার্ মোহাম্মদ আতিকুর রহমান উপজেলার পশ্চিম বীরগাঁও ইউনিয়নের কাউয়াজুড়ী গ্রামের কৃষক মজ্জাদ আলী ও আব্দুল লতিফের হাতে হস্তান্তর করেন।

র‌্যালি

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) সংবাদদাতা

সড়ক নিরাপত্তা বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠান পযাের্য় অবহিতকরণ কমর্সূচির আওতায় সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে সিরাজদিখানে র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) রিনাত ফৌজিয়া’র নেতৃত্বে র‌্যালীতে অংশ গ্রহণ করেছেন উপজেলা কৃষি অফিসার সুবোধ চন্দ্র রায়, উপজেলা প্রকৌশলী শোয়াইব বিন আজাদ, প্রাণি সম্পদ কমর্কতার্ ডা. হাসান আলী, অফিসার ইনচাজর্ ফরিদ উদ্দিন প্রমুখ।

উদ্বোধন

ভেড়ামারা (কুষ্টিয়া) সংবাদদাতা

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা চত্বরে সোমবার কেন্দ্রীয় শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন ভেড়ামারা উপজেলা নিবার্হী অফিসার সোহেল মারুফ, ভেড়ামারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. তৌহিদুল ইসলাম আলম, ভেড়ামারা পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ শামিমুল ইসলাম ছানা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী আক্তারুজ্জামান মিঠু প্রমুখ।

উপকরণ বিতরণ

পলাশ (নরসিংদী) সংবাদদাতা

নরসিংদীর পলাশে চরসিন্দুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে দ্রারিদ্র মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। রবিবার সকালে পলাশ উপজেলার চরসিন্দুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে এসব উপকরণ বিতরণ করা হয়।

চরসিন্দুর ইউপি চেয়ারম্যান আলহাজ মো. মোফাজ্জল হোসেন রতনের সভাপত্বিতে অনুষ্ঠানে পলাশের সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি ডা. আনোয়ারুল আশরাফ খান দিলিপ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব উপকরণ বিতরণ করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<18937 and publish = 1 order by id desc limit 3' at line 1