বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বাউফলে বিদ্যালয় ভবনে ধস, পাঠদান ব্যাহত

বাউফল (পটুয়াখালী) সংবাদদাতা
  ০৭ নভেম্বর ২০১৮, ০০:০০
ধসে পড়েছে বাউফলের কালাইয়া বোডর্ প্রাথমিক বিদ্যালয়ের সামনের অংশ Ñযাযাদি

পটুয়াখালীর বাউফল উপজেলার ৮৪নং কালাইয়া বোডর্ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন একটি ভবনের শ্রেণিকক্ষের সামনের অংশ রোববার ক্লাস চলাকালীন সময় ধসে পড়ে। এ সময় শিক্ষাথীের্দর মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। ওই দিনই সংশ্লিষ্ট দপ্তর ভবনটি পরিত্যক্ত ঘোষণা করায় বিদ্যালয়ের শিক্ষাথীের্দর পাঠদান ব্যাহত হচ্ছে।

জানা গেছে, ১৮৯৪ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠা হলে বিদ্যালয়ের পাশেই ১৯৭২ সালে সরকার একটি সাইক্লোন শেল্টার নিমার্ণ করে। এরপর থেকে বিদ্যালয়ের শ্রেণিকক্ষ ওই ভবনেই স্থানান্তর করা হয়। দীঘির্দনের পুরনো ভবনটি বতর্মানে বেহাল। ভবনের ১৭টি পিলারের প্রায় সবগুলোর বিভিন্ন অংশে ভেঙে রড বের হয়ে গেছে। ভবনের বিভিন্ন কক্ষে ফাটল দেখা দিয়েছে। শ্রেণিকক্ষের অভাবে প্রাণের ঝুঁকি নিয়ে ওই ঝুঁকিপূণর্ ভবনে পাঠদান চলে আসছিল।

প্রধান শিক্ষক মো. ইকবাল কবির বলেন, ভবনটি পরিত্যক্ত ঘোষণা ও একটি নতুন ভবনের জন্য আবেদন সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে। নতুন একটি ভবনের খুবই জরুরি হয়ে পড়েছে। এ ঘটনায় গত দুই দিনে শিক্ষাথীের্দর উপস্থিতি কমে গেছে।

বাউফল উপজেলা প্রাথমিক শিক্ষা কমর্কতার্ মো. রিয়াজুল হক বলেন, শিক্ষাথীের্দর উপস্থিতি নিশ্চিত করার জন্য ব্যবস্থা নেয়া হবে। এবং বিদ্যালয়ের জন্য নতুন একটি ভবন দেয়ার জন্য শিগগিরই সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<21298 and publish = 1 order by id desc limit 3' at line 1