শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সৈয়দপুর বিমানবন্দরের জমি অধিগ্রহণ শুরু

সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা
  ১১ নভেম্বর ২০১৮, ০০:০০

সৈয়দপুর বিমানবন্দরকে চতুথর্ আন্তজাির্তক বিমানবন্দর হিসেবে গড়ে তুলতে জমি অধিগ্রহণের সীমানা চিহ্নিতকরণ ও ভিডিও ধারণের কাজ শুরু হয়েছে। শুক্রবার সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) এ কাজ শুরু করেছেন। চিহ্নিত এলাকায় লাল নিশান স্থাপন করা হয়েছে।

বিমানবন্দর সূত্র জানায়, ইতোমধ্যে সৈয়দপুরকে দেশের চতুথর্ আন্তজাির্তক বিমানবন্দর হিসেবে গড়ে তুলতে উন্নয়নকাজ শুরু হয়েছে। এর মধ্যে নতুন টামির্নাল ভবন ও উড়োজাহাজ ল্যান্ড করে রাখার জন্য দুটি অতিরিক্ত অ্যাপ্রোন নিমাের্ণর কাজ শুরু হয়েছে। বাকি ছিল রানওয়ে বাড়ানোর জন্য জমি অধিগ্রহণের কাজ। তারও পূণার্ঙ্গ অনুমোদন মিলেছে।

সূত্রটি জানায়, সৈয়দপুর বিমানবন্দটিতে ৬ হাজার ৮০০ ফুট রানওয়ে রয়েছে। তবে সুপরিসর বিমান উড্ডয়ন ও অবতরণের জন্য ওই রানওয়ে পযার্প্ত নয়। ফলে রানওয়েটি ১২ হাজার ফুট স¤প্রসারণের উদ্যোগ নেয়া হয়। যা হবে দেশের দীঘর্তম রানওয়ে। এ কারণে সৈয়দপুর উপজেলার পৌরসভা, বাঙালিপুর ইউনিয়ন ও দিনাজপুর জেলার পাবর্তীপুর উপজেলার বেলাইচন্ডি ইউনিয়নের এলাকা জুড়ে ৯ হাজার ৯০ একর জমি অধিগ্রহণের প্রস্তাব করে সিভিল এভিয়েশন কতৃর্পক্ষ। ইতোমধ্যে এ ব্যাপারে বিদেশি পরামশর্ক (কনসালট্যান্ট) নিয়োগ করা হয়েছে। গত ১০ অক্টোবর বেসামরিক বিমান পরিবহন ও পযর্টন প্রতিমন্ত্রী একেএম শাহজাহান কামাল সৈয়দপুর বিমানবন্দর উন্নয়নকাজ পরিদশর্ন করেন। এ সময় তিনি বিমানবন্দর কতৃর্পক্ষকে নিদের্শ দেন দ্রæত উন্নয়নকাজ সমাপ্ত করতে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<21932 and publish = 1 order by id desc limit 3' at line 1