বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৩ নভেম্বর ২০১৮, ০০:০০

উদ্বোধন

নাটোর প্রতিনিধি

‘আলোকিত মানুষ চাই’ এই ¯েøাগান নিয়ে নাটোরে বিশ্বসাহিত্য কেন্দ্রের ৪ দিনব্যাপী বই মেলার উদ্বোধন করা হয়েছে। রোববার বিকালে বই মেলার উদ্বোধন করেন নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি।

এ সময় বিশ্বসাহিত্য কেন্দ্র নাটোর জেলা শাখার সংগঠক অধ্যাপক সুবিদ কুমার মৈত্র অলোক, অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, ভিক্টোরিয়া পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক আলতাফ হোসেন, বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রোগ্রাম অফিসার দেলোয়ার হোসেনসহ বইপ্রেমীরা।

মতবিনিময়

চরভদ্রাসন (ফরিদপুর) সংবাদদাতা

নিরাপদ অভিবাসন ও মানব পাচার প্রতিরোধ ইস্যুতে স্টেকহোল্ডারদের সঙ্গে মতবিনিময় সভা করেছে অভিবাসী কমীর্ উন্নয়ন প্রগ্রাম(ওকাপ)। সোমবার বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নিবার্হী কমর্কতার্ জেসমিন সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এজিএম বাদল আমীন, বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তানজিনা আক্তার। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা শফিউদ্দীন খালসী, ইউপি চেয়ারম্যান ইয়াকুব আলী, আমীর হোসেন খান, প্রধান শিক্ষক শিরিন সুলতানা প্রমুখ।

আইনশৃঙ্খলা সভা

জীবননগর (চুয়াডাঙ্গা) সংবাদদাতা

চুয়াডাঙ্গা’র জীবননগর উপজেলা আইনশৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০টায় উপজেলা নিবার্হী অফিসারের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নিবার্হী অফিসার সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আবু মো. আব্দুল লতিফ অমল। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান হাফিজ, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকী প্রমুখ।

টিউবওয়েল স্থাপন

পাবনা প্রতিনিধি

শিক্ষাথীের্দর সুপেয় পানি সরবরাহ নিশ্চিতের লক্ষ্যে পাবনা পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে টিউবওয়েল স্থাপন কাযর্ক্রমের উদ্বোধন করেছেন পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম। স্থানীয় অনলাইন সংবাদমাধ্যম নতুন চোখের সম্পাদক সদ্যপ্রয়াত উম্মে কাউসার সুরভীর সৌজন্যে সোমবার এই টিউবওয়েলটি স্থাপন করা হয়। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (এসপি পদোন্নতিপ্রাপ্ত) গৌতম কুমার বিশ্বাস, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) ফিরোজ কবির, স্কুলের প্রধান শিক্ষক বাবুল আক্তার, শিক্ষক সিরাজুল ইসলাম, নতুন চোখের প্রকাশক সাংবাদিক এসএম আলম ও এমজি বিপ্লব চৌধুরীসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

মাসিক সভা

কাহারোল (দিনাজপুর) সংবাদদাতা

কাহারোল উপজেলা আইনশৃঙ্খলা কমিটির নভেম্বর মাসের সভা অনুষ্ঠিত। ১২ নভেম্বর বেলা ১১টায় উপজেলা পুনভর্বা হল রুমে উপজেলা নিবার্হী অফিসার মো. নাসিম আহমেদের সভাপতিত্বে নভেম্বর মাসের আইনশৃঙ্খলা কমিটি সভা অনুষ্ঠিত।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কমর্কতার্ কৃষিবিদ আবু জাফর মো. সাদেক, উপজেলা আ’লীগের সভাপতি এ কে এম ফারুক, কাহারোল থানা অফিসার ইনচাজর্ মো. আইয়ুব আলী, উপজেলা আনসার ভিডিপি ভারপ্রাপ্ত কমর্কতার্ মো. রহমত আলী, উপজেলা শিক্ষা অফিসার মো. লুৎফর রহমান প্রমুখ।

বীজ বিতরণ

হরিপুর (ঠাকুরগঁাও) প্রতিনিধি

কৃষিপণ্য উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কাযর্ক্রমের নিমিত্তে সোমবার ঠাকুরগঁাওয়ের হরিপুরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। উপজেলার ৬টি ইউনিয়নের ২৩৮০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

সার ও বীজ বিতরণের সময় উপস্থিত ছিলেন উপজেলা নিবার্হী অফিসার এম জে আরিফ বেগ, উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম, উপজেলা কৃষি কমর্কতার্ নঈমুল হুদা সরকার ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নগেন কুমার পাল প্রমুখ।

সদরপুরে সভা

সদরপুর (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের সদরপুরে মাসিক আইন শূঙ্খলা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০টায় উপজেলা পরিষদ সভাকক্ষে ইউএনও পূরবী গোলদারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান জিনিয়া নাজনীন কল্পনা, অ্যাসিল্যান্ড সজল চন্দ্র শীল, উপজেলা স্বাস্থ্য কমর্কতার্ ডা. মো. শফিক উল্লাহ, সদরপুর থানা ভারপ্রাপ্ত কমর্কতার্ সৈয়দ লুৎফর রহমান, প্রাণিসম্পদ কমর্কতার্ মো. শাহাদাৎ হোসেন, ইউপি চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম বাবুল, মো. মোয়াজ্জেম হোসেন, মনিরুল হক মুরাদ, নিবার্চন কমর্কতার্ মোসামাৎ ফেরদৌসি বেগম।

অনুমোদন

হালুয়াঘাট (ময়মনসিংহ) সংবাদদাতা

আসন্ন একাদশ জাতীয় সংসদ নিবার্চনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপিকে গতিশীল করার জন্য হালুয়াঘাটে যুবদলের ৫১ সদস্য বিশিষ্ট আহŸায়ক কমিটির অনুমোদন করা হয়েছে।

গত ৯ নভেম্বার বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল ময়মনসিংহ উত্তর জেলা শাখার সভাপতি সামছুল হক (ভিপি) ও সাধারণ সম্পাদক রবিউল করিম বিপ্লবের যৌথ স্বাক্ষরে মো. সাজ্জাদ হোসেন খান হীরাকে আহŸায়ক ও মো. আক্তার হোসেন সরকার, গোলাপ সরকার, লুৎফর রহমান সায়েম, ফখরুল ইসলাম, সাইফুল ইসলাম, আব্দুল হাই, খলিলুর রহমান পাঠান, শফিকুল ইসলাম, মজিবুর রহমান, কাজিম উদ্দিনকে যুগ্ম আহŸায়ক করে ৫১ সদস্য বিশিষ্ট হালুয়াঘাট উপজেলা যুবদলের আহŸায়ক কমিটির অনুমোদন করা হয়েছে।

পরিচিতি

বোচাগঞ্জ (দিনাজপুর) সংবাদদাতা

দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে সোমবার সকালে উপজেলা নিবার্হী অফিসার মো. ফকরুল হাসানের সভাপতিত্বে জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে পরিচিতি সভা করেছেন নবাগত দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম।

পরিচিতি পবর্ শেষে সভায় মাহমুদুল আলম বলেন, আগামী ১১তম জাতীয় সংসদ নিবার্চনে কেউ যেন নাশকতা করতে না পারে সেদিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে। আগামী ২০২১ সালের মধ্যে দেশ মধ্যম এবং ২০৪১ সালে মধ্যে দেশ উন্নত দেশে পরিণত হবে।

মাসিক সভা

বিশ্বম্ভরপুর (সুনামগঞ্জ) সংবাদদাতা

বিশ্বম্ভরপুরে উপজেলায় সোমবার উপজেলা নিবার্হী অফিসার সমীর বিশ্বাসের সভাপতিত্বে তার সম্মেলন কক্ষে মাসিক আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা ভাইস চেয়ারম্যান সব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বিভিন্ন দপ্তরের কমর্কতার্, থানার অফিসার ইনচাজর্, বিজিবি প্রতিনিধি, এনজিও প্রতিনিধি, বিভিন্ন ইউনিয়নের নিকাহ রেজিস্টার, বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধি, প্রেসক্লাব সভাপতি ও সম্পাদক উপস্থিত ছিলেন। সভায় আসন্ন একাদশ জাতীয় নিবাচর্নকে সামনে রেখে আইনশৃংঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সবার সহযোগিতা কামনা করা হয়।

আইনশৃঙ্খলা সভা

ঝিনাইগাতী (শেরপুর) সংবাদদাতা

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলায় সোমবার উপজেলার মাসিক আইনশৃঙ্খলা ও সন্ত্রাস নাশকতা প্রতিরোধের সভা উপজেলার হল রুমে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নিবার্হী কমর্কতার্ রুবেল মাহমুদের সভাপতিত্বে উপজেলার আইনশৃঙ্খলার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে উল্লেখ করে বক্তব্য রাখেন উপজেল চেয়ারম্যান আমিনুল ইসলাম বাদশা, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম মুক্কু, তদন্ত ওসি আব্দুল কাদের মিয়া, জেলা আওয়ামী লীগের সহসভাপতি জমশেদ আলী, ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চঁান, নুরল আমিন দোলা প্রমুখ।

বিতরণ

ভ‚রুঙ্গামারী (কুড়িগ্রাম) সংবাদদাতা

ভ‚রুঙ্গামারীতে শারীরিক প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলার প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের জাতীয় প্রতিবন্ধী ফাউন্ডেশনের উদ্যোগে ৯০ জন প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার, ট্রাই-সাইকেল, ওয়াকার, হেয়ারিং এইড, ক্রেচ, স্টান্ডিং ফ্রেম, টয়লেট চেয়ার ও কনার্র চেয়ার বিতরণ করা হয়।

এ সময় উপজেলা নিবার্হী কমর্কতার্ এসএইচএম মাগফুরুল হাসান আব্বাসী, সংস্থাটির পক্ষে ডা. মনির আহম্মেদ আজাদ (পিটি) উপস্থিত ছিলেন।

সমাবেশ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে উপজেলা আনসার ও ভিডিপির দায়িত্বরত আড়াইশত সদস্যদের নিয়ে বাষির্ক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উপজেলা আনসার ও ভিডিপি কমর্কতার্ দীন মোহাম্মদ মিঞার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নিবার্হী কমর্কতার্ আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা কমান্ডার মকসুদ রসুল ও রূপগঞ্জ থানার ওসি (তদন্ত) রফিকুল ইসলাম।

উদ্ধোধন

বালিয়াডাঙ্গী (ঠাকুরগঁাও) সংবাদদাতা

বাংলাদেশ সকারের নিদের্শনা অনুযায়ী বালিয়াডাঙ্গী উপলোর সব হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানায় জাতীয় পতাকা উত্তোলনের কাযর্ক্রম শুরু ও উদ্বোধন।

ভানোর কঁাচকালীতে অবস্থিত দারুল আমান সিদ্দিকীয়া দরবার শরীফ হাফেজিয়া মাদ্রাসায় সোমবার সকালে রাষ্ট্রীয় সম্মান ও মযার্দা বজায় রাখতে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এ সময় বালিয়াডাঙ্গী উপজেলা নিবার্হী অফিসার মাসুদুর রহমান মাসুম ও মাধ্যমিক শিক্ষা কমর্কতার্ আব্দুর রহমান উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<22260 and publish = 1 order by id desc limit 3' at line 1