বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

প্রথম দিন অনুপস্থিত ৯২৪ জন

প্রাথমিক সমাপনী
স্বদেশ ডেস্ক
  ১৯ নভেম্বর ২০১৮, ০০:০০
রোববার প্রাথমিক সমাপনী পরীক্ষার প্রথম দিনে পোরশার একটি কেন্দ্রে শিক্ষক-শিক্ষাথীর্রা Ñযাযাদি

প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ি পরীক্ষা রোববার শুরু হয়েছে। পরীক্ষার প্রথম দিন ইংরেজি প্রথমপত্রে সারাদেশে ৯২৪ জন পরীক্ষাথীর্ অনুপস্থিত ছিল। প্রতিনিধি এবং সংবাদদাতাদের পাঠানো খবর :

জীবননগর (চুয়াডাঙ্গা) : উপজেলার ১১টি কেন্দ্রে প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ি পরীক্ষায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা (পিএসসি) মোট চার হাজার ২৪৫জন পরীক্ষাথীর্র মধ্যে অংশগ্রহণ করে তিন হাজার ৭৯৮ জন। অনুপস্থিত ছিল ১৬৫ জন। অপরদিকে ইবতেদায়ি পরীক্ষায় ২৮২ জন পরীক্ষাথীর্র মধ্যে ২৫২ জন অংশগ্রহণ করে। অনুপস্থিত ছিল ৩০ জন। তিতাস (কুমিল্লা) : কুমিল্লার তিতাসে এবার প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশ নিচ্ছে চার হাজার ৪১১ জন খুদে শিক্ষাথীর্। তাদের মধ্যে প্রথম দিন ইংরেজি বিষয়ে অনুপস্থিত ছিল ২১০ পরীক্ষাথীর্। আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার প্রথম দিন অনুপস্থিত ছিল ১৯৭ জন পরীক্ষাথীর্। উপজেলার ১১টি কেন্দ্রে শান্তিপূণর্ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কলারোয়া (সাতক্ষীরা) : উৎসবমুখর পরিবেশে ক্ষুদে কোমলমতি শিক্ষাথীের্দর প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু হয়েছে। উপজেলার ১৩টি কেন্দ্রে প্রাথমিক শিক্ষা সমাপনী এবং ১২টি কেন্দ্রে মাদ্রাসার ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোজাফ্ফার হোসেন জানান, পৌরসভাসহ উপজেলার ১৩টি কেন্দ্রে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় মোট পরীক্ষাথীর্ ছিল তিন হাজার ৭১৮ জন। প্রথম দিন পরীক্ষায় অংশ নিয়েছে তিন হাজার ৬৬৮ পরীক্ষাথীর্। অনুপস্থিত ৫০ পরীক্ষাথীর্। অন্যদিকে মাদ্রাসার ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় ৫১০ পরীক্ষাথীর্র অংশ নেয়ার কথা থাকলেও উপস্থিত ছিল ৪২২ জন। মাদারীপুর : সদর উপজেলা তঁাতীবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রোববার সকালে পিএসসির সমমান ইবতেদায়ি পরীক্ষা দিতে আসা পঁাচজন ভুয়া পরীক্ষাথীের্ক আটক করেছে মাদারীপুর সদর থানা পুলিশ। পুলিশ সূত্রে জানা যায়, মাদারীপুর পিএসসি পরীক্ষা শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যে একজন পরীক্ষাথীের্ক সন্দেহ হলে তাকে আটক করা হয়। তার জবানবন্দি অনুযায়ী, আরও চারজনকে আটক করা হয়। পোরশা (নওগঁা) : প্রাথমিক শিক্ষা সমাপনী ও সমমান পরীক্ষার প্রথম দিন নওগঁার পোরশায় শান্তিপূণর্ভাবে অনুষ্ঠিত হলেও ১৮৪ জন পরীক্ষাথীর্ অনুপস্থিত ছিল। উপজেলার ছয়টি কেন্দ্রে প্রাথমিক শিক্ষা সমাপনী ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<23139 and publish = 1 order by id desc limit 3' at line 1