বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নিবার্চনী প্রচারণাসামগ্রী অপসারণে অভিযান

স্বদেশ ডেস্ক
  ২১ নভেম্বর ২০১৮, ০০:০০
ফরিদগঞ্জ পৌর এলাকায় নিবার্চনী প্রচারণার ব্যানার ও বিলবোডর্ অপসারণ করছেন নিবার্হী ম্যাজিস্ট্রেট মমতা আফরিন Ñযাযাদি

একাদশ জাতীয় সংসদ নিবার্চনকে সামনে রেখে তিন দিন ধরে সারা দেশে সব ধরনের পোস্টার, ব্যানার, সাইনবোডর্, ফেস্টুন, বিলবোডর্, গেইট, তোরণ, প্যান্ডেল অপসারণ অভিযান পরিচালনা করেছেন প্রশাসন। আমাদের প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর:

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের রূপগঞ্জে দ্বিতীয় দিনে সোমবার বেলা ১১টা থেকে উপজেলার কাঞ্চন ব্রিজ থেকে ৩০০ ফুট সড়ক পযর্ন্ত এ অপসারণ অভিযান করে উপজেলা প্রশাসন। অপসারণ অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভ‚মি) ও নিবার্হী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান, উপজেলা নিবার্চন অফিসার মাহবুবুর রহমানসহ আরও অনেকে।

শিবগঞ্জ (বগুড়া) : বগুড়ার শিবগঞ্জ উপজেলায় নিবার্চন কমিশনের নিদেের্শ উপজেলার সব রকমের প্রচারণা অপসারণ করা হয়েছে। শিবগঞ্জ উপজেলা নিবার্হী কমর্কতার্ ও সহকারী রিটানির্ং অফিসার আলমগীর কবীর জানান, ১৮ নভেম্বর যাবতীয় প্রচারণা অপসারণের নিদের্শ প্রদান করা হয়েছিল। মঙ্গলবার পযর্ন্ত এ আদেশ অবমাননা করায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) ও নিবার্হী ম্যাজিস্ট্র্রেট মাশুকাতে রাব্বী।

রংপুর : রংপুর মহানগরীসহ জেলার বিভিন্ন উপজেলায় সম্ভাব্য প্রাথীের্দর সকল ধরনের ব্যানার ও পোস্টার ফেস্টুন অপসারণ শনিবার থেকে শুরু হয়েছে। দুপুরে নগরীর প্রধান সড়কসহ বিভিন্ন এলাকায় নিবাির্হ ম্যাজিস্ট্র্রেট আবদুল মান্নানের নেতৃত্বে পুলিশ ও সিটি করপোরেশন কমীর্রা এ সব অপসারণ কাজে অংশ নেন।

দুপচঁাচিয়া (বগুড়া) : নিবার্চন কমিশনের নিদেের্শ বিভিন্ন দেয়ালে পোস্টার ও নিবার্চনী বিলবোডর্ অপসারণ করার কথা বললেও কেউ নিদের্শনা মানেনি। তাই বাধ্য হয়ে বগুড়ার দুপচঁাচিয়া উপজেলায় নিবার্হী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জেসমিন বিলবোডর্ অপসারণের কাজে নেমেছেন।

গোপালগঞ্জ : একাদশ জাতীয় সংসদ নিবার্চন-২০১৮ সুষ্ঠুভাবে পরিচালনার জন্য নিবার্চনী আচরণ বিধিমালা অনুযায়ী গোপালগঞ্জ জেলায় রোববার বিকালের মধ্যেই জেলার পাঁচ উপজেলার উপজেলা নিবার্হী অফিসার, সহকারী কমিশনার (ভ‚মি) ও নিবার্হী ম্যাজিস্ট্রেটরা গোপালগঞ্জের তিনটি নিবার্চনী এলাকার সব প্রচারণা অপসারণ করেন। গোপালগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভ‚মি) মো. শাহাদৎ হোসেন বলেন, অনেক স্থানে স্থানীয় নেতারা আইনের প্রতি সম্মান দেখিয়ে নিজেরাই অপসারণ করেছেন। এরপরও প্রচারণা দেখা যায় সে ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<23399 and publish = 1 order by id desc limit 3' at line 1