বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২১ নভেম্বর ২০১৮, ০০:০০

সংবাদ সম্মেলন

হরিরামপুর (মানিকগঞ্জ) সংবাদদাতা

পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে মানিকগঞ্জে সংবাদ সম্মেলন করেছে জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তর। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তর এই সংবাদ সম্মেলনের আয়োজন করে। এ সময় জেলা প্রশাসক এসএম ফেরদৌস, সিভিল সাজর্ন ডা. মো. খুরশীদ আলম, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. রঞ্জিত কুমার মÐল প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রস্তুতি সভা

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা

আখাউড়ায় মহান বিজয় দিবস, আখাউড়া মুক্ত দিবস ও শহীদ বুদ্ধিজীবী হত্যা দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা সম্মেলনকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ শামছুজ্জামানের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন অধ্যক্ষ মো. জয়নাল আবেদীন, যুগ্ম আহŸায়ক মো. সেলিম ভ‚ইয়া, আখাউড়া থানার ওসি মো. মোশারফ হোসেন তরফদার প্রমুখ।

ধমীর্য় অনুষ্ঠান

ডুমুরিয়া (খুলনা) সংবাদদাতা

ডুমুরিয়ায় বুধবার থেকে তিন দিনব্যাপী ধমীর্য় অনুষ্ঠান শুরু হচ্ছে। ব্যবসায়ী প্রফুল্ল কুমার রায়ের আয়োজনে পূবর্ জিলেরডাঙ্গা এই অনুষ্ঠান হয়ে আসছে। আজ রাতের জারি গানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা। বৃহস্পতিবার কীতর্ন যাত্রাপালা ‘শঙ্কচুর বধ’ এবং শুক্রবার পদাবলী কীতর্ন গান অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ ও ভারতীয় সহকারী হাইকমিশনার রাজেশ কুমার রায়না।

বিতরণ

ফরিদগঞ্জ (চঁাদপুর) সংবাদদাতা

ফরিদগঞ্জ উপজেলা কৃষি পুনবার্সন বাস্তবায়ন কমিটির উদ্যোগে এবং উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের আয়োজনে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কাযর্ক্রম শুরু হয়েছে। অনুষ্ঠানের উপজেলা নিবার্হী অফিসার মো. আলী আফরোজের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান। বক্তব্য রাখেন মো. আবু সাহেদ সরকার, উপ-পরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, চঁাদপুর মো. আবদুর রশীদ প্রমুখ।

বিতরণ

গোয়ালন্দ (রাজবাড়ী) সংবাদদাতা

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া শিশু সংসদের উদ্যোগে মঙ্গলবার বিশ্ব শিশু দিবস পালন উপলক্ষে দরিদ্র ও মেধাবী ৪৫ জন শিক্ষাথীর্র মধ্যে বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। বিদ্যালয়ের সম্মেলনকক্ষে এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ সহিদুল ইসলাম। শিশু সংসদের সভাপতি জহুরুল ইসলামের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন সহকারী প্রধান শিক্ষক মেহেদী আবু হাসান।

প্রতিনিধি নিবার্চন

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার সরাইল পাইলট বালিকা উচ্চবিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি নিবার্চন সোমবার অনুষ্ঠিত হয়েছে। সংরক্ষিত মহিলা আসনে বিনা প্রতিদ্ব›িদ্বতায় নিবাির্চত হয়েছেন মোছা. দিলরুবা আক্তার রুবি। নিবার্চনে বিজয়ীদের মধ্যে প্রথম হয়েছেন গাজী আবদুর রাজ্জাক, দ্বিতীয় মো. মাহফুজ মিয়া, তৃতীয় শাহজাহান মোতাহিদ ফরিদ এবং চতুথর্ হয়েছেন কাজী আমিনুল ইসলাম। নিবার্চনে প্রিজাইডিং অফিসার ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কমর্কতার্ সহিদ খালিদ জামিল খান।

অবহিতকরণ সভা

কালীগঞ্জ (গাজীপুর) সংবাদদাতা

গাজীপুরের কালীগঞ্জে গ্রাম আদালত বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার উপজেলা পরিষদ সভাকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নিবার্হী অফিসার খন্দকার মু. মুশফিকুর রহমানের সভাপতিত্বে ও প্রকল্প সমন্বয়কারী মো. হাবীবুল্লাহ’র পরিচালনায় এতে বক্তব্য রাখেন প্রকল্পের গাজীপুর জেলা ফ্যাসিলিটেটর জিল্লুর রহমান, জেলা সমন্বয়কারী ফজিলাতুন্নেছা, জেলা মহিলা-বিষয়ক অফিসার শাহানাজ আক্তার, কালীগঞ্জ থানার অফিসার ইনচাজর্ মো. আবুবকর মিয়া।

বিতরণ

মাধবপুর (হবিগঞ্জ) সংবাদদাতা

মাধবপুর উপজেলা পরিষদের অথার্য়নে গরিব ও মেধাবী ছাত্রীদের মধ্যে স্কুল ব্যাগ, স্যানেটারি সামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ইউপি চেয়ারম্যান সৈয়দ মো. শাহজাহান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৫০০ ছাত্রীর মাঝে এই সামগ্রী তুলে দেন। নারী উন্নয়ন ফোরামের সভানেত্রী মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সুফিয়া আক্তার হেলেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান আবদুল আজিজ, ডা. বিশাকা মাসুক।

প্রস্তুতি সভা

আদমদীঘি (বগুড়া) সংবাদদাতা

বগুড়ার আদমদীঘি উপজেলা প্রশাসনের উদ্যোগে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টায় উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নিবার্হী কমর্কতার্ সাদেকুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন আদমদীঘি-দুপচঁাচিয়ার সিনিয়র সহকারী পুলিশ সুপার আলমগীর রহমান, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ কামরুজ্জামান, প্রাণিসম্পদ কমর্কতার্ মাহাবুবুর রহমান, মৎস্য অফিসার মাহবুবুর রহমান প্রমুখ।

কমর্শালা অনুষ্ঠিত

নাচোল (চঁাপাইনবাবগঞ্জ) সংবাদদাতা

চঁাপাইনবাবগঞ্জের নাচোলে ইউনিয়ন পযাের্য় মানবাধিকার বিষয়ে দিনব্যাপী কমর্শালা অনুষ্ঠিত হয়েছে। ডাসকো ফাইন্ডেশনের আয়োজনে সোমবার সকাল সাড়ে ১০টায় ৩ নং নাচোল ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল কাসেমের সভাপতিত্বে পরিষদ হলরুমে এ কমর্শালায় অনুষ্ঠিত হয়। কমর্শালায় বক্তব্য রাখেন নাচোল উপজেলা প্রেসক্লাবের সভাপতি আব্দুস সাত্তার, নাচোল ডায়াবেটিক সমিতির সেক্রেটারি সহিদুল ইসলাম, ইউপি সদস্য রোজবুল হক, মকবুল হোসেন, সংরক্ষিত সদস্য রওশনারা বেগম প্রমুখ।

শুভেচ্ছা বিনিময়

গৌরনদী (বরিশাল) সংবাদদাতা

নবগঠিত বরিশালের গৌরনদী উপজেলা রিপোটার্সর্ ইউনিটির নেতারা সোমবার দুপুরে গৌরনদী উপজেলা নিবার্হী অফিসার খালেদা নাছরিনের সঙ্গে সাক্ষাৎ করে ফুলেল শুভেচ্ছা বিনিময় করেছেন। এ সময় উপস্থিত ছিলেন গৌরনদী উপজেলা রিপোটার্সর্ ইউনিটির সভাপতি মো. লুৎফর রহমান দীপ ও সাধারণ সম্পাদক মোনাসেফ মামুন, সংগঠনের সহ-সভাপতি সরদার মো. মনিরুজ্জামান, মুহাম্মদ শাহিন, মো. মহসিন খান, সহ-সাধারণ সম্পাদক মো. ফারহান হোসেন নান্নু প্রমুখ।

চেক বিতরণ

খানসামা (দিনাজপুর) সংবাদদাতা

দিনাজপুরের খানসামায় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ঐচ্ছিক তহবিলের চেক বিতরণ করা হয়েছে। সোমবার সকালে আঙ্গারপাড়া ইউনিয়ন পরিষদে উপজেলার ২৮ জনকে ৩ হাজার করে ও একজনকে ১০ হাজার টাকার চেক বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান মো. সহিদুজ্জামান শাহ্।

এ সময় উপস্থিত ছিলেন আঙ্গারপাড়া ইউপি চেয়ারম্যান মোস্তফা আহম্মেদ শাহ্, সহসভাপতি আতোয়ার হোসেন প্রমুখ।

কমর্শালা

রংপুর প্রতিনিধি

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) নারী শিক্ষাথীের্দর ব্যবসায়িক পরিকল্পনাবিষয়ক দুই দিনব্যাপী কমর্শালা সোমবার থেকে শুরু হয়েছে। সকালে ব্র্যাক লানির্ং সেন্টার রংপুরে এই কমর্শালার উদ্বোধন করেন বিশ^বিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।

ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ অ্যান্ড জাস্টিসের আয়োজনে এবং ইউএন ওমেনের সাবির্ক সহযোগিতায় অনুষ্ঠিত এই কমর্শালার পরিচালনা করেন, প্রতিষ্ঠানটির উদ্যোক্তা বিশেষজ্ঞ পারভিন এস হুদা।

পরামশর্

চকরিয়া (কক্সবাজার) সংবাদদাতা

সচেতন নাগরিক কমিটি (সনাক) সহযোগী সংগঠন ইয়ুথ এনগেজমেন্ট অ্যান্ড সাপোটের্র (ইয়েস) উদ্যোগে সোমবার চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জনসচেতনতায় সেবাগ্রহীতাদের ভ্রাম্যমাণ তথ্য ও পরামশর্ সেবা প্রদান করা হয়েছে। কমর্সূচিতে অংশগ্রহণ করেন টিআইবির অ্যাসিস্টেন্ট ম্যানেজার মিটন বনিক বাবু, ইয়েস দলনেতা মো. ইশফাতুল হোসাইন, সহদলনেতা মো. সাইফুল ইসলাম, সদস্য মিনারুল ইসলাম, মো. আবু সৌরভ, সুমাইয়া আমিরুন্নেছা, সাদিয়া সুলতানা রিফাত প্রমুখ।

অ্যাডভোকেসি

পাইকগাছা (খুলনা) সংবাদদাতা

পাইকগাছায় পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে পরিবার-পরিকল্পনা অফিস মিলনায়তনে উপজেলা পরিবার-পরিকল্পনা কমর্কতার্ এসএম কবির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত অ্যাডভোকেসি সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা নিবার্হী অফিসার জুলিয়া সুকায়না। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাও. শেখ কামাল হোসেন, ওসি (অপারেশন) রহমত আলী, ইউপি চেয়ারম্যান কওছার আলী জোয়াদ্দার প্রমুখ।

মতবিনিময়

নাগরপুর (টাঙ্গাইল) সংবাদদাতা

টাঙ্গাইলের নাগরপুর উপজেলার নবাগত উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) সৈয়দ ফয়েজুল ইসলামের সঙ্গে মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক ও পেশাজীবী সংগঠনের প্রতিনিধিদের পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে ইউএনওর সভাকক্ষে উপজেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে। নবাগত ইউএনও সৈয়দ ফয়জুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান (মহিলা) জিয়াসমিন আক্তার জোৎ¯œা প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<23429 and publish = 1 order by id desc limit 3' at line 1