শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জনবল সংকটে বন্ধ হয়ে যাচ্ছে আমনুরা রেলস্টেশন

চঁাপাইনবাবগঞ্জ প্রতিনিধি
  ২২ জানুয়ারি ২০১৯, ০০:০০
চঁাপাইনবাবগঞ্জে আমনুরা রেলস্টেশন Ñযাযাদি

চঁাপাইনবাবগঞ্জের আমনুরা রেলস্টেশনটি জনবল সংকটের কারণে বন্ধ হয়ে যাচ্ছে। গত ১৬ জানুয়ারি এ-সংক্রান্ত একটি চিঠি ইস্যু করেছে সংশ্লিষ্ট দপ্তর। স্টেশনটি বন্ধ হয়ে গেলে চঁাপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী হয়ে ঢাকাগামী যাত্রীদের দুভোর্গ বাড়বে। পাশাপাশি গন্তব্যে পেঁৗছতে লাগবে অতিরিক্ত সময়।

আমনুরা রেলস্টেশন সূত্রে জানা গেছে, ২০১৭ সালে প্রায় ২১ কোটি টাকা ব্যয়ে নিমার্ণ করা হয় আমনুরা বাইপাস স্টেশন ও রেললাইন। ওই বছরের ২১ মে স্টেশন ও রেললাইন উদ্বোধন করেছিলেন তৎকালীন রেলমন্ত্রী মজিবুল হক।

চঁাপাইনবাবগঞ্জ জেলা সদরের স্টেশন থেকে প্রায় ১৩ কিলোমিটার দূরে নিমির্ত ওই স্টেশন ও রেললাইনের কারণে রাজশাহী হয়ে ঢাকার সঙ্গে সরাসরি যোগাযোগ স্থাপিত হয়। ওই রেললাইন চালুর আগে চঁাপাইনবাবগঞ্জ স্টেশন থেকে ছেড়ে ট্রেন আমনুরা স্টেশনে গিয়ে ইঞ্জিন ঘুরিয়ে রাজশাহী যেত। এতে রাজশাহী যেতে ৪০ মিনিট সময় কম লাগত। কিন্তু জনবলের অভাবে আমনুরা বাইপাস স্টেশনটি বন্ধ করে দেয়া হচ্ছে।

বাংলাদেশ রেলওয়ের (পশ্চিম) রাজশাহীর চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট এ এমএম শাহনেওয়াজ জানান, স¤প্রতি বেশকিছু স্টেশনে স্টেশন মাস্টারের পদ শূন্য হয়ে গেছে। ফলে কম গুরুত্বপূণর্ স্টেশনগুলো বন্ধ করে দিতে হচ্ছে। এরই ধারাবাহিকতায় আমনুরা স্টেশনও বন্ধ করা হচ্ছে। তবে নতুন জনবল নিয়োগ হলে আবারও স্টেশনটি চালু করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<33253 and publish = 1 order by id desc limit 3' at line 1