logo
রোববার ১৮ আগস্ট, ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

  ফেনী প্রতিনিধি   ১১ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০  

ভাষা শহীদ সালাম নগর সড়কের বেহাল দশা

ভাষা শহীদ সালাম নগর  সড়কের বেহাল দশা
ফেনীর দাগনভ‚ঞা উপজেলার ভাষা শহীদ সালাম নগর সড়কের বেহাল দশা Ñযাযাদি
ফেনীর দাগনভ‚ঞা উপজেলার ভাষা শহীদ সালাম নগর সড়কটি নদীগভের্ বিলীন হয়ে জীণর্দশায় পরিণত হয়েছে। সড়কটির বেহাল অবস্থার কারণে এ গ্রামের কয়েক হাজার মানুষ, ভাষা শহীদ সালাম জাদুঘর ও গ্রন্থাগারে আগত দশর্নাথীর্ ও ভাষা শহীদ সালাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষাথীের্দর বিড়ম্বনায় পড়তে হয়েছে।

স্থানীয়রা জানান, সালাম নগরের প্রায় সাত হাজার জনগণের বসবাস। আশপাশের গ্রামের প্রায় ২০ হাজার মানুষ এ ভাঙাচোরা রাস্তা দিয়েই যাতায়াত করেন। বষার্ মৌসুমে রাস্তাটির পাশ দিয়ে বয়ে যাওয়া ছোট ফেনী নদীর প্রবল স্রোতে রাস্তাটি উল্লেখযোগ্য অংশ নদীতে বিলীন হয়ে যায়। রাস্তাটির ভাঙন প্রতিরোধে দুই পাশে দেয়া হয়েছে বঁাশের খুঁটি। বিষয়টি একাধিকবার সংশ্লিষ্ট বিভাগকে জানালেও সংস্কারের কোনো উদ্যোগ নেই বলে অভিযোগ করে স্থানীয়রা।

স্থানীয় বাসিন্দা অমল চন্দ্র বলেন, গত দুই বছর যাবত রাস্তাটি ভাঙা অবস্থায় রয়েছে। দীঘির্দন মেরামত না করায় দিন দিন আরও ভাঙছে। যার কারণে মানুষ সালাম জাদুঘরে আসতে পারছে না। ভাষা শহীদ সালামের ছোট ভাই আবদুল করিম জানান, ভাষা শহীদ আবদুস সালাম স্মৃতি জাদুঘর ও গ্রন্থাগারে আসার জন্য রাস্তা ছিল, একটি সাইনবোডর্ও ছিল। এখন নদী ভাঙনে রাস্তা ভেঙে গেছে। রাস্তাটি মেরামতে সরকার দুই বার উদ্যোগ নিলেও তা হয়নি। রাস্তাটি পুনরায় মেরামতের জন্য তিনি দাবী জানান। ভাষা শহীদ আবদুস সালাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূরজাহান বেগম বলেন, দীঘর্ কয়েক বছর যাবত রাস্তাটি সংস্কার করা হচ্ছে না। এতে আমাদের শিক্ষক ও ছাত্রছাত্রীদের আসা-যাওয়ায় সমস্যা হচ্ছে। ফলে দিন দিন বিদ্যালয়ে ছাত্রছাত্রীর সংখ্যা কমে যাচ্ছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে