logo
শুক্রবার ২৬ এপ্রিল, ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬

  আশুলিয়া সংবাদদাতা   ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০  

আশুলিয়ায় ৫ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

আশুলিয়ার নরসিংহপুর এলাকার বিভিন্ন বাসাবাড়িতে অবৈধভাবে সংযোগ নেয়া প্রায় পঁাচ হাজার পরিবারের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কতৃর্পক্ষ। সোমবার সকাল থেকে দুপুর পযর্ন্ত আশুলিয়ার নরসিংহপুর এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযান চালানো হয়।

সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (জোবিঅ) প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েমের নেতৃত্বে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযান পরিচালনা করা হয়। এ সময় তিতাসের প্রায় ৯০ জন শ্রমিক অংশ নেন।

এলাকার ভোক্তভোগীরা জানান, প্রায় এক বছর আগে আশুলিয়ার এসব এলাকায় মোটা অঙ্কের টাকার বিনিময়ে প্রতিটি বাসাবাড়িতে অবৈধভাবে গ্যাস সংযোগ দেয় নরসিংহপুর এলাকার প্রভাবশালীরা। সোমবার সকাল থেকে তিতাস গ্যাস কতৃর্পক্ষ ওই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে দেয় এবং ১২টি মূল পয়েন্ট থেকে মাটির নিচে থাকা গ্যাস সরবরাহের কয়েক হাজার পাইপ উদ্ধার করে।

পরে ব্যবহৃত রাইজার খুলে নিয়ে লাইনগুলো সিলগালা করে দেয়া হয়। গ্যাস সংযোগের পাইপগুলো ছিল অত্যন্ত নিম্নœ মানের। যেকোনো সময় তা বিস্ফোরণ ঘটে বড় ধরনের দুঘর্টনার আশঙ্কা করেছিল এলাকাবাসী।

এ ব্যাপারে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (জোবিঅ) প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম বলেন, সাভার ও আশুলিয়ার সব অবৈধ গ্যাস লাইন পযার্য়ক্রমে বিচ্ছিন্ন করা হবে। এ অভিযান মাসজুড়ে চলবে।’

অভিযানের এ সময় সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উপব্যবস্থাপক প্রকৌশলী মাহমুদ হাসান, আনিসুজ্জামান, ব্যবস্থপক আব্দুল মান্নানসহ ঊধ্বর্তন কমর্কতার্রা উপস্থিত ছিলেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে