বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

কমিটির অভিষেক

ময়মনসিংহ প্রতিনিধি

বাংলাদেশ কেমিস্টস অ্যান্ড ড্রাগিস্ট সমিতি ময়মনসিংহ জেলা শাখার নবগঠিত কাযর্করি কমিটির অভিষেক অনুষ্ঠান ও বাষির্ক বনভোজন শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। টাউন হলের অ্যাডভোকেট তারেক স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত অভিষেক অনুষ্ঠানে বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতি ময়মনসিংহ জেলা কমিটির সভাপতি দিবাকর দের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিটি করপোরেশনের প্রশাসক মো. ইকরামূল হক টিটু, বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির কেন্দ্রীয় পরিচালনা পরিষদ সহসভাপতি সমীর কান্তি সিকদার, সহসভাপতি মো. দ্বীন আলী, মো. মনির আহমেদ মনা, খন্দকার মারুফ এলাহী, ওষুধ প্রশাসনের তত্ত¡াবধায়ক মো. আব্দুল বারী, জেলা কমিটির সিনিয়র সহসভাপতি ও কেন্দ্রীয় পরিচালনা পরিষদের পরিচালক মো. মেজবাহুল আলম (রতন) প্রমুখ।

শীতবস্ত্র বিতরণ

তানোর (রাজশাহী) সংবাদদাতা

রাজশাহীর তানোরের মুÐুমালায় শীতাতের্দর মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। শনিবার সকালে মুÐুমালা হাট চত্বরে উদভট কমিটির উদ্যোগে এ শীতবস্ত্র বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে উদভট কমিটির আহŸায়ক সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের প্রবীণ নেতা অধ্যাপক লুৎফর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উদভট সদস্য ও সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ, নুর আহম্মদ সরদার, আব্দুল মান্নান, দেবানন্দন বমর্ন, মজিবুর রহমান ও হাবিবুর রহমান। অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন অবসরপ্রাপ্ত শিক্ষক ও উদভট সদস্য জামাল উদ্দিন, একরামুল হক, আব্দুল লতিব, মজিবুর রহমান, ইউপি সদস্য সুচিনরন্দথ মাহাতো, প্রভাষক সুনিল কুমার মাঝি ও জুলফিকার হিরো প্রমুখ।

দোয়া মাহফিল

ঠাকুরগাঁও প্রতিনিধি

এডিশনাল জেলা ও দায়রা জজ মঈনুল হক সানী ৮ জানুয়ারি বায়তুল আমান হাউজিং সোসাইটিতে নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন। তার পিতা মরহুম অ্যাডভোকেট ওবায়েদুল হক মাতা মরহুমা জোবায়েদা হক এবং একমাত্র ছেলে মাহদি-উল হক। তিনি আদালত এলাকা বরিশালে জন্মগ্রহণ করেন এবং সেখানেই তিনি বড় হয়েছেন। আগামী ২২ ফেব্রæয়ারি বাদ জুমা মরহুমের গ্রামের বাড়ি দেউলা, বোরহানউদ্দিন, ভোলায় তার রুহের মাগফেরাতের জন্য দোয়ার আয়োজন করা হয়েছে। দোয়া অনুষ্ঠানে মরহুমের স্বজন, বন্ধু, কলিগ ও শুভাকাক্সক্ষীদের সদয় উপস্থিতি কামনা করা হয়েছে।

সম্মেলন অনুষ্ঠিত

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটে শনিবার স্কুল ব্যাংকিং কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে সকালে জেলা পরিষদ মিলনায়তন থেকে এক বণার্ঢ্য র‌্যালি বের হয়। বাংলাদেশ ব্যাংকের সহযোগিতায় ও রুপালী ব্যাংক লিমিটেডের আয়োজনে র‌্যালি শেষে এক কনফারেন্স অনুষ্ঠিত হয়। রুপালী ব্যাংক রংপুর জোনাল ম্যানেজার ও উপমহাব্যবস্থাপক শরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত র‌্যালি ও কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক রংপুর শাখার যুগ্ম পরিচালক লুৎফর রহমান, মুক্তিযোদ্ধা এসএম শফিকুল ইসলাম।

খেলার উদ্বোধন

গাংনী (মেহেরপুর) সংবাদদাতা

মেহেরপুরের গাংনীতে দিনব্যাপী ভলিবল খেলার উদ্বোধন করেছে ভলিবল উদযাপন কমিটি। শনিবার দুপুর ১২টার দিকে প্রধান অতিথি হিসেবে খেলার উদ্বোধন করেন গাংনী উপজেলা নিবার্হী অফিসার বিষ্ণুপদ পাল। ভলিবল উদযাপন কমিটির সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গাংনী থানার ওসি (তদন্ত) সাজেদুল ইসলাম ও গাংনী প্রেসক্লাব সাধারণ সম্পাদক তৌহিদ উদ-দৌলা রেজা। দিনব্যাপী এ ভলিবল প্রতিযোগিতায় বিভিন্ন জেলা থেকে আগত ১০টি দল অংশগ্রহণ করে। খেলা পরিচালনায় ছিলেন এসএম সায়েম পল্টু ও আব্দুল গাফফার।

স্বাস্থ্যসেবা ক্যাম্প

বেড়া (পাবনা) সংবাদদাতা

পাবনার বেড়ায় শনিবার সকাল ১০টায় লারনাসর্ অগার্নাইজেশনের ১২তম বছর পূতির্ উপলক্ষে স্বাস্থ্য সেবা ক্যাম্পাস ২০১৯ অনুষ্ঠিত হয়েছে। সানিলা লারনাসর্ প্রতিবন্ধী অটিজম স্কুলের নিজস্ব কাযার্লয়ে সেবা প্রদান করে স্বাস্থ্য সেবা ক্যাম্প। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শ্রম মন্ত্রণালয়ের সাবেক ডেপুটি ডাইরেক্টর এটিএম ফজলুর রহিম, বিশেষ অতিথি ছিলেন বেড়া আরাবী হাসপাতালের প্রতিষ্ঠাতা মো. কামরুল হাসান লিটন, ডা. মো. রফিকুল ইসলাম, লারনাসর্ অগার্নাইজেশনের প্রতিষ্ঠাতা এবিএম এ আতিক। আয়োজন করেন লারনাসর্ অগার্নাইজেশন পরিচালক জাহানারা বেগম বিজলী।

বাষির্ক ওরস শুরু

তিতাস (কুমিল্লা) সংবাদদাতা

কুমিল্লার তিতাসে আধ্যাত্মিক সাধক জিন্দাপীর খ্যাত হযরত পীর শাহবাজের (রহ.) মাজার শরিফের বাষির্ক ওরশ উপজেলার গাজীপুর খান সরকারি স্কুল অ্যান্ড কলেজ মাঠে রোববার থেকে ৩ দিনব্যাপী শুরু হয়েছে। এতে সারাদেশের হাজার হাজার ভক্তের মিলনমেলায় পরিণত হয়েছে। মেলা উপলক্ষে মাজারসংলগ্ন মাঠে বিভিন্ন সামগ্রীর প্রায় পঁাচ শতাধিক দোকান তাদের পসরা সাজিয়েছে। প্রতি বছর ৫-৭ ফাল্গুন তার আত্মার মাগফেরাত কামনায় পবিত্র ওরশ উপলক্ষে মেলা অনুষ্ঠিত হয়। মেলার বেশি আকষর্ণ হলো মাজারের উত্তর ও দক্ষিণ পাশের কুস্তিগীরদের নিয়ে কুস্তিখেলা। মেলার ৩ দিন বিকাল ২টা থেকে রাত পযর্ন্ত চলে এ কুস্তিখেলা।

চক্ষু শিবির

মাধবপুর (হবিগঞ্জ) সংবাদদাতা

হবিগঞ্জের মাধবপুরে সায়হাম গ্রæপের উদ্যোগে জাতীয় অন্ধ কল্যাণ সমিতি মৌলভীবাজারের সহযোগিতায় বিনামূল্যে চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে সায়হাম গ্রæপের চেয়ারম্যান ও মাধবপুর উপজেলা চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ শাহজাহান এ শিবিরের উদ্বোধন করেন। নোয়াপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ মো. আলমগীরের সভাপতিত্বে উদ্বোধনী সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সৈয়দ মো. শামিম, মৌলভীবাজার অন্ধ কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ডা. আব্দুল মান্নান, সৈয়দ সঈদউদ্দিন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ দ্বীলেন পাল প্রমুখ।

শিশু মেলা

তেঁতুলিয়া (পঞ্চগড়) সংবাদদাতা

শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কাযর্ক্রম (৫ম পযার্য়) শীষর্ক প্রকল্পের আওতায় দুদিনব্যাপী শিশু মেলার উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শনিবার সকালে জেলা তথ্য অফিসের আয়োজনে উপজেলা প্রশাসনে সহযোগিতায় পরিষদ চত্বরে আয়োজিত মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক জাকির হোসেন। আলোচনা সভায় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার গিয়াস উদ্দিন আহম্মদ। জেলা সহকারী তথ্য অফিসার আলমগীর কবীরের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসার আবুল আল মামুন কাওসার, উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম শাহিন, উপজেলা নিবার্হী অফিসার সানিউল ফেরদৌস, আওয়ামী লীগ সভাপতি ইয়াসিন আলী মÐল।

এমপিকে সংবধর্না

বাহুবল (হবিগঞ্জ) সংবাদদাতা

বাহুবল উপজেলার মিরপুর আলিফ সোবহান চৌধুরী সরকারি কলেজের পক্ষ থেকে হবিগঞ্জ-১ আসনের নবনিবাির্চত সংসদ সদস্য আলহাজ গাজী শাহনওয়াজ মিলাদ গাজীকে সংবধর্না প্রদান করা হয়েছে। শনিবার সকাল ১১টার দিকে কলেজ ক্যাম্পাসে এ সংবধর্না প্রদান করা হয়। কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. মাহবুবুুুুুুুুুুুুুুুুুুুুর রহমানের সভাপতিত্বে ও প্রভাষক আফতাব উদ্দিনের সঞ্চালনায় সংবধর্না অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাহুবল উপজেলা নিবার্হী অফিসার মো. জসীম উদ্দিন, বাহুবল মডেল থানার অফিসার ইনচাজর্ মো. মাসুক আলী, কলেজের প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য মো. ফজলুর রহমান চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুন নুর মানিক প্রমুখ।

থানা পরিদশর্ন

হাকিমপুর (দিনাজপুর) সংবাদদাতা

রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচাযর্ শুক্রবার দিনাজপুরের হাকিমপুর থানা পরিদশর্ন করেন। এ সময় তার সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম। ডিআইজি দেবদাস ভট্টাচাযর্ হাকিমপুর থানায় উপস্থিত হলে হাকিমপুর থানার ওসি আনোয়ার হোসেন তাকে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হাকিমপুর থানার ওসি (তদন্ত) রেজাউল করিম রেজা, আ’লীগ নেতা ও হাকিমপুর (হিলি) পৌর মেয়র জামিল হোসেন চলন্ত প্রমুখ।

সোহরাব হোসেন মল্লিক প্রতাব প্রমুখ।

সদস্যসভা অনুষ্ঠিত

ভালুকা (ময়মনসিংহ) সংবাদদাতা

ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর বাষির্ক সদস্য সভা শনিবার দুপুরে নূরুন্নবী আকন্দের সভাপতিত্বে কাযার্লয়ের মাঠে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আলহাজ কাজিম উদ্দিন আহম্মেদ ধনু। এ সময় উপস্থিত ছিলেন ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার প্রকৌশলী জহিরুল ইসলাম, পল্লী বিদ্যুৎ সমিতির সহসভাপতি আব্দুল আওয়াল, সদস্য সচিব মোহাম্মদ ফরহাদ ঢালী, কোষাধ্যক্ষ আবুল হোসাইন, পরিচালক রফিকুল ইসলাম, আজহারুল ইসলাম, মুহাম্মদ মজিবুর রহমান, রবিউল আলম, ইমদাদুল হক, আফরাফুল ইসলাম রতন, মহিলা পরিচালক আরিফা শিরিন, কামরুন্নাহার খানম, জুয়েনা খানম প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<37042 and publish = 1 order by id desc limit 3' at line 1