বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
উপজেলা পরিষদ নির্বাচন

রাজশাহীতে প্রতীক পেলেন ৬০ প্রার্থী

রাজশাহী অফিস
  ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০
রাজশাহীতে প্রতীক গ্রহণ করছেন এক প্রার্থী -যাযাদি

রাজশাহীতে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। বুধবার জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে প্রার্থীদের প্রতীক দেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার সাইফুল ইসলাম। তিনটি পদে ৬০ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়।

রিটার্নিং অফিসার সাইফুল ইসলাম জানান, রাজশাহীর আটটি উপজেলায় তিনটি পদে প্রার্থী ৬৫ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে ১৭ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩০ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ১৮ জন। যাদের মধ্যে দুইজন চেয়ারম্যান ও তিনজন নারী ভাইস চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ফলে তিনটি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৬০ জন প্রার্থী।

তিনি বলেন, মোহনপুর উপজেলায় চেয়ারম্যান পদে আবদুস সালাম ও বাঘায় লায়েব উদ্দিন লাভলুকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে। এ ছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় গোদাগাড়ীতে সুফিয়া খাতুন, মোহনপুরে সানজীদা রহমান ও বাগমারায় নাছিমা আক্তারকেও বিজয়ী ঘোষণা করা হয়। কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায়ে তাদের বিজয়ী ঘোষণা করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, বুধবার থেকেই প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা তাদের নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন। প্রার্থীরা আচরণবিধি মেনে চলছেন কিনা, তা দেখার জন্য প্রতিটি উপজেলায় একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। কোথাও কোনো অনিয়ম হলে তারা ব্যবস্থা নিবেন।

নির্বাচন অফিস সূত্র জানায়, জেলার ছয়টি উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন দুর্গাপুরে আওয়ামী লীগ মনোনীত নজরুল ইসলাম ও বিদ্রোহী আবদুল কাদের, চারঘাটে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফখরুল ইসলাম, একই দলের বিদ্রোহী অ্যাডভোকেট টিপু সুলতান ও জাতীয় পার্টির ইকবাল হোসেন।

বাগমারায় আওয়ামী লীগের মনোনীত অনিল কুমার সরকার ও একই দলের বিদ্রোহী প্রার্থী বাবুল হোসেন। তানোরে আওয়ামী লীগ মনোনীত লুৎফর হায়দার রশিদ ময়না ও ওয়ার্কার্স পার্টির মনোনীত শরিফুল ইসলাম, পুঠিয়া উপজেলায় আওয়ামী লীগ মনোনীত জিএম হিরা বাচ্চু ও জাতীয় পার্টির আনসার আলী।

জেলার গোদাগাড়ীতে চেয়ারম্যান পদে চারজন প্রার্থী রয়েছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত জাহাঙ্গীর আলম, একই দলের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বদিউজ্জামান রবু, জাতীয় পার্টির অ্যাডভোকেট সালাহ উদ্দিন বিশ্বাস ও ওয়ার্কার্স পার্টির সাইদুর রহমান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<37634 and publish = 1 order by id desc limit 3' at line 1