বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ফেনীতে মুক্তিযোদ্ধার জীবনের নিরাপত্তার দাবিতে সংবাদ সম্মেলন

ফেনী প্রতিনিধি
  ২১ মার্চ ২০১৯, ০০:০০

ফেনীতে জীবনের নিরাপত্তা চেয়ে ও ভূমি রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন ইফরানুর রহমান নামে এক বীর মুক্তিযোদ্ধা। বুধবার দুপুরে ফেনী শহরের পশ্চিম ডাক্তার পাড়ার মিড টাউন কনভেনশন হলে সংবাদ সম্মেলনে তিনি এই দাবি জানান।

মুক্তিযোদ্ধা ইফরানুর রহমান সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উলেস্নখ করেন, ফেনী শহর পুলিশ ফাঁড়ির পেছনে রামপুর মৌজার ২১ শতক জমি তিনিসহ তার ২৯ জন আত্মীয়স্বজন মালিক হিসেবে ভোগ দখলকার রয়েছেন। আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে বখতেয়ার ইসলাম মুন্না, আলতাফ হোসেন ভূ.া, মিজানুর রহমান খান, দিদারুল ইসলাম ভূ.া, আবুল হাসান সবুজ ও প্রিন্স নামক কতিপয় ভূমিদসু্য, চাঁদাবাজ ও সন্ত্রাসী লালনকারী চক্রটি গায়ের জোরে জমিটি অবৈধভাবে জবরদখলের পাঁয়তারা করে। সেখানে স্থাপনা নির্মাণ করতে ইট, বালু, রড ও সিমেন্টসহ বিভিন্ন নির্মাণসামগ্রী ঘটনাস্থলে এনে রাখেন। ১৮ মার্চ সোমবার দুপুরে ইফরানুর রহমান ঘটনাস্থলে গেলে দেখতে পান চক্রটি তার মালিকীয় দখলীয় জমিতে জোরপূর্বক স্থাপনা নির্মাণের চেষ্টা করছে। এ সময় তিনি বাধা দিলে তাকে প্রাণনাশের হুমকি দিয়ে শারীরিক লাঞ্ছিত করার চেষ্টা চালায় এবং মোটা অংকের চাঁদা দাবি করে। তিনি এ ব্যাপারে জীবনের নিরাপত্তা চেয়ে ফেনী মডেল থানায় জিডি করেন। ফেনী মডেল থানার জিডি নং- ৯১০, তাং- ১৮-০৩-২০১৯ইং। এ ছাড়া তিনি প্রতিকার চেয়ে তিনি ফেনীর জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন। মুক্তিযোদ্ধা ইফরানুর রহমান দাবি করেন, ১৯২২ সাল থেকে ফেনী শহর পুলিশ ফাঁড়ির পেছনে রামপুর মৌজার হাল ৮৬৯, ডিপি ২০৩৩ নং খতিয়ানের ২০৯৬ দাগে ২১ শতক জমি তিনিসহ তার ২৯ জন আত্মীয়স্বজন মালিক হিসেবে ভোগ দখলকার রয়েছেন। ওয়ারিশদের সঙ্গে দেওয়ানি ২২৭/১৯নং মামলা চলমান রয়েছে এবং একই ভূমিতে দেওয়ানি আদালতের অস্থায়ী নিষেধজ্ঞা রয়েছে একই বিষয়ে ওই তফসিলভুক্ত জমিতে ফৌজদারি কার্যবিধি ১৪৫ ধারা পিটিশন নং- ৭৮/৭৯ নং মামলা দায়ের করেন। আদালত শান্তিশৃঙ্খলা ও স্থিতাবস্থা বজায় রাখতে ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন। এমতাবস্থায় এই মূল্যবান জমিতে লোপুপ দৃষ্টি পড়ে ভূমিদসু্য, চাঁদাবাজ ও সন্ত্রাসী লালনকারী সময় টিভির সাংবাদিক পরিচয়দানকারী বখতেয়ার ইসলাম মুন্না গংদের। তার আরো একটি মার্কেটের ব্যবসায়ীদের দোকান ভাড়া না দিকে দোকানিদের হুমকি দিয়ে আসছে।

এসব দুর্বৃত্তদের অব্যাহত হুমকিতে তিনি ও তার ভাড়াটিয়ারা আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে। তিনি এই চক্রটির মুখোশ উন্মোচন করার জন্য ফেনীতে কর্মরত সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। তিনি আরো অভিযোগ করেন, তার গ্রামের বাড়ি দাগনভূ.ার জায়লস্করে। তার মালিকীয় পৈতৃক বাড়িতে তার ছেলে বাড়ি নির্মাণ করতে গেলে সেখানেও মুন্নাগং বাধা প্রদান করেন। এসব বিষয়ে তিনি সময় টিভির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছেও লিখিত অভিযোগ দায়ের করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<41907 and publish = 1 order by id desc limit 3' at line 1