বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৬ মার্চ ২০১৯, ০০:০০

কমিটি ঘোষণা

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) সংবাদদাতা

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে 'আলোর পথ' সংগঠনের কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে আগামী ১৯-২০ সালের জন্য জুনায়েদ আহমেদ ইমনকে সভাপতি ও জহিরুল ইসলাম রাজিবকে সম্পাদক করা করে ২০ সদস্যবিশিষ্ট এই কমিটি গঠন করা হয়। কমিটিতে সহসভাপতি হিসেবে রয়েছেন বাছির মিয়া, উজ্জল মিয়া। সহসাধারণ সম্পাদক ইজাজুল ইসলাম সাকিব, সাংগঠনিক সম্পাদক নুরুল হক, সহসাংগঠনিক মাইফ মিয়া, প্রচার সম্পাদক মোস্তাক মিয়া, সহপ্রচার সম্পাদক ফখরুল হক মাহি, কোষাধ্যক্ষ তারেক মিয়া, ক্রিয়া সম্পাদক জাহাঙ্গীর আলম, সহক্রিয়া সম্পাদক ফরহাদ ইসলাম। রোববার বিকালে শ্রীমঙ্গলের সিন্দরখাঁন ইউনিয়নের তেলিআব্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এক সভায় এই কমিটি ঘোষণা করা হয়।

অভিভাবক সমাবেশ

সীতাকুন্ড (চট্টগ্রাম) সংবাদদাতা

চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার বাড়বকুন্ডস্থ সিসিসি উচ্চ বিদ্যালয়ে সোমবার দুপুরে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক, মেধা পুরস্কারসহ বিভিন্ন ইভেন্টে বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার প্রদান করা হয়েছে। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান ছাদাকাত উলস্ন্যাহ মিয়াজীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাংসদ দিদারুল আলম। বিদ্যালয় প্রধান শিক্ষক সঞ্জীব কুমার দে'র সঞ্চালনে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায়, চিটাগাং কেমিক্যাল কমপেস্নক্স ব্যবস্থাপনা পরিচালক সুদীপ মজুমদার প্রমুখ।

চিত্রাংকন প্রতিযোগিতা

শেরপুর প্রতিনিধি

শেরপুরে মহান স্বাধিনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে শিশুদের চিত্রাংকন, রচনা, আবৃত্তি ও দেশাত্মবোধক সঙ্গীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

২৫ মার্চ সোমবার সকালে জেলা শিশু একাডেমি মিলনায়তনে এসব প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক ও জেলা শিশু একাডেমির যৌথ আয়োজনে অনুষ্ঠিত এ প্রতিযোগিতার তত্ত্বাবধানে ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. আসলাম খান।

প্রতিযোগিতায় ৪টি ইভেন্টে পৃথক মোট ১০টি গ্রম্নপে শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ২ শতাধিক শিক্ষার্থী এতে অংশ নেয়। এ সময় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠনের শিক্ষক ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

গরু বিতরণ

ঠাকুরগাঁও প্রতিনিধি

সদর উপজেলায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে প্রাপ্ত গরু ক্ষুদ্র নৃগোষ্ঠীর জীবনমান উন্নয়নে বিতরণ করা হয়েছে। সোমবার সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে গরু বিতরণ করেন সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুলস্নাহ আল মামুন।

সদর উপজেলার ৭ জন ব্যক্তির মাঝে এ গরু বিতরণ করা হয়। সুবিধাভোগীরা হলেন, বাবু লাল তির্গা, উপসি রানী, ধোপাই মুরমু, হৃদা কিসকু, কপাল হাসদা, ভুটু মুরমু, বাবুল মুরমু।

হাঁস পালন প্রশিক্ষণ

বকশীগঞ্জ (জামালপুর) সংবাদদাতা

জামালপুরের বকশীগঞ্জে স্থানীয় পর্যায়ে নারীদের স্বাবলম্বী করা ও নারীর অর্থনৈতিক ক্ষমতায়নের লক্ষ্যে বসতবাড়িতে হাঁস পালন বিষয়ে দিনব্যাপী প্রশিক্ষণ সোমবার অনুষ্ঠিত হয়েছে।

দাতা সংস্থা অক্সফ্যাম ইন বাংলাদেশের সহযোগিতায় এবং উন্নয়ন সংঘ রি-কল ২০২১ প্রকল্পের উদ্যোগে উপজেলা কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে ওই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণের উদ্বোধন করেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. বিপস্নব কুমার পাল। প্রশিক্ষণ পরিচালনা করেন উন্নয়ন সংঘ রি-কল ২০২১ প্রকল্পের সমন্বয়কারী জোৎস্না আক্তার ও ফিল্ড ফ্যাসিলিটেটর রাশেদ উর রহমান।

প্রযুক্তি মেলা

কলমাকান্দা (নেত্রকোনা) সংবাদদাতা

কলমাকান্দায় উপজেলা প্রশাসনের আয়োজিত কলমাকান্দা উচ্চ বালিকা বিদ্যালয় মাঠে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা সোমবার শেষ হয়েছে। উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের ২১টি স্টলের মধ্যে প্রথম বিশরপাশা হরিশ্চন্দ্র উচ্চবিদ্যালয়, দ্বিতীয় পাইলট সরকারি উচ্চবিদ্যালয় ও তৃতীয় নলছাপ্রা উচ্চ বিদ্যালয় শিক্ষার্র্থীদের হাতে পুরস্কার তুলে দেন স্থানীয় এমপি মানু মজুমদার ও ইউএনও মো. জাকির হোসেন।

জাতীয় পতাকা বিতরণ

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে বিভিন্ন যানবাহনে জাতীয় পতাকা বিতরণ করা হয়েছে। সোমবার সকালে শহরের পায়রাচত্বর, মুজিবচত্বর, আরাপপুরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে এ পতাকা বিতরণ করে 'ঝিনুকদহ ভাষা পরিষদ'। এ সময় সংগঠনটির সভাপতি গাউস গোর্কি, উপদেষ্টা শাহিনুর আলম লিটন, সহ-সাধারণ সম্পাদক আবদুস সবুর, সহ-সাংগঠনিক সম্পাদক সাইক আলজানি লিসন, প্রচার সম্পাদক মনিরুজ্জামান মনির প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় মোটর সাইকেল, ইজিবাইক, রিক্সা, প্রাইভেটকারে পতাকা বেধে দেওয়া হয়। গত ২৪ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠানে পতাকা বিতরণ এ কর্মসূচির উদ্বোধন করে সংগঠনটি।

বর্ধিত সভা

নিয়ামতপুর (নওগাঁ) সংবাদদাতা

নওগাঁর নিয়ামতপুরে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টায় উপজেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন নিয়ামতপুর উপজেলা বিএনপির আহবায়ক ও নওগাঁ জেলা বিএনপির সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা বিএনপির সহ-সভাপতি ইসাহাক আলী, নিয়ামতপুর সদর ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুর রহমান, নওগাঁ জেলা যুবদলের সহ-সভাপতি ও নিয়ামতপুর উপজেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি শফিউলস্নাহ সোনার।

সাঁতার প্রতিযোগিতা

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে শিশু সুরক্ষা কর্মসূচির আওতায় পানিতে ডুবে শিশু মৃতু্য রোধে জনসচেতনতামূলক সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে শহরের স্টাফ কোয়ার্টার সংলগ্ন পুকুরে সাঁতার প্রতিযোগিতায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৭০ জন প্রতিযোগী অংশগ্রহণ করে।

জেলা প্রশাসন স্বপ্নকুঁড়ি সেন্টারের উদ্যোগে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাফিজুর রহমান, সিভিল সার্জন ডা. আমিনুল ইসলাম, ইউনিসেফ রংপুর ও রাজশাহী বিভাগীয় প্রধান নাজিবুলস্ন্যাহ হামীম, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি এড. আহসান হাবীব নীলু প্রমুখ।

কাবাডি প্রতিযোগিতা

আলীকদম (বান্দরবান) সংবাদদাতা

বান্দরবানের আলীকদম থানায় সোমবার সকাল ১০টায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কাবাডি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। আলীকদম থানা পুলিশের আয়োজনে এতে সভাপত্বিত করেন রফিক উলস্নাহ, অফিসার ইনর্চাজ আলীকদম থানা। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লে. কর্নেল খন্দকার মিজানুর রহমান, এএসসি পরিচালক আলীকদম ব্যাটালিয়ন (৫৭ বিজিবি)। বিশেষ অতিথি ছিলেন মো. নজিমুল হায়দার, উপজেলা নির্বাহী অফিসার আলীকদম।

দোয়া মাহফিল

চৌগাছা (যশোর) সংবাদদাতা

যশোরে চৌগাছায় ইসলামী ব্যাংক শাখার উদ্যোগে ২৫ মার্চ গণহত্যা ও ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শাখা ব্যবস্থাপক শরিফুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন প্রিন্সিপাল অফিসার রজরুল ইসলাম, প্রিন্সিপাল অফিসার আনোয়ারুল ইকবাল, সিনিয়র অফিসার মোস্তফা এহতাশামুল বারি, সিনিয়র অফিসার মামুন মিলস্নাত প্রমুখ। আলোচনা শেষে দোয়া পরিচালনা করেন মোর্শেদ আলী।

ওয়ার্কশপ অনুষ্ঠিত

দাকোপ (খুলনা) সংবাদদাতা

খুলনার দাকোপে বেসরকারি এনজিও রূপান্তরের আয়োজনে এইচএসবিসির অর্থায়নে উপজেলা পর্যায়ে ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বেলা ১১টায় উপজেলা সদর চালনা পৌরসভার হলরুমে পৌর মেয়র সনত বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত ওয়ার্কশপে বক্তৃতা করেন প্রকল্প ব্যবস্থাপক আশিক রূবাইয়াত, প্রকল্প ইঞ্জিনিয়ার মো. মমতাজ উদ্দিন, প্রকল্প কর্মকর্তা খুশনুর জাহান স্বপ্না, পিএসএফ'র শেখ আজিজুল হক, রুমি মন্ডল, কৃষ্ণপদ সরদার প্রমুখ। ওয়ার্কশপে উপজেলার বিভিন্ন স্থানে প্রদেয় ৯৮টি পানি প্রযুক্তির ৬০ জন কেয়ারটেকারসহ পানি ব্যবস্থাপনা কমিটির সদস্যরা অংশগ্রহণ করেন।

মাঠ দিবস পালিত

ধুনট (বগুড়া) সংবাদদাতা

বগুড়ার ধুনট উপজেলায় ব্র্যাক সিড অ্যান্ড অ্যাগ্রো এন্টারপ্রাইজের হাইব্রিড মহাবীর ভুট্টার মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে ভান্ডারবাড়ী ইউনিয়নের শিমুলবাড়ী ঘাট এলাকায় উক্ত মাঠ দিবস অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্র্যাক প্রধান কার্যালয়ের প্রডাক্ট ম্যানেজার কৃষিবিদ এমএ মনসুর লিওন। বগুড়া ব্র্যাক সিড ফার্মের কৃষিবিদ রজব আলীর সভাপতিত্বে ও আঞ্চলিক ব্যবস্থাপক কৃষিবিদ সেলিম-উর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্র্যাক সীডের প্রডাক্ট ম্যানেজার কৃষিবিদ জহিরুল ইসলাম, ভারতের শ্রীকার কোম্পানির প্রতিনিধি রাজিব কুমার, ব্র্যাক সিডের টেরিটরি অফিসার মাহাবুব আলম, রুহুল আমিন, কৃষিবিদ আসিফ উদ্দিন প্রমুখ।

প্রশিক্ষণ কর্মশালা

চকরিয়া (কক্সবাজার) সংবাদদাতা

চকরিয়ায় উদ্যোক্তা উন্নয়ন ও ব্যবসা ব্যস্থাপনা বিষয়ে ৫ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা রবিবার পৌর এলাকার ভরামুহুরীস্থ সার্ভ ট্রেনিং সেন্টারে শেষ হয়েছে। এর আগে বসতবাড়ীতে সবজি চাষ ও গরু মোটাতাজকরণ, ড্রাইভিং ও সেলাই বিষয়ের উপর প্রশিক্ষণ দেয়া হয়। উগ্রবাদ ও সহিংসতা নিরসনে যুব সদস্যদের দক্ষতার উন্নয়নে ইসপা সিভিক কনসোর্টিয়ামের সযোগিতায় বেসরকারি সংস্থা শেড এসব কর্মশালার আয়োজন করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<42619 and publish = 1 order by id desc limit 3' at line 1