বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

পাথরঘাটায় পচা গন্ধে পথচারীদের দুর্ভোগ

পাথরঘাটা (বরগুনা) সংবাদদাতা
  ২৩ এপ্রিল ২০১৯, ০০:০০

পাথরঘাটা পৌরসভা গঠনের ২৭ বছর পার হলেও ময়লা-আবর্জনা ফেলার নির্দিষ্ট কোনো জায়গা ঠিক করতে পারেনি পৌরসভা কর্তৃপক্ষ। দুর্গন্ধে দুর্বিষহ জীবনযাপন করছেন পৌরবাসী। পঁচিশ হাজার জনসংখ্যা অধু্যষিত এ পৌরসভায় বর্জ্য ব্যবস্থাপনা না থাকায় যত্রতত্র ময়লা ফেলছেন শহরবাসী। ফলে আবর্জনার স্তূপের পচা গন্ধে পথচারীরা দুর্ভোগের শিকার হচ্ছেন।

পাথরঘাটা পৌর শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, পুরো শহরে নেই কোনো ডাস্টবিন। এসব ময়লা-আবর্জনা নির্দিষ্ট স্থানে না ফেলার কারণে দুর্গন্ধ আরো তীব্রভাবে ছড়িয়ে পড়ছে। দুর্গন্ধের হাত থেকে রেহাই পাচ্ছে না ব্যবসায়ী ও পথচারীরা। পৌর শহরের প্রাণকেন্দ্র কালী মন্দিরের পেছনে পুকুরের পাশে ময়লার স্তূপ করে রাখার কারণে পুরো শহরে দুর্গন্ধ ছড়িয়ে পড়ছে। পাথরঘাটা পৌর শহরের বাসিন্দা মিলন, খোকন, জয় বিশ্বাস জানান, এই বাজারে ময়লা ফেলার জন্য নির্দিষ্ট স্থান নেই। বাতাসের গতিবেগ বেশি থাকলে ঘরের ভেতর পর্যন্ত গিয়ে দুর্গন্ধ প্রবেশ করে, আমরা একপ্রকার জিম্মি হয়ে পড়েছি। এখানে বিক্রেতারা যত্রতত্র ময়লা ফেলছে। ফলে দুর্গন্ধের হাত থেকে রেহাই পাচ্ছে না পথচারী ও বসবাসকারীরা। পৌর শহর থেকে অনেক দূরে নির্দিষ্ট স্থানে ময়লা-আবর্জনা রাখার জন্য জোর দাবি জানান তারা।

পাথরঘাটা পৌরসভার প্যানেল মেয়র রোকনুজ্জামান রুকু জানান, আমরা এখন পর্যন্ত কোনো স্থান নির্ধারণ করতে পারি নাই যেখানে ময়লা-আবর্জনা ফেলব। তবে শিগগিরই একটা নির্দিষ্ট স্থান নির্ধারণ করে ময়লা-আবর্জনা ফেলার চেষ্টা করব, যাতে পরিবেশ দূষিত না হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<46404 and publish = 1 order by id desc limit 3' at line 1