বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আলতাফনগর রেল স্টেশন 'ক্লোজড'

দুপচাঁচিয়া (বগুড়া) সংবাদদাতা
  ২৩ এপ্রিল ২০১৯, ০০:০০
আলতাফনগর রেল স্টেশন -যাযাদি

স্টেশনে বেসরকারি টিকিট কাউন্টার খোলা, ট্রেন আসার ঘণ্টার শব্দ নেই, লাইনে সিগন্যাল (সংকেত) নেই, শুধু হুইসেল দিয়েই ট্রেন যাওয়া-আসা করছে দুপচাঁচিয়ার আলতাফনগর রেলস্টেশনে। স্টেশনটি রেলওয়ে কর্তৃপক্ষ প্রায় এক বছর হলো ক্লোজ করেছে। ফলে দিনরাতে যাত্রীদের ট্রেনে চলাচল করতে অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে প্রতিমুহূর্তে।

রেলস্টেশন সূত্রে জানা যায়, বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার আলতাফনগর রেলস্টেশনে তিনজন স্টেশন মাস্টার, পয়েন্টম্যানের চারটি পদ, পোর্টার দুইজন, সুইপার একজন ও গেটম্যানের একটি পদ থাকলেও ওই সব পদে একজনও লোক নেই। শুধু একজন অস্থায়ী গেটম্যান রয়েছে। স্টেশন মাস্টারসহ ১০ জনের পদ শূন্য থাকায় রেলওয়ে কর্তৃপক্ষ সকাল হতে রাত পর্যন্ত ক্লোজড ঘোষণা করে স্টেশনের সকল কার্যক্রম বন্ধ করে দিয়েছে। এ অবস্থা চলছে প্রায় এক বছর।

খিহালী গ্রামের বাসিন্দা নাজমুল হক বুলু ও আলতাফনগর বাজার এলাকার বেলাল হোসেন বলেন, এ স্টেশনে প্রতিদিন প্রায় চার শতাধিক টিকিট বিক্রিসহ অন্য মালামাল নিয়ে যাত্রীরা রেলপথে যাতায়াত করে থাকে। ফলে যাত্রীরা নানা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। তারা স্টেশনটিতে লোকবল দিয়ে সচল করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

লালমনিরহাটের অতিরিক্ত বিভাগীয় পরিবহন কর্মকর্তা সাজ্জাদ হোসেনের সঙ্গে মুঠোফোনে কথা বললে তিনি জানান, প্রয়োজনীয় লোকবল না থাকার কারণে এ রকম পরিস্থিতির সৃষ্টি হয়েছে। আশা রাখেন, অল্প সময়ের মধ্যেই এ সমস্যার সমাধান হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<46409 and publish = 1 order by id desc limit 3' at line 1