বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

আশাশুনিতে বেড়িবাঁধ ভেঙে ৫ গ্রাম পস্নাবিত

আশাশুনি (সাতক্ষীরা) সংবাদদাতা
  ২৪ এপ্রিল ২০১৯, ০০:০০

আশাশুনি উপজেলায় খোলপেটুয়া নদীর বেড়িবাঁধ ভেঙে প্রতাপনগর ও শ্রীউলা ইউনিয়নের পাঁচটি গ্রামের নিম্ন্নাঞ্চল পস্নাবিত হয়েছে। পানির স্রোতে ভেসে গেছে শতাধিক মৎস্যঘের ও ঘরবাড়ি।

মঙ্গলবার সকালে আশাশুনির প্রতাপনগর ইউনিয়নের কোলা গ্রামের পরিমল মন্ডলের বাড়িসংলগ্ন এলাকায় খোলপেটুয়া নদীর প্রায় ১০০ ফুট বেড়িবাঁধ ভেঙে নদীতে বিলীন হয়ে যায়। মুহূর্তের মধ্যে প্রতাপনগর ইউনিয়নের কোলা ও হিজলা গ্রাম এবং শ্রীউলা ইউনিয়নের হাজখারী, করিমাখালী ও মাড়িয়ালা গ্রামের নিম্নাঞ্চল পস্নাবিত হয়ে যায়। পানির তোড়ে এলাকার শতাধিক মৎস্য ঘের ভেসে গেছে। ধসে পড়ার উপক্রম হয়েছে পানিবন্দি বেশকিছু কাঁচা ঘর-বাড়ি। বহু মানুষ ও পশুপাখি পানিবন্দি হয়ে পড়েছে।

স্থানীয় পরিমল মন্ডলসহ আরও কয়েকজন জানান, ভোরে তার বাড়িসংলগ্ন বেড়িবাঁধের বেশ কিছুটা ধসে নদীতে চলে যায়। এ সময় প্রবল বেগে পানি ঢুকে মৎস্য ঘের অধু্যষিত কোলা ও হিজলা গ্রামের নিম্ন্নাঞ্চল পস্নাবিত হয়ে যায়। পরেই ভাটা শুরু হওয়ায় ক্ষয়ক্ষতি কম হলেও দুপুরের জোয়ারে পুনরায় পানি ঢুকলে প্রতাপনগর ইউনিয়নের আরও কয়েকটি গ্রামসহ পার্শ্ববর্তী শ্রীউলা ইউনিয়নের হাজরাখালী, মাড়িয়ালা ও কলিমাখালী গ্রাম পস্নাবিত হয়।

এ ব্যাপারে প্রতাপনগর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন জানান, স্থানীয় জনগণকে নিয়ে বাঁধ মেরামতের চেষ্টা করেও তা সম্ভব হয়নি। বিষয়টি পানি উন্নয়ন বোর্ড ও স্থানীয় প্রশাসনকে জানানো হয়েছে।

এ ব্যাপারে সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ড-২ এর নির্বাহী প্রকৌশলী আরিফউজ্জামান খানের সাথে যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন ধরেননি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<46539 and publish = 1 order by id desc limit 3' at line 1