শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শাহজাদপুরে সংযোগ সড়ক ছাড়াই অর্ধশত সেতু

শাহজাদপুর (সিরাজগঞ্জ) সংবাদদাতা
  ২৪ এপ্রিল ২০১৯, ০০:০০
শাহজাদপুরে সংযোগ সড়কবিহীন একটি সেতু -যাযাদি

সিরাজগঞ্জের শাহজাদপুরে প্রায় অর্ধশত স্থানে সেতু থাকলেও সংযোগ সড়ক নেই। ফলে এসব সেতু জনসাধারণের কোনো উপকারে আসছে না।

জানা গেছে, উপজেলার বিভিন্ন স্থানে অপরিকল্পিতভাবে বেশ কিছু সেতু নির্মাণ করা হয়েছে। কিন্তু সংযোগ সড়ক না থাকায় এগুলো কোনো কাজে আসছে না। এর মধ্যে রয়েছে উপজেলার গাড়াদহ ইউনিয়নের পুরানটেপরী গ্রামের কবরস্থানের পাশে ৪০ ফুট দৈর্ঘেও একটি কংক্রিট সেতু।

২০০০ সালের দিকে উপজেলার দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ প্রায় ৩৬ লাখ টাকা ব্যয়ে সেতুটি নির্মাণ করে। কিন্তু সেতুটির দুই পাশে সংযোগ সড়ক নির্মাণ না করায় এটি এলাকাবাসীর কাজেই আসছে না। একই অবস্থান কায়েমপুর ইউনিয়নের চকহরিপুরগামী ব্রিজটিরও। এটিও ২০০০ সালে ৩৬ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হয়। একইভাবে উপজেলার গালা ইউনিয়নের ভেড়াকোলা মাঠের মধ্যে নির্মিত আরেকটি সেতু পরিত্যক্ত পরে আছে। এ ছাড়া বলতৈল ইউনিয়নের চর বেলতৈল গ্রামে ৩টি সেতু, কাদাই গ্রামে ১টি সেতু এবং কুটি সাতবাড়িয়া গ্রামে ২টি সেতু, জালালপুর ইউনিয়নের সরাতৈল, সৈয়দপুর, মনকান্দী গ্রামে ৩টি সেতু, হাবিবুলস্নাহনগর ইউনিয়নের ডায়া ঘোনাপাড়া গ্রামের খালের ওপর ২টি সেতু পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে।

এ সব এলাকা ঘুরে দেখা গেছে, সংযোগ সড়ক না থাকায় এসব সেতু কোনো কাজে না আসায় গ্রামবাসীরা সেতুর ওপর গোবরের ঘসি, কাপড়, লেপ, তোষক, কাঁথা ও বালিশ শুকানোর কাজে ব্যবহার করছেন।

এ ব্যাপারে জানতে চাইলে শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হুসেইন বলেন, 'এলাকাবাসী এ বিষয়ে লিখিতভাবে আবেদন করলে সরেজমিন পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<46566 and publish = 1 order by id desc limit 3' at line 1