logo
মঙ্গলবার ২০ আগস্ট, ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

  নেত্রকোনা প্রতিনিধি   ১৬ মে ২০১৯, ০০:০০  

আটপাড়ায় ১৫৪ পরিবারকে প্রধানমন্ত্রীর গৃহ উপহার

আশ্রয়ণের অধিকার প্রধানমন্ত্রীর উপহার পেয়েছেন আটপাড়ার ১৫৪ আশ্রয়হীন অসহায় দরিদ্র পরিবার। সরকারি গৃহ সহায়তা পেয়ে খুশিতে ওই পরিবারগুলো আনন্দে আত্মহারা। জেলায় ২০১৭-২০১৮ অর্থবছরে যার জমি আছে ঘর নেই, তার নিজ জমিতে গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রীর বিশেষ অগ্রাধিকার ভিত্তিতে জেলার আটপাড়ায় সাতটি ইউনিয়নে সরকারিভাবে সম্প্রতি নির্মিত হয়েছে নতুন বসতঘর। এক লাখ টাকা ব্যয় নির্ধারিত নির্মিত গৃহগুলোতে বসবাস করছে আশ্রয়হীন পরিবারের সদস্যরা।

অসহায় পরিবারের একাধিক ব্যক্তির সঙ্গে বুধবার কথা বলে জানা গেছে, জেলার আটপাড়া উপজেলার বানিয়াজান গ্রামের পাঁচ সন্তানের জননী সফুরন বেগম দীর্ঘদিন যাবৎ নিজের ঘর না থাকায় প্রাকৃতিক দুর্যোগের সঙ্গে মোকাবেলা করে সরকারি সহায়তা পেয়ে এখন শান্তিতে বসবাস করছেন। তার মতো আর এক নারী উপজেলার শুনই গ্রামের পারভীন আক্তার মুড়িবিক্রেতা স্বামী ও সন্তানদের নিয়ে রোদ ঝড়বৃষ্টিতে খুব কষ্টে জীবনযাপন করলেও ঘর পেয়ে হাসি ফুটেছে পরিবারটির। অপরদিকে পাঁচগাঁও গ্রামের মিনা রবিদাস তার পরিবারের সদস্যদের নিয়ে মগড়া নদীর তীর ঘেঁষে বন্যা খরা প্রাকৃতিক দুর্যোগ ছিল তার নৃত্য দিনের সাঙ্গী। সরকারি গৃহ পেয়ে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানালেন তিনি।

আটপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদা আক্তার বলেন, ২০১৭-২০১৮ অর্থবছরে যার জমি আছে ঘর নেই, তার নিজ জমিতে গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রীর বিশেষ অগ্রধিকার ভিত্তিতে উপজেলার সাতটি ইউনিয়নে ১৫৪টি বসতঘর নির্মাণ করা হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে