মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

যানজটে নাকাল পাবনা শহরবাসী

পাবনা প্রতিনিধি
  ২৩ মে ২০১৯, ০০:০০

ব্যাটারি চালিত ইজিবাইক ও অটোবাইকের কারণে সৃষ্ট যানযটে নাকাল হয়ে পড়েছে পাবনা শহরবাসী। সমস্যা সমাধানে কর্তৃপক্ষ সীমাহীন উদাসীনতার কারণে এ সমস্য দিন দিন তীব্র আকার ধারণ করছে। ফলে শহরবাসীর ক্ষোভ বৃদ্ধি পাচ্ছে।

শহর ঘুরে দেখা যায়, পাবনা শহরের ব্যস্ততম আব্দুল হামিদ সড়ক। অপ্রসস্ত এ সড়কে স্বাচ্ছন্দে চলাফেরায় বাঁধ সেধেছে অবৈধভাবে ফুটপাত দখল আর অটোবাইক। এমন অবস্থা বিরাজ করছে পৌর এলাকার অধিকাংশ সড়কগুলোতে।

এছাড়া শহরের অন্যতম গুরুত্বপূর্ণ সড়ক হাজী মোহম্মদ মহসিন রোড। বড় বাজার, পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সেলিম নাজির উচ্চ বিদ্যালয়সহ জনসমাগম বেশি হয় এমন অনেক প্রতিষ্ঠান এই সড়কের পাশেই।

সরেজমিনে দেখা যায়, এই সড়কের চারতলা থেকে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় পর্যন্ত অংশের দুই পাশেই ষ্টিলের শীট আর ওয়েল্ডিং এর দোকান রয়েছে।

এসব এলাকায় সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত রাস্তার দুপাশ দখল করে দোকান মালিক-কর্মচারীরা রাস্তার ওপরেই শীট কাটা আর ওয়েল্ডিং এর কাজে ব্যস্ত থাকে। এতে করে এই সড়কে প্রায় সারাদিন যানজট লেগেই থাকে।

এছাড়া শহরের বড় বাজারে পণ্য সরবরাহকারী বড় বড় ট্রাকগুলো রাস্তার ওপরে যত্রতত্র দাঁড়িয়ে থাকায় সড়কের ওপর দিয়ে চলাচলকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, অভিভাবক ও ব্যবাসায়ীসহ সাধারন মানুষকে চলাচলে ভোগান্তিতে পড়তে হয়।

এ বিষয়ে জানতে চাইলে শহরের ব্যবসায়ি ফারুক কবীর বলেন, 'এই শহরে এখন আর চলাচল করা যায় না। মালামাল আনা নেয়ায় অনেক সময় ব্যয় করতে হয়। এমনকি ফুটপাত দখলে থাকায় পায়ে হাটাও কষ্টসাধ্য হয়ে পড়েছে।'

এ বিষয়ে জানতে চাইলে পাবনা পৌরসভার প্যানেল মেয়র ফরিদুল ইসলাম ডালু বলেন, নিবন্ধনের বাইরে কয়েকগুন বেশি অটোরিকশা আর ইজিবাইক শহরে চলাফেরা করে যানযট বাড়িয়েই চলছে। তবে তিনি জানান, পৌর কর্তৃপক্ষ যানজট নিরসনে কাজ করে যাচ্ছে।

এদিকে শহরে তীব্র যানজটের বিষয়টি স্বীকার করে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস জানান, ট্রাফিক পুলিশের পাশাপাশি পৌর কর্তৃপক্ষ ও জেলা প্রশাসন এগিয়ে এলে যানজট নিরসন করা সম্ভব হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<50646 and publish = 1 order by id desc limit 3' at line 1