বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ধানের মূল্য বৃদ্ধির দাবিতে মানববন্ধন

স্বদেশ ডেস্ক
  ২৪ মে ২০১৯, ০০:০০
ধানের মুল্য বৃদ্ধির দাবিতে ঝিনাইহদের কালিগঞ্জে মানববন্ধন করে প্রত্যাশা ২০২১ ফোরাম -যাযাদি

ধানের মূল্য বৃদ্ধির দাবিতে দেশের বিভিন্নস্থানে মানববন্ধন কর্মসূচি পালন করেছে রাজনৈতিক ও সামাজিক সংগঠন। মানববন্ধনে তারা উৎপাদিত ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করার লক্ষ্যে কৃষকের কাছ থেকে সরাসরি ধান সংগ্রহ করার দাবি জানান।

যশোর প্রতিনিধি জানান, কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয়ের দাবিতে যশোরে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও জেলা প্রশাসককে স্মারকলিপি দেওয়া হয়েছে। বৃহস্পতিবার যশোর জেলা জাতীয় কৃষক সমিতি, চাঁচড়া ও আরবপুর ইউনিয়ন বিএনপি এবং বাংলাদেশ কৃষক সমিতির ব্যানারে এইসব কর্মসূচি পালন করা হয়। কর্মসূচিতে সরকার নির্ধারিত ১০৪০ টাকা মূল্যে প্রতি ইউনিয়নে ক্রয় কেন্দ্র খুলে খোদ কৃষকের কাছ থেকে ধান ক্রয়ের দাবি জাননো হয়েছে। একই সঙ্গে কৃষকের জীবন ধারণের জন্য শতকরা ৫০ ভাগ সহায়ক মূল্য প্রদানসহ বিভিন্ন দাবি করা হয়।

এদিকে বৃহস্পতিবার সকালে ন্যায্য দামে কৃষকের কাছ থেকে ধান ক্রয়ের দাবিতে যশোর শহরতলীর পুলেরহাটে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিএনপি। চাঁচড়া ও আরবপুর ইউনিয়ন বিএনপি পৃথক মানববন্ধন আয়োজন করে।

ঝিনাইদহ প্রতিনিধি জানান, ঝিনাইদহের কালীগঞ্জে ধানের মূল্য বৃদ্ধির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে প্রত্যাশা ২০২১ ফোরাম নামের একটি সামাজিক সংগঠন। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে যশোর-ঝিনাইদহ মহাসড়কের বৈশাখী তেল পাম্প এলাকায় এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন কর্মসূচিতে প্রত্যাশা ২০২১ ফোরাম ছাড়াও দোয়েল মুক্ত স্কাউট গ্রম্নপ, বস্নাড ব্যাংক অব কালীগঞ্জ, ইয়ুথ এগেইনস্ট হাঙ্গারের সদস্যরা ছাড়াও সর্বস্তরের মানুষ উপস্থিত ছিল। মানববন্ধন থেকে কৃষক পর্যায়ে ধানের মূল্য বৃদ্ধির দাবি জানানো হয়।

নোয়াখালী প্রতিনিধি জানান, কৃষকের উৎপাদিত ধানসহ সব ফসলের ন্যায্যমূল্যের দাবিতে নোয়াখালীতে মানববন্ধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে নোয়াখালী প্রেসক্লাবের সামনের সড়কে সদর উপজেলা কৃষক দলের উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

রানীনগর (নওগাঁ) সংবাদদাতা জানান, বৃহস্পতিবার দুপুরে নওগাঁর রানীনগর উপজেলা বিএনপির আয়োজনে রানীনগর সদর বাস্ট্যান্ডে মানববন্ধন করা হয়েছে। ধানের মূল্য বৃদ্ধিকরণসহ নয়দফা দাবিতে মানববন্ধন করা হয়।

মান্দা (নওগাঁ) সংবাদদাতা জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নওগাঁর মান্দায় ধানের দাম বৃদ্ধির দাবিতে মানববন্ধন করেছে বিএনপি। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার সাবাইহাটের ধানপট্টিতে এ কর্মসূচি পালন করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<50802 and publish = 1 order by id desc limit 3' at line 1