logo
শুক্রবার ২০ সেপ্টেম্বর, ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

  রিপন সরকার, খাগড়াছড়ি   ২৭ মে ২০১৯, ০০:০০  

গুইমারায় পাঁচ বছরে নির্মাণ হয়নি উপজেলা ভবন

খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলা পরিষদের সকল দাপ্তরিক কাজকর্ম চলছে ইউনিয়ন পরিষদ ভবনে। ২০১৪ সালের ৩১ জুলাই গুইমারা উপজেলার যাত্রা শুরু হয়। খাগড়াছড়ি জেলার রামগড়, মাটিরাঙ্গা, মহালছড়ি উপজেলার ৩টি ইউনিয়ন নিয়ে এ উপজেলা গঠিত। উপজেলা পরিষদ প্রতিষ্ঠার পাঁচ বছর অতিবাহিত হওয়ার পরও এখনো উপজেলা পরিষদ ভবন নির্মিত হয়নি। ফলে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কাজ চলছে গুইমারা বাজারের পাশে ইউনিয়ন পরিষদের ভবনে একাধিক ভাড়া বাড়িতে। দপ্তরগুলো বিভিন্ন এলাকায় ছড়িয়ে-ছিটিয়ে থাকায় সমন্বয়ের অভাবে কার্যক্রম ব্যাহত হচ্ছে।

গুইমারা উপজেলা পরিষদের যেসব দপ্তর কাজ করছেন বিভিন্ন ভাড়া বাসায় সেগুলো হলো- উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও একটি বাড়ি একটি খামার রামসু বাজারে একটি ভবনে অফিসের কার্যক্রম চলছে, গুইমারা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের কার্যক্রম চলছে গুইমারা মডেল সরকারি উচ্চবিদ্যালয়ে একটি শ্রেণি কক্ষে, সমাজসেবা ও যুব উন্নয়নের কার্যক্রম চলছে ইউনিয়ন পরিষদের ভবনের একটি রুমে, উপজেলা প্রকৌশল (এলজিইডি) অফিস, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগ, উপজেলা নির্বাচন অফিস এই তিনটি অফিস শুধু একটি রুমে অফিসের কার্যক্রম করছে বাকি অফিসগুলো একরুমে দুটি অফিসের কার্যক্রম করার ফলে উপজেলা গুরুত্বপূর্ণ অফিসগুলো জনগণকে সেবাদিতে কষ্ট হচ্ছে।

গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান উশ্যেপ্রম্ন মারমা বলেন,'গুইমারাবাসীকে প্রতিনিয়ত সেবা নিতে কষ্ট হচ্ছে।'

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও গুইমারা উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) বিভীষণ কান্তি দাশ বলেন, 'একেক কার্যালয় একেক জায়গায় হওয়ায় সমন্বয়ের অভাবে কাজ করতে বেশ অসুবিধায় পড়তে হয়। গুইমারা উপজেলা পরিষদের ভূমি অধিগ্রহণ করা হয়েছে কাগজপত্র সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠিয়েছি সামনে ভবন নির্মাণের প্রক্রিয়াধীন রয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে