logo
মঙ্গলবার ১৬ জুলাই, ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬

  স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া   ২৪ জুন ২০১৯, ০০:০০  

মঙ্গলবার খুলে দেয়া হচ্ছে শাহবাজপুর ব্রিজ

ঢাকা-সিলেট ও চট্টগ্রাম-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহবাজপুর তিতাস নদীর উপর থাকা ক্ষতিগ্রস্ত ব্রিজের সংস্কার কাজ চলছে পুরোদমে। গত শনিবার বিকেল থেকেই ব্রিজের উপর বেইলি বসানোর কাজ শুরু হয়েছে। পাশাপাশি নদীর পাশে চলছে ফেরিঘাট নির্মাণের কাজ। রোববারও চলে পুরনো ব্রিজের উপর বেইলি বসানোর কাজ। বেইলি ব্রিজ নির্মাণ কাজ শেষ হলে ব্রিজের উপর দিয়ে হালকা যানবাহন ও বাস থেকে যাত্রী নামিয়ে বাস পারাপার করা হবে। অপরদিকে ভারী যানবাহন চলাচল করবে ফেরি দিয়ে।

ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শামীম আল মামুন গতকাল রোববার বিকেলে জানান, ক্ষতিগ্রস্ত ব্রিজের উপর স্টিলের বেইলি ব্রিজ নির্মাণ কাজ চলছে পুরোদমে। নির্মাণ কাজ শেষ হলে ব্রিজের টেস্টিং কাজ করে মঙ্গলবার সকাল থেকে ব্রিজটি হালকা যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হবে। তিনি বলেন, যাত্রীবাহী বাস থেকে যাত্রী নামিয়ে ব্রিজের উপর দিয়ে বাস পারাপার করা হবে।

তিনি বলেন, বিকল্প হিসেবে ভারী যানবাহন পারাপারের জন্য নারায়ণগঞ্জ থেকে একটি ফেরি আনা হচ্ছে। আগামী ৬/৭ দিনের মধ্যে ফেরি চলে আসবে।

এদিকে শাহবাজপুর ব্রিজ বিকল হওয়ায় মহাসড়কের দু'পাশে ছয়দিন ধরে আটকে আছে ভারী যানবাহন। পণ্যবাহী ট্রাকের চালকরা ভোগান্তিতে পড়েছে।

বিকল্প সড়ক ব্রাহ্মণবাড়িয়া-সরাইল-নাসিরনগর ও হবিগঞ্জের লাখাই সড়ক এবং ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার চান্দুরা-আখাউড়া সড়ক দুটোতে এখনো রয়েছে যানজট। সড়ক দুটি অপ্রশস্ত এবং ধারণক্ষমতা কম থাকায় ধীরগতিতে যানবাহন চলাচল করছে। এতে করে বিভিন্ন যানবাহনে থাকা যাত্রীরা সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে