logo
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

  স্টাফ রিপোর্টার ব্রাহ্মণবাড়িয়া   ২৫ জুন ২০১৯, ০০:০০  

শাহবাজপুর ব্রিজে ৭ দিন পর যানবাহন চলাচল শুরু

শাহবাজপুর ব্রিজে ৭ দিন পর যানবাহন চলাচল শুরু
ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের শাহবাজপুর ক্ষতিগ্রস্ত ব্রিজ মেরামত শেষে যানবাহন চলাচল শুরু। ছবিটি সোমবার সকালের তোলা -যাযাদি
সাতদিন বন্ধ থাকার পর ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার ক্ষতিগ্রস্ত শাহবাজপুর ব্রিজ যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হয়েছে।

সোমবার সকাল ১০টা থেকে ব্রিজ দিয়ে পুরোদমে যানবাহন চলাচল শুরু হয়। তবে ঝুঁকিপূর্ণ ব্রিজের উপর দিয়ে ২২ টনের অধিক ওজনের যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ বিভাগ।

এদিকে ব্রিজটি খুলে দেয়ায় আস্তে আস্তে মহাসড়কের যানজট কমতে শুরু করেছে।

ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ বিভাগ এবং হাইওয়ে পুলিশ জানায়, ক্ষতিগ্রস্ত ব্রিজের উপর স্টিলের বেইলি ব্রিজ নির্মাণ কাজ সোমবার সকালে শেষ হয়। পরে সকালে কয়েক দফা পরীক্ষা-নিরীক্ষার পর সকাল ১০টার দিকে ব্রিজটি যানবাহনের চলাচলের জন্য খুলে দেয়া হয়। এর পর থেকে ব্রিজটির উপর দিয়ে যানবাহন চলাচল শুরু হয়।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শামীম-আল মামুন বলেন, ব্রিজের উপর দিয়ে ২২ টনের বেশি ওজনের যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া খাঁটিহাতা বিশ্বরোড হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হোসেন সরকার বলেন, ব্রিজের উপর গাড়ি নিয়ন্ত্রণ করে উঠতে দেয়া হচ্ছে। এক সঙ্গে অধিক যানবাহন যাতে ব্রিজে উঠতে না পারে সে ব্যবস্থা করা হয়েছে।

সিলেটের কাঁচামাল ব্যবসায়ী আবুল ফজল জানান, ট্রাকে কাঁচামাল (আলু) নিয়ে গত কয়েকদিন ধরে মহাসড়কে আটকে ছিলাম। ব্রিজটি খুলে দেয়ায় তিনি স্বস্তি প্রকাশ করেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে