logo
শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬

  খুলনা অফিস   ২৫ জুন ২০১৯, ০০:০০  

বিভ্রান্তি দূর করতে সংবাদ সম্মেলন

বিভ্রান্তি দূর করতে সংবাদ সম্মেলন
খুলনায় সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ওজোপাডিকোর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. শফিক উদ্দিন -যাযাদি
বিদু্যতের প্রি-পেইড মিটারের বিভিন্ন সুবিধা ও প্রয়োজনীয়তা নিয়ে জনমনে নানা প্রশ্ন ও বিভ্রান্তি দুর করতে সোমবার সাংবাদিক সম্মেলন করেন ২১ জেলার বিদু্যৎ সরবরাহ ও নিয়ন্ত্রনকারী কোম্পানী ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী (ওজোপাডিকো) লিঃ'এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোঃ শফিক উদ্দিন।

খুলনা প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, প্রি-পেইড মিটার ব্যবহারের ফলে বিদু্যতের সাশ্রয় হচ্ছে। এছাড়াও এ মিটার ব্যবহারে কোন অতিরিক্ত চার্জ আদায় করা হচ্ছে না। বিইআরসি কর্তৃক নির্ধারিত বিদু্যতের মূল্যহার ও চার্জ মোতাবেক প্রি-পেইড মিটার হতে টাকা কেটে নেয়া হয়। যা পূর্বের পোস্টপেইড মিটারের ক্ষেত্রেও প্রযোজ্য ছিল। এই মিটারের সুবিধার দিক তুলে ধরে তিনি বলেন, মিটার থেকে অবৈধ সংযোগ দিতে না চাইলে এটি নষ্ট হওয়ার কোন সুযোগ নেই। মিটার প্রতি মাসে ৪০ টাকা হারে কেটে নেওয়া টাকা প্রজ্ঞাপন অনুযায়ী নেয়া হয়। এছাড়াও ১ শতাংশ হারে রিবেট ওজোপাডিকো গ্রাহকদের ফেরৎ দিচ্ছে।

প্রকৌশলী মোঃ শফিক উদ্দিন তার লিখিত বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা ও প্রতিশ্রম্নতি অনুযায়ী বিদু্যৎ বিভাগ কর্তৃক প্রনয়নকৃত পরিকল্পনা মোতাবেক ২০২১ সালের মধ্যে সারা দেশব্যাপী মোট ২কোটি ৮৭হাজার প্রিপেমেন্ট মিটার স্থাপনের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। ইতোমধ্যে দেশব্যাপী ১৯ লাখ ৮৬হাজার ৭শত ৪৫টি প্রিপেইড মিটার স্থাপন করা হয়েছে।এর মধ্যে ওজোপাডিকো'র লক্ষ্যমাত্রা ১৩ লক্ষ ৬১হাজার।সেই লক্ষ্যকে সামনে রেখে এখন পর্যন্ত এক লক্ষ চুয়ান্ন হাজার আট শত চৌষট্রিটি প্রিপেমেন্ট মিটার স্থাপন করা হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে