বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বিভিন্ন স্থানে ত্রাণ বিতরণ

স্বদেশ ডেস্ক
  ১৮ জুলাই ২০১৯, ০০:০০
নেত্রকোনায় ত্রাণ বিতরণ করেন কামরুন্নেছা আশরাফ দীন -যাযাদি

বিভিন্ন সংগঠনের উদ্যোগে বুধবার বানভাসি মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর :

সুনামগঞ্জ : সুনামগঞ্জের দিরাই উপজেলার চরনারচর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মানিকদা ও নুরপুর গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন চরনারচর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান চন্দন তালুকদার, বিশিষ্ট সমাজসেবক মো. আজিজুল হক, ইউপি সদস্য প্রদীপ ভৌমিক, রুপক কুমার রায় চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী সুবল দে, ইউপি সদস্য মো. ইউনুস মিয়া ও ভূষন চন্দ্র দাস প্রমুখ।

বকশীগঞ্জ (জামালপুর) : জামালপুরের বকশীগঞ্জে বন্যাকবলিত মেরুরচর ইউনিয়নে ৬০ জন বানভাসি পরিবারের মধ্যে ৬০ প্যাকেট ত্রাণসামগ্রী (শুকনো খাবার) বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উদ্যোগে মঙ্গলবার দুপুর ২টায় ভাটি কলকিহারা গুচ্ছগ্রামে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

ত্রাণসামগ্রী বিতরণকালে ইউএনও দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলাম, এসি ল্যান্ড সাঈদা পারভীন, বকশীগঞ্জ থানার ওসি একেএম মাহবুব আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাসান মাহবুব খান, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা নুরুল আমিন ফোরকান, উপজেলা প্রকৌশলী মোহাম্মদ রমজান আলী, মেরুরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম জেহাদ, উন্নয়ন সংঘ রি-কল ২০২১ প্রকল্পের সমন্বয়কারী জ্যোৎস্না আক্তার উপস্থিত ছিলেন।

ভূঞাপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের ভূঞাপুরে নদীভাঙনকবলিত এলাকার চারটি ইউনিয়নে উপজেলা প্রসাশনের উদ্যোগে ৭৩৪টি পরিবারের মধ্যে ৩০ কেজি করে ২২ টন চাল এবং ২৫০টি পরিবারের মধ্যে শুকনা খাবার বিতরণ করা হয়। শুকনো খাবারের মধ্যে ছিল ১ কেজি চিড়া, ১ কেজি মুড়ি, ১ কেজি গুড়, লবণ প্যাকেট ও সয়াবিন তেল ১ লিটার করে। ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল হালিম মিয়া অ্যাডভোকেট, উপজেলা নির্বাহী অফিসার ঝোটন চন্দ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহুরুল ইসলাম, গোবিন্দাসী ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবলু, অর্জুনা ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী মোলস্নাহ, বিতরণ তদারকি কর্মকর্তাগণ এবং ইউপি সদস্যগণ।

ইসলামপুর (জামালপুর) : জামালপুরের পুলিশ সুপার মোহাম্মদ দেলুয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার) এর পক্ষ থেকে ইসলামপুরে বন্যার্তদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বিকালে বেলগাছা ইউনিয়নের দুর্গম চরাঞ্চলে মন্নিয়ার চর ও বরুল গ্রামে দুই শতাধিক পরিবারের মধ্যে এই ত্রাণ বিতরণ করা হয়। প্রত্যন্ত অঞ্চলের বন্যাকবলিত বাড়ি বাড়ি গিয়ে ত্রাণসামগ্রী তুলে দেন সহকারী ইসলামপুর সার্কেলের সহাকারী পুলিশ সুপার মো. সুমন মিয়া।

এ সময় অফিসার ইনচার্জ আব্দুলস্নাহ আল মামুন, বেলগাছা ইউপির চেয়ারম্যান আব্দুল মালেক, খোরশেদ আলমসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

হাতীবান্ধা (লালমনিরহাট) : লালমনিরহাটের হাতীবান্ধায় বন্যাকবলিত এলাকায় বিশুদ্ধ পানি সরবরাহসহ জ্যারিকেন, বিস্নসিং পাউডার ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট প্রদান অব্যাহত রেখেছে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগ। বিনামূল্যে বিতরণ করা হচ্ছে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, বিস্নসিং পাউডার, জ্যারিকেন ও বিশুদ্ধ খাবার পানিসহ অন্যান্য সমগ্রী।

দিরাই : উপজেলা তাড়ল ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে শতাধিক পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন দিরাই উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎদেব, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহন চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট রিপা সিনহা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নজরুল ইসলাম, জনস্বাস্থ্য প্রকৌশলী রফিকুল ইসলাম, ইউপি সদস্য লাল মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তার সিএ স্বপন কুমার দাস প্রমুখ।

বিলাইছড়ি : বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে মঙ্গলবার (১৬ জুলাই) বিলাইছড়ি উপজেলার ২নং কেংড়াছড়ি ইউনিয়ন পরিষদ কর্তৃক চাল বিতরণ করা হয়েছে। ইউনিয়নের ৩০০ পরিবার ক্ষতিগ্রস্তের মধ্যে প্রতি পরিবারকে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে।

চাল বিতরণ করেন ইউপি চেয়ারম্যান অমরজীব চাকমা। এ ছাড়া সংশ্লিষ্ট ইউনিয়নের ওয়ার্ড সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যগণ উপস্থিত ছিলেন।

চেয়ারম্যান অমরজীব চাকমা জানান, রাঙ্গামাটি জেলা প্রশাসন থেকে অত্র ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য মোট তিন মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। ওই চাল বুধবার বন্যা ক্ষতিগ্রস্তদের মাঝে বিতরণ করা হয়।

নেত্রকোনা:মঙ্গলবার দূর্গত এলাকায় এন.আই খান ফাউন্ডেশনের উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারগুলোর মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন মৎস্য ও প্রানীসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু এমপির সহধর্মিনী জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ কামরুন্নেছা আশরাফ দীনা। এ সময় উপস্থিত ছিলেন জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারী জেলা আওয়ামী লীগ নেতা যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম জেলা শাখার আহ্বায়ক গাজী মোজাম্মেল হোসেন টুকু প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<58744 and publish = 1 order by id desc limit 3' at line 1