শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সাপাহারে রাস্তা পাকা না হওয়ায় দুর্ভোগ

সাপাহার (নওগাঁ) সংবাদদাতা
  ১৮ জুলাই ২০১৯, ০০:০০

নওগাঁর সাপাহারে দীর্ঘ দিনেও একটি রাস্তা পাকা না হওয়ায় প্রতিবছর বর্ষা মৌসুমে চলাচলে চরম ভোগান্তিতে পড়তে হয় স্থানীয় জনসাধারণকে।

জানা গেছে, উপজেলার সাপাহার-রহনপুর রোডের পাশের রাস্তা বাসুলডাঙ্গা গ্রাম হয়ে পিছলডাঙ্গা পর্যন্ত ২/৩ কি.মি. গ্রামীণ এই রাস্তাটি হেয়ারিং কিংবা পাকাকরণ না হওয়ায় প্রতি বছর স্থানীয়দের দুর্ভোগে পড়তে হয়।

এলাকাবাসী জানিয়েছেন, নওগাঁ-১ আসনের সংসদ সদস্য ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি তার নির্বাচনী এলাকায় গ্রামীণ রাস্তা ঘাটের ব্যাপক উন্নয়ন করলেও ওই রাস্তাটি রয়ে যায় অবহেলিত। এছাড়া বাসুলডাঙ্গা হতে পিছলডাঙ্গা পর্যন্ত ওই রাস্তাটির উভয় পার্শ্বে রয়েছে শত শত বিঘার আম বাগান। প্রতি বছরের ন্যায় এবারও বর্ষা মৌসুমে বাগান মালিকরা বাগানে উৎপাদিত আম নিয়ে পড়েছেন বিপাকে। তাদের বহু কষ্টে বাগানের আম উপজেলা সদরের অবস্থিত আড়তে আনতে হচ্ছে। এতে করে আম চাষিদের পরিবহন খরচ অনেকাংশে বৃদ্ধি পেয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, সাপাহার সদর ইউনিয়নের বাসুলডাঙ্গা, পিছলডাঙ্গা, মধ্যপাড়া, সাহাবাজপুর, মলপাড়া, পানিতইড়সহ কয়েকটি গ্রামের হাজার হাজার মানুষ এই রাস্তা দিয়ে প্রতিদিন যাতায়াত করে।

সদর ইউনিয়নের অধিকাংশ গুরুত্বপূর্ণ সড়ক পাকাকরণ হলেও পিছলডাঙ্গার ওই রাস্তাটি এখনো পাকা হয়নি। ফলে ওই এলাকার মানুষের চলাচলে কষ্টের যেন শেষ নেই।

তাই এলাকাবাসীর দবি দ্রম্নতগতিতে উক্ত রাস্তাটি পাকাকরণের স্থানীয় এমপি ও বর্তমান সরকারের খাদ্যমন্ত্রীর কাছে জোর দাবি জানিয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<58757 and publish = 1 order by id desc limit 3' at line 1