logo
রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২২ জুলাই ২০১৯, ০০:০০  

ঝিনাইদহ পৌরসভায় সেবা বন্ধ, দুর্ভোগ

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের ছয় পৌরসভা এলাকা ময়লার ভাগাড়ে পরিণত হয়েছে। ময়লার দুর্গন্ধে পথচারীসহ এলাকাবাসী অতিষ্ঠ হয়ে উঠেছে। গত কয়েকদিন ধরে সারা দেশের সব পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা আন্দোলনে থাকায় এমনটি হয়েছে। পৌর কর্মকর্তা-কর্মচারীরা রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন ভাতার দাবিতে তারা এখন ঢাকায় আন্দোলনে রয়েছে। ফলে জেলার সব পৌরসভার সকল নাগরিক সেবা কার্যক্রম বন্ধ রয়েছে। যে কারণে এসব পৌর এলকার পাড়া মহলস্নায় ময়লা আবর্জনার স্তূপ গড়ে উঠেছে। নিয়মিত পরিষ্কার না করায় দুর্গন্ধে মানুষ অতিষ্ঠ মানুষ। মশা মাছির উপদ্রব বেড়ে গেছে। নিয়মিত পৌর বাতি জ্বালানো হচ্ছে না ফলে বিপাকে পড়েছে জেলার সব পৌর এলাকার মানুষ। এছাড়া এসব পৌর এলাকার বেশিরভাগ সময়ই পানি সরবরাহ বন্ধ হয়ে থাকছে।

\হপৌরসভাগুলোতে নাগরিক সেবা বন্ধ এমন অবস্থায় শৈলকুপা পৌর চেয়ারম্যান কাজী আশরাফুল আজমের ভাষ্য, কর্মচারীরা আন্দোলনে রয়েছে। চাকরি জাতীয়কারণ না হওয়ায় তারা সব সেবা বন্ধ করে দিয়েছে। ফলে ময়লা পরিষ্কার করার কেউ নেই। আগে আমাদের ময়লা ফেলা গাড়ি ছিল না। ভ্যান গাড়িতে ময়লা ফেলা হতো। এখন নতুন গাড়ি পেয়েছি কিন্তু ড্রাইভার নেই। তাছাড়া কর্মচারীরা সেবা বন্ধ করে দেয়ায় ময়লা পরিষ্কার করা যাচ্ছে না বলে যোগ করেন। তবে দ্রম্নতই এর সমাধান হয়ে যাবে বলে যোগ করেন।

একই অবস্থা ঝিনাইদহের কোটচাঁদপুর, মহেশপুর, সদর ও হরিণাকুন্ডু পৌর এলাকা।। এসব পৌর এলকার ময়লার ভাগাড়গুলোর ময়লা আবর্জনার দুর্গন্ধ ও মশা, মাছির উৎপাতে অতিষ্ঠ হয়ে পড়েছে পৌরবাসীরা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে