শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বাগেরহাটের বিনোদন কেন্দ্রে ভিড়

বাগেরহাট প্রতিনিধি
  ১৫ আগস্ট ২০১৯, ০০:০০

কোরবানি ঈদ উপলক্ষে বাগেরহাটের বিনোদনকেন্দ্র ও দর্শনীয় স্থানগুলোতে দর্শনার্থীদের ভিড় দেখা গেছে। ঈদের দিন বিকাল থেকে এসব স্থানে দর্শনার্থীরা ভিড় করতে শুরু করেন। বিশেষ করে ছুটিতে বা বেড়াতে আসা মানুষরা পরিবারের সদস্যদের নিয়ে এখানে এসে সবাই আনন্দ করছেন। আবহাওয়া প্রতিকূলে থাকা সত্ত্বেও এসব স্থানে আগামী এক সপ্তাহ দর্শনার্থীদের ভিড় থাকবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বিনোদনকেন্দ্রগুলোতে বিভিন্ন রাইডে চড়ে সবাই আনন্দ করছেন। আর এসব বিনোদনকেন্দ্রে দর্শকদের আকৃষ্ট করতে আনা হয়েছে কুমিরসহ নানা পশুপাখি। বাগেরহাটের প্রায় ৬০০ বছরের পুরনো হযরত খানজাহানের (রহ.) মাজার ও বিশ্ব ঐতিহ্য ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদ দেখতে দেশের বিভিন্ন স্থানের দর্শনার্থীরা এখানে বেশি ভিড় করছেন। এ ছাড়া সুন্দরবনের করমজল, বেসরকারিভাবে গড়ে তোলা সুন্দরবন রিসোর্ট, পার্কসহ মুনিগঞ্জ ও দড়াটানা সেতুর ওপর দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। মা-বাবার সঙ্গে আসা শিশুরা বিনোদনকেন্দ্রগুলোর রাইডে চড়ে আনন্দ উপভোগ করছেন। এবার ঈদে লম্বা ছুটিতে চাকরিজীবীরা বাড়িতে এসে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিচ্ছেন পরিবার ও স্বজনদের সঙ্গে।

দর্শনার্থী সোহেল রানা দম্পতি বলেন, ঈদের ছুটিতে ট্রেনসহ বিভিন্ন রাইডে চড়লাম। পশুপাখি দেখলাম। সব মিলিয়ে দারুণ মজা করলাম। তবে প্রাচীনতম স্থাপনাগুলো দিন দিন নষ্ট হয়ে যাচ্ছে। প্রাচীন আমলের বাগেরহাট-রুপসা রেললাইনের কোনো নমুনা এখন নেই। আমাদের দেশের ঐতিহ্যগুলো সংরক্ষণ করার জন্য সরকারের কাছে দাবি জানাই। ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদ হলো প্রাচীন ঐতিহ্য। আমাদের নতুন প্রজন্মকে এটি দেখাতে এখানে আসা। এটি দেখে আমরা অভিভূত। এমন স্থান সবার দেখা উচিত বলে মনে করেন ওই দর্শনার্থীরা।

বাগেরহাট প্রত্নতত্ত্ব বিভাগের কাস্টোডিয়ান মো. গোলাম ফেরদৌস বলেন, ঈদের ছুটিতে এখানে বিপুল পরিমাণ দর্শনার্থীদের সমাগম ঘটে। লম্বা ছুটির কারণে এবার দর্শনার্থীদের ভিড় রয়েছে। দর্শনার্থীদের নিরাপত্তায় পুলিশের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান বাগেরহাট মডেল থানার ওসি মো. মাহাতাব উদ্দিন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<62261 and publish = 1 order by id desc limit 3' at line 1